বাংলা নিউজ > ময়দান > অস্ট্রেলিয়াকে পিছনে ফেলে বিশ্ব র‌্যাঙ্কিংয়ে চতুর্থ স্থানে উঠে এল ভারতীয় পুরুষ হকি দল

অস্ট্রেলিয়াকে পিছনে ফেলে বিশ্ব র‌্যাঙ্কিংয়ে চতুর্থ স্থানে উঠে এল ভারতীয় পুরুষ হকি দল

চতুর্থ স্থানে উঠে এসেছে ভারতীয় পুরুষ হকি দল (ছবি:হকি ইন্ডিয়া)

রাউরকেল্লায় প্রো লিগ ম্যাচে বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি এবং অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তাদের বিরল ব্যাক-টু-ব্যাক জয়ের উপর ভর করে, ভারতীয় পুরুষ হকি দল সর্বশেষ FIH র‌্যাঙ্কিংয়ে দুই স্থান লাফিয়ে চতুর্থ স্থানে উঠে এসেছে।

রাউরকেল্লায় প্রো লিগ ম্যাচে বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি এবং অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তাদের বিরল ব্যাক-টু-ব্যাক জয়ের উপর ভর করে, ভারতীয় পুরুষ হকি দল সর্বশেষ FIH র‌্যাঙ্কিংয়ে দুই স্থান লাফিয়ে চতুর্থ স্থানে উঠে এসেছে। উল্লেখযোগ্য ভাবে, ভারত হকি পাওয়ার হাউস অস্ট্রেলিয়াকে ছাড়িয়ে গেছে, যারা পঞ্চম স্থানে নেমে গেছে। জানুয়ারিতে ওড়িশায় বিশ্বকাপ শিরোপা জেতার পর শীর্ষে থাকা জার্মানি ভারতের কাছে টানা দুই ম্যাচ হেরে দুই ধাপ পিছিয়ে তৃতীয় স্থানে চলে এসেছে।

বিরসা মুন্ডা স্টেডিয়ামে, বিশ্বের বৃহত্তম অল-সিটার ভেন্যুতে খেলা তাদের FIH প্রো লিগের ম্যাচগুলিতে ভারত তাদের চারটি ম্যাচ জিতেছে। জার্মানি এবং অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দুটি করে ম্যাচ জিতেছে। জানুয়ারিতে এখানে এবং ভুবনেশ্বরে অনুষ্ঠিত বিশ্বকাপে ভারত শেষ ১৬-এ চমকপ্রদ পারফরম্যান্স করার দুই মাসেরও কম সময় পরে এমনটা হল। ভারত প্রথম এবং দ্বিতীয় গেমে জার্মানির বিরুদ্ধে ডাবল-লেগ দুটি ম্যাচই ৩-২ এবং ৬-৩ গোলে জিতেছিল, যখন তারা পেনাল্টি শুটআউটে অস্ট্রেলিয়াকে ৫-৪ এবং ৪-৩-এ পরাজিত করেছিল। নিয়মিত সময়ে ২-২ থাকার পরে এমন রেজাল্ট হয়েছিল।

আরও পড়ুন… বদলেছে ISL-এর নিয়ম, সোনার বুট উঠতে পারে ইস্টবেঙ্গলের ক্লেটন সিলভার হাতে

সর্ব-বিজয়ী পারফরম্যান্স শুধু ভারতকে এফআইএইচ প্রো লিগের পয়েন্ট টেবিলের শীর্ষে নিয়ে যায়নি, তবে হরমনপ্রীত সিংয়ের নেতৃত্বাধীন দলটি সর্বশেষ এফআইএইচ র‌্যাঙ্কিংয়ে ষষ্ঠ থেকে চতুর্থ স্থানে উঠে এসেছে এবং এর সঙ্গে দুই স্থান লাফিয়ে দেখেছে। বিশ্বকাপের ব্রোঞ্জ পদকজয়ী নেদারল্যান্ডস তালিকার শীর্ষে রয়েছে এবং সর্বশেষ র‌্যাঙ্কিংয়ে দ্বিতীয় স্থানে রয়েছে রানার্স-আপ বেলজিয়াম। ভারতীয় অধিনায়ক হরমনপ্রীত সিং বলেন, এসব (বিশ্ব র‌্যাঙ্কিং) আমাদের কাছে খুব একটা গুরুত্বপূর্ণ নয়।

আরও পড়ুন… সচিনকে স্লেজ করে কতটা বিপদে পড়েছিলেন পাক তারকা- সাকলিন শোনালেন মজার গল্প

চলতি এফআইএইচ প্রো লিগের সর্বোচ্চ গোলদাতা হরমনপ্রীত বলেছেন, ‘কিছু তরুণ খেলোয়াড় যারা তাদের প্রতিভা প্রদর্শনের সুযোগ পেয়েছিলেন তারাও এই টুর্নামেন্টে দলের জন্য এবং নিজেদের জন্য অত্যন্ত ভালো পারফরমেন্স করেছেন।’ হরমনপ্রীত সিং আরও বলেছেন, ‘রাউরকেল্লায় আমাদের রেকর্ড বজায় রাখতে পেরে আমরা খুশি। এই চমৎকার স্টেডিয়ামে আমরা একটি ম্যাচও হারিনি। অবশ্যই বিরসা মুন্ডা হকি স্টেডিয়ামটি আমাদের জন্য খুবই ভাগ্যবান।’ বুধবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতের উত্তেজনাপূর্ণ শ্যুটআউট জয়ে দুইবার গোল করা শীর্ষ ড্র্যাগ-ফ্লিকার বলেছেন, ‘যখন আপনি ভক্তদের কাছ থেকে অনেক ভালবাসা এবং উৎসাহ পেয়েছেন, আমরা সেখানে যেতে চাই এবং প্রতিটি গেম জিততে চাই।’

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মেষ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৮ মে’র রাশিফল ‘অপেক্ষা সার্থক…’, IPL-এর ট্রফি জড়িয়ে রাতপার্টি সুহানা-অনন্যার, ব্রাত্য় কলকাতা! ক্ষমতায় ফিরছেন মোদী? 'অনিশ্চিত' মমতার বড় দাবি, নয়া অঙ্ক কষে বললেন... রিঙ্কুকে শুভেচ্ছা জানাতে পন্তের ভিডিয়ো কল! ঋষভকে ব্যাক্তিগত প্রশ্ন করলেন নীতীশ ধনু, মকর, কুম্ভ, মীনের মধ্যে মঙ্গলবার লাকি কারা? ২৮ মের রাশিফল দেখে নিন সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের মধ্যে আজ লাকি কারা? জানুন ২৮ মের রাশিফলে মেষ, বৃষ, মিথুন, কর্কটের ভাগ্যে আজ কী আছে? ২৮ মে-র রাশিফলে দেখে নিন Namibia বনাম Uganda ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? স্ট্রংরুমে ইভিএম বদলের অভিযোগ সৌমিত্রের, হার নিশ্চিত পাল্টা দিলেন সুজাতা মধ্যরাত থেকেই ঝড়ের তাণ্ডব, রেমালের চোখ রাঙানি উপেক্ষা করে কীভাবে কাজ করল টলিউড?

Latest IPL News

‘অপেক্ষা সার্থক…’, IPL-এর ট্রফি জড়িয়ে রাতপার্টি সুহানা-অনন্যার, ব্রাত্য় কলকাতা! রিঙ্কুকে শুভেচ্ছা জানাতে পন্তের ভিডিয়ো কল! ঋষভকে ব্যাক্তিগত প্রশ্ন করলেন নীতীশ IPL জিতেই বাংলাদেশির ভাইরাল ভিডিয়ো নিয়ে খিল্লি KKR-র, হেসে খুন রাসেল ও নারিন! IPL 2024-র মঞ্চে নজরকাড়া পারফরম্যান্স করা ৫ তরুণ ক্রিকেটার, তালিকায় এই ভারতীয় 'অনন্যা পাণ্ডে হট, সারা আলি খান...' ফাঁস RR-এর রিয়ান পরাগের সার্চ হিস্ট্রি! ৭৪ ম্যাচে ১২৬০টি ছক্কা, ভাঙল আগের সব রেকর্ড, কোন মরশুমে ক'টি করে ছয় দেখা গিয়েছে? IPL 2024-বিরাটকে খেলার মান কমাতে হবে, রায়াডুর অদ্ভূত যুক্তিতে হতবাক পিটারসেনরা ১৫ জনের দলে নেই IPL 2024 ফাইনাল খেলা কোনও ক্রিকেটার! রোহিতদের নিয়ে আক্রমের মজা ট্রফি জয়ের পর পার্টি KKR-র, অনন্যার সঙ্গে শাহরুখের 'লুট পুট গয়া'য় নাচ রাসেলের KKR জিতেছে কিন্তু আমাদের কথা সবাই বলছে- SRH-এর ছেলেদের উৎসাহ দিলেন কর্ণধার কাব্য

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.