বাংলা নিউজ > ময়দান > মহিলা ক্রিকেটের ইতিহাসে লজ্জার নজির, প্রথম বার টানা চারটি দ্বিপাক্ষিক T20 সিরিজ হারল ভারত
নিউজিল্যান্ডের বিরুদ্ধে একমাত্র টি-টোয়েন্টিতেও হারল ভারত।

মহিলা ক্রিকেটের ইতিহাসে লজ্জার নজির, প্রথম বার টানা চারটি দ্বিপাক্ষিক T20 সিরিজ হারল ভারত

  • নিউজিল্যান্ড সফরে একটি টি-টোয়েন্টি ম্যাচ ছিল। আর সেই ম্যাচ হার দিয়ে শুরু করল ভারত। সিরিজের একমাত্র টি-টোয়েন্টি ম্যাচে হোয়াইট ফার্নসদের কাছে ১৮ রানে পরাজিত হলেন হরমনপ্রীত কউররা। জয়ের জন্য ১৫৬ রানের লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে ২০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে ১৩৭ রানে শেষ হয়ে যায় ভারতের ইনিংস।

২০২০ মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপে রানার্স হওয়ার পর থেকে ভারত টানা চারটি দ্বিপাক্ষিক সিরিজ হেরে বসে থাকল। এমনটি আগে কখনও হয়নি। এই প্রথম বার এমন লজ্জার নজির গড়ল ভারত। 

প্রথমে তারা দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ঘরের মাঠে টি-টোয়েন্টি সিরিজে ১-২ হেরেছিল। এর পর ইংল্যান্ডের বিরুদ্ধে অ্যাওয়ে টি-টোয়েন্টি সিরিজে ১-২ হারে তারা। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অ্যাওয়ে টি-টোয়েন্টি সিরিজে ভারত ০-২ হোয়াইটওয়াশ হয়। এর পর নিউজিল্যান্ডের বিরুদ্ধে একমাত্র অ্যাওয়ে টি-টোয়েন্টিতেও তারা হেরে বসে থাকল।

নিউজিল্যান্ড সফরে একটি টি-টোয়েন্টি ম্যাচ ছিল। আর সেই ম্যাচ হার দিয়ে শুরু করল ভারত। সিরিজের একমাত্র টি-টোয়েন্টি ম্যাচে হোয়াইট ফার্নসদের কাছে ১৮ রানে পরাজিত হলেন হরমনপ্রীত কউররা। জয়ের জন্য ১৫৬ রানের লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে ২০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে ১৩৭ রানে শেষ হয়ে যায় ভারতের ইনিংস।

প্রথমে ব্যাট করে কিউয়ি মেয়েরা করেছিলেন ৫ উইকেট হারিয়ে ১৫৫ রান। ৩৪ বলে ৩৬ রান করেন সুজি বেটস। ২৩ বলে ৩১ রান করে অধিনায়ক সোফি ডেভিন। লিয়া তাহুহু ১৪ বলে ২৭ করেছেন। ২০ বলে ২৬ করেছেন ম্যাডি গ্রিন। এ দিকে ভারতের পূজা বস্ত্রকার এবং দীপ্তি শর্মা ২টি করে উইকেট নিয়েছেন।

জবাবে ব্যাট করতে নেমে ৪১ রানে প্রথম উইকেট হারায় ভারত। তার পর ৪২ রানে। তৃতীয় উইকেট ভারতের পড়ে ৬৭ রানে। এতেই রানের গতি স্লথ হয়ে যায়। নির্দিষ্ট ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৩৭ রান করে ভারত। ১৮ রানে ম্যাচটি তারা হেরে যায়।

বন্ধ করুন