বাংলা নিউজ > ময়দান > CWG 2022: সোনা জেতাই লক্ষ্য ছিল: সাক্ষী মালিক
সাক্ষী মালিক (AFP)

CWG 2022: সোনা জেতাই লক্ষ্য ছিল: সাক্ষী মালিক

  • শুক্রবার মহিলা কুস্তিতে ৬২ কেজি ফ্রিস্টাইল বিভাগের ফাইনালে সাক্ষী কানাডার অ্যানা গোডিনেজ গঞ্জালেজকে হারিয়ে সোনা জিতেছিলেন। কানাডিয়ান রেসলার ম্যাচে প্রথম থেকেই আধিপত্য দেখাচ্ছিলেন। একটা সময় ৪-০ ফলে এগিয়ে ছিলেন তিনি।

শুভব্রত মুখার্জি: দেশের হয়ে অলিম্পিক, কমনওয়েলথ বা এশিয়ান গেমসের মতন মঞ্চে সোনা জয় যে কোনও অ্যাথলিটের কাছে স্বপ্ন। ভারতীয় স্টার রেসলার সাক্ষী মালিকও তার ব্যতিক্রম নন। অলিম্পিকে পদকজয়ী এই রেসলার বার্মিংহাম কমনওয়েলথ গেমসে ইতিমধ্যেই জিতে ফেলেছেন সোনার পদক। যে পদক জেতার পরে কিছুটা অনুভূতিপ্রবণ ও হয়ে পড়েছিলেন তিনি। সেকথা জানিয়েছেন তিনি নিজেই। তার পাশাপাশি তার স্পষ্ট বক্তব্য এবারের কমনওয়েলথ গেমসে একটাই লক্ষ্য নিয়ে তিনি নেমেছিলেন। আর তা হল দেশের হয়ে সোনার পদক জয়।

সংবাদ সংস্থা এএনআইকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন 'এইবারে আমি শুধুই সোনাটা জিততে চেয়েছিলাম। নিজের সেরাটা উজাড় করে দিয়েছি। আমি অত্যন্ত খুশি। আমি অনুভূতিপ্রবণ হয়ে পড়েছিলাম। আমার জয়ের পরে যখন জাতীয় সঙ্গীত বাজানো হচ্ছিল তখন আমি বেশি হয়ে অনুভূতিপ্রবণ হয়ে পড়ি।'

প্রসঙ্গত শুক্রবার মহিলা কুস্তিতে ৬২ কেজি ফ্রিস্টাইল বিভাগের ফাইনালে সাক্ষী কানাডার অ্যানা গোডিনেজ গঞ্জালেজকে হারিয়ে সোনা জিতেছিলেন। কানাডিয়ান রেসলার ম্যাচে প্রথম থেকেই আধিপত্য দেখাচ্ছিলেন। একটা সময় ৪-০ ফলে এগিয়ে ছিলেন তিনি। দ্বিতীয় পিরিয়ডে অবিশ্বাস্য কামব্যাক করে সাক্ষী। ৪-৪ করে দেন তিনি। এরপরেই নিজের প্রতিপক্ষকে 'পিন ডাউন' করে 'বাই ফল' রেজাল্টে সোনা জয় নিশ্চিত করেন। ৩ মিনিট ৪৭ সেকেন্ড ধরে চলেছিল এই লড়াই। ২০১৬ সালের অলিম্পিক ব্রোঞ্জ পদক জয়ী নিজের কোয়ার্টার ফাইনাল এবং সেমিফাইনালের দুটি ম্যাচেই টেকনিক্যাল সুপিরিয়রিটিতে জিতেছিলেন।

বন্ধ করুন