বাড়ি > ময়দান > IPL-এর আগে জাতীয় দলের হয়ে ব্যাট হাতে ঝড় তুললেন KKR-এর নতুন ওপেনার
টম ব্যান্টন। ছবি- টুইটার (ICC)।
টম ব্যান্টন। ছবি- টুইটার (ICC)।

IPL-এর আগে জাতীয় দলের হয়ে ব্যাট হাতে ঝড় তুললেন KKR-এর নতুন ওপেনার

আন্তর্জাতিক ক্রিকেটে কেরিয়ারের সেরা ব্যক্তিগত ইনিংসে নাইট রাইডার্সকে আশ্বস্ত করলেন ব্রিটিশ তারকা।

কলকাতা নাইট রাইডার্সকে আশ্বস্ত করলেন টম ব্যান্টন। কেকেআরের নতুন সদস্য আইপিএলের আগেই বুঝিয়ে দিলেন, ছন্দে রয়েছেন তিনি।

নাইট তারকা ইয়ন মর্গ্যানের নেতৃত্বেই কেকেআরের নবাগত ওপেনার টম ব্যান্টন জাতীয় দলের হয়ে মাঠে নামেন পাকিস্তানের বিরুদ্ধে। সিরিজের প্রথম টি-২০ ম্যাচ বৃষ্টির জন্য মাঝপথে পরিত্যক্ত হলেও নিজের জাত চিনিয়ে দেন ব্যান্টন।

জেসন রয় চোটের জন্য দল থেকে ছিটকে যাওয়ায় ইনিংসের গোড়াপত্তন করার সুযোগ পান টম। পাকিস্তানের বিরুদ্ধে শুরু থেকেই ঝড় তোলের ক্রিজে। আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে প্রথম হাফ-সেঞ্চুরি করেন তিনি। মাত্র ৩৩ বলে পঞ্চাশের গণ্ডি টপকে যান ব্যান্টন। শেষমেশ ৪২ বলে ৭১ রানের আগ্রাসী ইনিংস খেলে আউট হন তিনি। মারেন ৪টি চার ও ৫টি ছক্কা। এপর্যন্ত আন্তর্জাতিক ক্রিকেটে ব্যান্টনের এটিই সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস।

মূলত ব্যান্টনের হাফ-সেঞ্চুরির সুবাদেই ইংল্যান্ড বড় রানের ভিত গড়ে ফেলে। তবে বৃষ্টিতে ইংল্যান্ডের ইনিংসও শেষ করা সম্ভব হয়নি। ১৬.১ ওভারে ব্রিটিশরা ৬ উইকেটের বিনিময়ে ১৩১ রান তুললে খেলা বন্ধ হয়ে যায়।

প্রকৃতির প্রতিবন্ধকতায় আর নতুন করে শুরু করা যায়নি ম্যাচ। ফলে ম্যাঞ্চেস্টারে ইংল্যান্ড বনাম পাকিস্তান সিরিজের প্রথম টি-২০ ম্যাচ ফলাফলহীন অবস্থায় থেকে যায়। ম্যাচে কেকেআরের আর এক তারকা তথা ইংল্যান্ড অধিনাক মর্গ্যান ১৪ রান করে আউট হন।

বন্ধ করুন