বাংলা নিউজ > ময়দান > শেষ ওভারে দুই ছক্কা! ২০১৪ এশিয়া কাপে শাহিদ আফ্রিদির স্মৃতি মনে করালেন নাসিম শাহ

শেষ ওভারে দুই ছক্কা! ২০১৪ এশিয়া কাপে শাহিদ আফ্রিদির স্মৃতি মনে করালেন নাসিম শাহ

ম্যাচ জয়ী ইনিংস খেলার পরে নাসিম শাহ (ছবি-এপি)

নাসিমের এই কীর্তি দেখার পর, সকলেই ২০১৪ এশিয়া কাপে ভারত-পাকিস্তান ম্যাচের কথা মনে করছে। যেখানে শাহিদ আফ্রিদি শেষ দুই বলে দুটি ছক্কা মেরে তাঁর দলকে ১ উইকেটের জয় এনে দিয়েছিলেন। সেই ম্যাচে ৭ নম্বরে ব্যাট করতে নেমেছিলেন শাহিদ আফ্রিদি। ১৮ বলে ৩ ছক্কা ও ২ চারের সাহায্যে অপরাজিত ৩৪ রান করেছিলেন তিনি।

২০২২ এশিয়া কাপ-এর সুপার ফোর রাউন্ডের চতুর্থ ম্যাচে আফগানিস্তানকে মাত্র ১ উইকেটে হারিয়ে ফাইনালের টিকিট নিশ্চিত করেছে পাকিস্তান। পাকিস্তানের এই রোমাঞ্চকর জয়ের নায়ক ছিলেন পাক ফাস্ট বোলার নাসিম শাহ। যিনি হেরে যাওয়া ম্যাচটি বল দিয়ে নয়, ব্যাট দিয়ে জেতালেন।পাকিস্তানি দলের ঝুলিতে জয় তুলে দিয়েছিলেন নাসিম শাহ। ম্যাচের শেষ ওভারে জয়ের জন্য পাকিস্তানের প্রয়োজন ছিল ১১ রান। অন্যদিকে মাত্র ১ উইকেট নিতে পারলেই জিতে যেত আফগানিস্তান।

আরও পড়ুন… হুডার জায়গায় কার্তিক! ভুবির বদলে কি চাহার! দেখে নিন আফগান ম্যাচে রোহিতদের সম্ভাব্য একাদশ

শেষ ওভারে স্ট্রাইকে থাকা নাসিম শাহ ১০ নম্বরে ব্যাট করতে আসেন এবং বলটি ফজলহক ফারুক। ততক্ষণে তাঁর ঝুলিতে ছিল ৩ উইকেট। ফারুকি প্রথম বলটি ইয়র্কার করার চেষ্টা করেন যা নাসিম শাহের ব্যাটে ফুল টসে আসে এবং সরাসরি ছক্কায় চলে যায়। ফারুকির দ্বিতীয় বলটিও প্রথমটির মতো এবং এবারও বলটি সোজা বাউন্ডারি লাইনের ওপারে চলে যায়। এভাবে প্রথম দুই বলে ছক্কা মেরে দলকে এক উইকেটের স্মরণীয় জয় উপহার দিতে সফল হন নাসিম শাহ।

এই বর্ণাঢ্য জয়ের মাধ্যমে নাসিম শাহ এক অনন্য ও বড় রেকর্ড নিজের নামে করে ফেললেন। নাসিমই একমাত্র ব্যাটসম্যান যিনি টি-টোয়েন্টি ইতিহাসে ১০ বা ১১ নম্বরে খেলতে গিয়ে দলকে পরপর দুটি ছক্কা মেরে দলকে জেতালেন।

আরও পড়ুন… আফগানদের বিরুদ্ধে গোল্ডেন ডাক বাবর, ‘বিরাট’ রোগ ধরছে বলে সোশ্যাল মিডিয়ায় কটাক্ষ

নাসিমের এই কীর্তি দেখার পর, সকলেই ২০১৪ এশিয়া কাপে ভারত-পাকিস্তান ম্যাচের কথা মনে করছে। যেখানে শাহিদ আফ্রিদি শেষ দুই বলে দুটি ছক্কা মেরে তাঁর দলকে ১ উইকেটের জয় এনে দিয়েছিলেন। সেই ম্যাচে ৭ নম্বরে ব্যাট করতে নেমেছিলেন শাহিদ আফ্রিদি। ১৮ বলে ৩ ছক্কা ও ২ চারের সাহায্যে অপরাজিত ৩৪ রান করেছিলেন তিনি। ২০১৪ সালেও শেষ ওভারে প্রতিপক্ষের জিততে দরকার ছিল ১ উইকেট। আট বছর পরেও প্রতিপক্ষের জয়ের জন্য দরকার ছিল এক উইকেট। দুই ক্ষেত্রেই ছক্কা হাঁকিয়ে ম্যাচ জেতে পাকিস্তান। শুধু সে বারে ছিল শাহিদ আফ্রিদি আর এবারে নাসিম শাহ।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

West Indies বনাম South Africa ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে সোমবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে সোমবার? জানুন রাশিফল হার বাঁচিয়ে ইউরোর নকআউটে জার্মানি, সঙ্গী সুইৎজারল্যান্ড,আশা জিইয়ে রাখল হাঙ্গেরিও ১টি পোর্টাল দিয়েই কলেজে অ্যাডমিশন! শুরু হল আবেদন, কীভাবে করতে হবে? রইল পুরো উপায় ইংল্যান্ডকে সেমিতে তুলে বিদায় নিল আমেরিকা, WI vs SA এখন কার্যত কোয়ার্টার ফাইনাল ‘এ আনন্দ চিরন্তন...’ সন্তানদের সঙ্গে কাটানো আনন্দের মুহূর্ত ভাগ করে নিলেন শাহিদ 'অন্তরআত্মার উদযাপন' করে নিউ ইয়র্কের রাস্তায় নিয়ন লুকে সারা বিয়ের পর শ্বশুরের সামনেই বউকে চুমু জাহিরের, রিসেপশনে মাথা ভর্তি সিঁদুরে সোনাক্ষী মুসলিম ছেলের হিন্দু বউ, রিসেপশনে সিঁথিভর্তি সিঁদুরে সোনাক্ষী, নেটপাড়া বলছে…

T20 WC 2024

বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড IND vs AUS: ভারতকে হারানোর চেয়ে বড় বিষয় কিছু হতে পারে না…তড়পাচ্ছেন অজি অধিনায়ক ‘ভারত ১৪ জন খেলিয়েছে’, গোহারান হেরেও কান্না চলল টাইগারদের, অভিযোগ ICC-র বিরুদ্ধে ব্র্যাভোর চ্যাম্পিয়ন গানে টিম বাসে উদ্দাম নাচ,ভাইরাল রশিদদের সেলিব্রেশনের ভিডিয়ো IND vs BAN, T20 WC: সেভাবে হাত খুলে খেললো না ব্যাটাররা, ম্যাচ হেরে আফসোস শান্তর দ্বিপাক্ষিক সিরিজ খেলতে চায়নি ২টি দেশ, ১০ মাসের মধ্যে তাদের হারিয়ে জবাব আফগানদের আম্পায়ারের সিদ্ধান্ত অসন্তোষ প্রকাশ! আইসিসির শাস্তির মুখে দঃ আফ্রিকার ক্রিকেটার আভি আভি আয়া হ্যায়, আড়া মারনে দে… কুলদীপের উদ্দেশ্যে রোহিতের টাপোরি জবাব ভাইরাল ভেবেছিলাম চোট সারিয়ে খেলব,কিন্তু ভগবান চায়নি! এখনও কেন মন খারাপ হার্দিকের?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.