বাংলা নিউজ > ময়দান > শুরু থেকে নয়, অ্যাসেজ সিরিজের মাঝে টেস্ট স্কোয়াডে যোগ দেবেন আনক্যাপড কিপার, আগেভাগে জানিয়ে দিল অস্ট্রেলিয়া

শুরু থেকে নয়, অ্যাসেজ সিরিজের মাঝে টেস্ট স্কোয়াডে যোগ দেবেন আনক্যাপড কিপার, আগেভাগে জানিয়ে দিল অস্ট্রেলিয়া

জিমি পিয়েরসন। ছবি- গেটি।

Australia Test Squad Update for The Ashes: গুরুত্বপূর্ণ সিরিজের মাঝে কেন টেস্ট স্কোয়াডে রদবদল করা হবে, তার কারণও জানিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

অ্যাসেজ সিরিজের শুরু থেকে নয়, বরং মাঝপথে অস্ট্রেলিয়ার টেস্ট স্কোয়াডে যোগ দেবেন আনক্যাপটড উইকেটকিপার জিমি পিয়েরসন। আগেভাগেই সেখবর জানিয়ে দিল ক্রিকেট অস্ট্রেলিয়া। লর্ডসে ইংল্যান্ডের বিরুদ্ধে অ্যাসেজের দ্বিতীয় টেস্টের আগে জাতীয় দলে ঢুকবেন কুইন্সল্যান্ডের ৩০ বছর বয়সী এই কিপার-ব্যাটার।

কারণটাও জানিয়ে দেওয়া হয়েছে অজি ক্রিকেট বোর্ডের তরফে। আসলে পিয়েরসন টেস্ট স্কোয়াডে ঢুকবেন জোশ ইংলিশের পরিবর্ত হিসেবে। প্রথম টেস্টের পরে জোশ ইংলিশ দেশে ফিরবেন প্রথম সন্তানর জন্মের সময় পার্টনার মেগানের পাশে থাকতে।

যদিও ইংলিশ বা তাঁর পরিবর্ত পিয়েরসনের পক্ষে সরাসরি টেস্টের প্রথম একাদশে ঢুকে পড়ার সম্ভাবনা কম। কেননা ইংলিশ নিজেই অস্ট্রেলিয়ার অ্যাসেজ স্কোয়াডে রয়েছেন রিজার্ভ কিপার হিসেবে। প্রথম পছন্দের উইকেটকিপার অ্যালেক্স ক্যারির মাঠে নামার সম্ভাবনা প্রায় একশো শতাংশ। অর্থাৎ, পিয়েরসন টেস্ট স্কোয়াডে ঢুকবেন ব্যাকআপ কিপার হিসেবে। যদিও জোশ ইংলিশ পরে পুনরায় অ্যাসেজ সিরিজে অস্ট্রেলিয়ার স্কোয়াডের সঙ্গে যোগ দেবেন।

ঘরোয়া ক্রিকেটে পিয়েরসনের পারফর্ম্যান্স: কুইন্সল্যান্ডের হয়ে ঘোরায়া ক্রিকেট খেলা পিয়েরসন ব্রিসবেন হিটের হয়ে বিগ ব্যাশ খেলেছেন। তিনি অস্ট্রেলিয়ার যুব দলের হয়েও মাঠে নেমেছেন। ৬৫টি ফার্স্ট ক্লাস ম্যাচে ৩৪.৭৫ গড়ে ৩০২৪ রান সংগ্রহ করেছেন জিমি। লাল বলের ক্রিকেটে ৬টি সেঞ্চুরি ও ১৭টি হাফ-সেঞ্চুরি রয়েছে তাঁর ঝুলিতে। এছাড়া ৫৩টি লিস্ট-এ ও ১০৭টি টি-২০ ম্যাচ খেলেছেন পিয়েরসন। লিস্ট-এ ক্রিকেটে ১২৬৮ ও টি-২০ ক্রিকেটে ১৬৩৭ রান সংগ্রহ করেছেন তিনি।

আরও পড়ুন:- WTC Prize Money: টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে অজিদের হারালে মোটা টাকা পুরস্কার পাবেন রোহিতরা, যদিও IPL-এর থেকে অনেক কম

অ্যাসেজ সিরিজের সূচি:-
১. প্রথম টেস্ট: ১৬-২০ জুন (এজবাস্টন)
২. দ্বিতীয় টেস্টে: ২৮ জুন-২ জুলাই (লর্ডস)
৩. তৃতীয় টেস্ট: ৬-১০ জুলাই (হেডিংলে)
৪. চতুর্থ টেস্ট: ১৯-২৩ জুলাই (ওল্ড ট্র্যাফোর্ড)
৫. পঞ্চম টেস্ট: ২৭-৩১ জুলাই (ওভাল)

অস্ট্রেলিয়ার অ্যাসেজ স্কোয়াড: প্যাট কামিন্স (ক্যাপ্টেন), স্কট বোল্যান্ড, অ্যালেক্স ক্যারি (উইকেটকিপার), ক্যামেরন গ্রিন, মার্কাস হ্যারিস, জোশ হ্যাজেলউড, ট্রেভিস হেড, জোশ ইংলিশ (উইকেটকিপার), উসমান খোয়াজা, মার্নাস ল্যাবুশান, নাথাল লিয়ন, মিচেল মার্শ, টড মার্ফি, ম্যাথিউ রেনশ, স্টিভ স্মিথ (ভাইস ক্যাপ্টেন), মিচেল স্টার্ক, ডেভিড ওয়ার্নার ও জিমি পিয়েরসন (উইকেটকিপার)।

আরও পড়ুন:- KKR গম্ভীরকে তাড়ানোর পরে শেষ দু'বছর নাইট শিবিরে কেমন অবস্থা হয়েছিল তাঁর, ক্ষোভের সঙ্গে জানালেন উথাপ্পা

উল্লেখ্য, এই একই স্কোয়াড নিয়ে অস্ট্রেলিয়া ভারতের বিরুদ্ধে ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে মাঠে নামবে। জিমি পিয়েরসনের অবশ্য সেই স্কোয়াডে নাম নেই। আগামী ৭-১১ জুন ওভালে খেলা হবে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

প্রথম ম্যাচে চোট পেয়েছিলেন, কার জন্য এত তাড়াতাড়ি মাঠে ফিরতে পারলেন কুলদীপ যাদব রামেশ্বরম কাফে বিস্ফোরণে অভিযুক্ত দুই জঙ্গি বেঙ্গালুরু আনা হয়েছে, পেশ আদালতে ভুয়ো আধার দেখিয়ে কলকাতার ৪টি হোটেলে রাত কাটায় বেঙ্গালুরু বিস্ফোরণে ২ ধৃত! সূর্যর মেষ রাশিতে প্রবেশে বাড়বে দুই রাশির সমস্যা, অগ্রগতিতে আসবে অনেক বাধা অন্তর্বাস দেখিয়ে ছবি দিলেন পরমা! ৫১-য় এসে কেন বেপরোয়া রোজগেরে গিন্নির সঞ্চালিকা? এই কারণে হারল লখনউ! ম্য়াচ না জেতার জন্য এই ক্রিকেটারের উপর দায় চাপালেন রাহুল 'আমি দিলজিৎ-এর স্ত্রী সন্দীপ কৌর নই', মুখ খুললেন রহস্যময়ী, তবে কে এই মহিলা? প্রথম উড়ানে সফল, ৯৭টি 'মেড ইন ইন্ডিয়া' মার্ক ১এ যুদ্ধবিমন কিনতে টেন্ডার সরকারের চলছে চৈত্র নবরাত্রি, রাশি অনুসারে দেবীর কোন রূপের পুজো করলে মিলবে সুফল, জেনে নিন পন্তের জরিমানা হওয়া উচিত- আম্পায়ারের সঙ্গে ঋষভকে তর্ক করতে দেখে চটলেন গিলক্রিস্ট

Latest IPL News

প্রথম ম্যাচে চোট পেয়েছিলেন, কার জন্য এত তাড়াতাড়ি মাঠে ফিরতে পারলেন কুলদীপ যাদব এই কারণে হারল লখনউ! ম্য়াচ না জেতার জন্য এই ক্রিকেটারের উপর দায় চাপালেন রাহুল পন্তের জরিমানা হওয়া উচিত- আম্পায়ারের সঙ্গে ঋষভকে তর্ক করতে দেখে চটলেন গিলক্রিস্ট চ্যাম্পিয়নের মতো ভাববে, চ্যাম্পিয়নের মতো খেলবে- পন্তের মন্ত্রেই ঘুরে দাঁড়াল DC অভিষেকেই অর্ধশতরান! ছক্কার হ্যাটট্রিক হাঁকিয়ে IPL 2024 রাঙালেন ম্যাকগার্ক কোহলির মন্থর স্ট্রাইক রেট নিয়ে এবার কটাক্ষ প্রাক্তন পাক পেসার জুনেদ খানের IPL-এর ইতিহাসে লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে অনন্য নজির গড়ল দিল্লি ক্যাপিটালস IPL 2024 Points Table: পন্তের DC জিততে লাস্ট বয় হয়েগেল কোহলির RCB! এগিয়ে গেল CSK চোট লুকিয়ে খেলছেন MI ক্যাপ্টেন হার্দিক পন্ডিয়া! প্রাক্তন কিউয়ি তারকার বড় দাবি হার্দিককে দর্শকদের কটাক্ষ, রুখে দাঁড়ালেন কোহলি- বিরাটের প্রশংসায় ভাজ্জি-বীরু

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.