বাংলা নিউজ > ময়দান > ক্রিকেট খেলার স্বপ্নপূরণ হতে চলেছে বোল্টের, নতুন T20 লিগে খেলার আমন্ত্রণ:রিপোর্ট
উসেইন বোল্টকে নতুন টি-টোয়েন্টি লিগের জন্য আমন্ত্রণ জানানো হয়েছে।
উসেইন বোল্টকে নতুন টি-টোয়েন্টি লিগের জন্য আমন্ত্রণ জানানো হয়েছে।

ক্রিকেট খেলার স্বপ্নপূরণ হতে চলেছে বোল্টের, নতুন T20 লিগে খেলার আমন্ত্রণ:রিপোর্ট

  • বিশ্বের দ্রুততম মানব এ বার ক্রিকেটের দিকে মন দেওয়ার ইচ্ছে প্রকাশ করেছেন। তাঁর বন্ধু জামাইকান ক্রিকেট সুপারস্টার ক্রিস গেইল এবং আন্দ্রে রাসেলের মতো টি-টোয়েন্টি লিগে খেলতে তিনি আগ্রহী। জানা গিয়েছে, বোল্টের টি-টোয়েন্টি ক্রিকেট খেলার উচ্চাকাঙ্ক্ষা শীঘ্রই সত্যি হতে চলেছে।

জামাইকান স্প্রিন্টার এবং আট বারের অলিম্পিক্স স্বর্ণপদক জয়ী উসেইন বোল্ট বরাবরই ক্রিকেটের ভক্ত। তিনি কিন্তু ছেলেবেলায় জীবনের শুরুতে ক্রিকেট খেলাই শুরু করেছিলেন। পরে ট্র্যাক অন্ড ফিল্ডে আসেন। ট্র্যাক এন্ড ফিল্ড থেকে দু'হাত ভরা সাফল্য পেয়েছেন। তবু ক্রিকেটের প্রতি ভালোবাসা রয়ে গিয়েছে ষোলোআনা। সুযোগ পেলেই ২২ গজে নেমে পড়েন তিনি। বিভিন্ন টি-টোয়েন্টি লিগে খেলার জন্যও ইচ্ছে প্রকাশ করেন তিনি। এ বার নতুন একটি টি-টোয়েন্টি লিগে খেলার প্রস্তাব পেলেন উসেন বোল্ট।

বিশ্বের দ্রুততম মানব এ বার ক্রিকেটের দিকে মন দেওয়ার ইচ্ছে প্রকাশ করেছেন। তাঁর বন্ধু জামাইকান ক্রিকেট সুপারস্টার ক্রিস গেইল এবং আন্দ্রে রাসেলের মতো টি-টোয়েন্টি লিগে খেলতে তিনি আগ্রহী। জানা গিয়েছে, বোল্টের টি-টোয়েন্টি ক্রিকেট খেলার উচ্চাকাঙ্ক্ষা শীঘ্রই সত্যি হতে চলেছে। আসলে একটি বেসরকারি ক্রীড়া নিউজ চ্যানেল মিডল ইস্টে একটি টি-টোয়েন্টি লিগের আয়োজন করতে চলেছে। সেখানে অংশ নেওয়ার জন্য আমন্ত্রণ জানানো হয়েছে। পৃথিবীর দ্রুততম মানুষটিকে।

ছেলেবেলায় বোল্ট কিন্তু ক্রিকেট খেলা দিয়ে শুরু করলেও, পরে তাঁর জীবন বদলে যায় ক্রিকেট কোচের হাত ধরেই। হিন্দুস্তান টাইমসের একটি অনুষ্ঠানে বোল্ট বলেওছেন, ‘আমকে ট্র্যাক এন্ড ফিল্ডে আনেন আমার ক্রিকেট কোচ। ছোটবেলায় তখন দেশে দু'টো প্রধান খেলা ছিল ক্রিকেট এবং ফুটবল। বাবা ছিলেন মারাত্মক ক্রিকেটের ভক্ত। জামাইকায় আবার ফুটবল নিয়েও উন্মাদনা ছিল। আমি আবার ক্রিকেট খুব ভালোবাসতাম। ক্রিকেটার হতে চাইতাম। কিন্তু আমার ক্রিকেট কোচ লক্ষ্য করেন, ফাস্টবল করার সময়ে আমি খুব জোরে দৌড়ই। তখন ক্রিকেট কোচ বলেন, তোমার ট্র্যাক এন্ড ফিল্ডে যাওয়া উচিত। অবশ্য শুরুর দিকে ক্রিকেট থেকে বেরিয়ে ট্র্যাক এন্ড ফিল্ডে মানিয়ে নিতে অনেকটা সময় লেগেছিল।’

বন্ধ করুন