বাংলা নিউজ > ময়দান > ‘৫ বছর খেলব কিনা জানি না, ১০০টেস্ট নিয়ে ভাবছিই না’, ভবিষ্যত নিয়ে অকপট KKR তারকা
উমেশ যাদব টেস্ট দলে ফিরলেও, সংক্ষিপ্ত ওভারের ক্রিকেটে তাঁর জায়গা হয়নি।

‘৫ বছর খেলব কিনা জানি না, ১০০টেস্ট নিয়ে ভাবছিই না’, ভবিষ্যত নিয়ে অকপট KKR তারকা

  • যদিও নাইটদের প্লে-অফে ওঠা হয়নি, তবে উমেশ ২১.৯ গড়ে এবং ৭.০৬ ইকোনমি রেটে ১২ ম্যাচে ১৬টি উইকেট তুলে নেন। প্রাক্তন দিল্লি ক্যাপিটালসের তারকা সাদা বলে তাঁর দক্ষতা দেখিয়েছেন এবং নিয়মিত ভাবে প্রায় ১৪০কিমি বেগে বল করে গিয়েছেন।

সম্প্রতি শেষ হওয়া ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) এ বার কিছু সেরা ফাস্ট-বোলিং প্রতিভা যেন উঠে এসেছে, তেমনই পুরনোরা নিজেদের প্রমাম করেছে। সব মিলিয়ে ফাস্ট-বোলারদের জন্য এ বার আইপিএলে দারুণ একটি সময় গিয়েছে। উমরান মালিক যেমন তাঁর জোরে গতির জন্য শিরোনাম উঠে এসেছেন, তেমনই বাঁ-হাতি বোলার আর্শদীপ সিং এবং মহসিন খানও দুরন্ত খেলে সকলের নজর কেড়েছেন।

ভারতের পেসার উমেশ যাদবও, যিনি কলকাতা নাইট রাইডার্সের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন, তিনি এ বার টুর্নামেন্টের শুরুতেই সকলের নজর কেড়েছিলেন। দুরন্ত কামব্যাক করেন উমেশ। যদিও নাইটদের প্লে-অফে ওঠা হয়নি, তবে উমেশ ২১.৯ গড়ে এবং ৭.০৬ ইকোনমি রেটে ১২ ম্যাচে ১৬টি উইকেট তুলে নেন। প্রাক্তন দিল্লি ক্যাপিটালসের তারকা সাদা বলে তাঁর দক্ষতা দেখিয়েছেন এবং নিয়মিত ভাবে প্রায় ১৪০কিমি বেগে বল করে গিয়েছেন।

৩৪ বছরের এই ফাস্ট বোলার ভারতের টেস্ট স্কোয়াডে জায়গা করে নিয়েছেন। ভারত গত বছরের স্থগিত হয়ে যাওয়া একমাত্র টেস্টে ইংল্যান্ডের মুখোমুখি হতে চলেছে। তবে সীমিত ওভারে টিমে তাঁর জায়গা হয়নি। উমেশকে ১০০টি টেস্ট খেলার মাইলস্টোন স্পর্শ করার বিষয়ে জিজ্ঞেস করা হলে, উমেশ বলেন, তিনি একটি একটি করে ধাপ পার হতে চান। এবং তিনি ফিটনেস স্তরকে পর্যাপ্ত গুরুত্ব দিচ্ছেন।

আরও পড়ুন: ‘ও আগের মতোই ১৪৫ কিমি বেগেও সুইং করাচ্ছে’, KKR তারকার প্রত্যাবর্তনে মুগ্ধ ভাজ্জি

আরও পড়ুন: IPL 2022-এ KKR-এর প্রাপ্তি কার্যত নেই, তাও মরুভূমিতে সবুজের ছোঁয়া রিঙ্কু-উমেশরা

SGTV ইউটিউব চ্যানেলে শেয়ার করা একটি ভিডিয়োতে উমেশকে বলতে শোনা গিয়েছে, ‘আমি আগামী পাঁচ বছর খেলব কিনা, তা বলা মুশকিল। আমি প্রতি বছর আমার ছোট ছোট লক্ষ্যগুলো ধরে এগোতে চাই। এখন আমার বয়স ৩৩ (৩৪)... আমার যখন ৩৬ বছর হবে, তখন অনেক কিছু নির্ভর করবে, কী ভাবে আমার শরীর প্রতিক্রিয়া করে, তার উপর। যদি আমি চোট মুক্ত থাকি, তা হলে শরীরও ফিট থাকবে। একবার আপনি চোট পেয়ে গেলে, আপনাকে সেরে ওঠা নিয়ে ভাবতে হবে। এখনও পর্যন্ত, আমি শুধু ভালো ক্রিকেট খেলা এবং দেশের হয়ে আরও অনেক টেস্ট ম্যাচ খেলার কথা ভাবছি।’

তিনি আরও যোগ করেছেন, ‘আমি ১০০তম টেস্ট সম্পর্কে নিশ্চিত নই, তবে আমি যতটা সম্ভব খেলার চেষ্টা করব। টেস্ট খেলার একটি ভিন্ন ধরনের আবেগ আছে। আপনি যদি বলেন, আমি দেশের হয়ে ৭০-৮০টি টেস্ট ম্যাচ খেলেছি, তবে সকলে মনে করেন, যে আপনি জীবনে কিছু অর্জন করেছেন। যা আপনাকে মাইলস্টোন স্পর্শ করতেও সাহায্য করে।’

বন্ধ করুন