বাংলা নিউজ > ময়দান > Vijay Hazare Trophy 2022: ৩৯ বলে ৫৪ রান! ব্যাট হাতে ফের জ্বলে উঠলেন পৃথ্বী, মিজোরামকে হারাল মুম্বই

Vijay Hazare Trophy 2022: ৩৯ বলে ৫৪ রান! ব্যাট হাতে ফের জ্বলে উঠলেন পৃথ্বী, মিজোরামকে হারাল মুম্বই

ব্যাট হাতে ফের জ্বলে উঠলেন পৃথ্বী শ

পৃথ্বী- যশস্বীর ইনিংসের পাশাপাশি আর্মান জাফরের ইনিংসও মুম্বই-এর জয়ের পিছনে বড় অবদান রাখে। এই ম্যাচে মিজোরাম ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৮৮ রান করেছিল। এর জবাবে মুম্বই ২২.৫ ওভারে মাত্র ৩ উইকেটে হারিয়ে ১৯২ রান করে লক্ষ্যে পৌঁছে যায়। এর ফলে তারা ৭ উইকেটে ম্যাচটি জেতে।

পৃথ্বী শ -এর আকর্ষণীয় ইনিংসে জিতল মুম্বই, যশস্বী জসওয়ালও করলেন হাফ সেঞ্চুরি। অজিঙ্কা রাহানের নেতৃত্বে, মুম্বই ২০২২ বিজয় হাজারে ট্রফি-র এলিট গ্রুপ ই-এর রাউন্ড পঞ্চম ম্যাচে জয় পেল। এদিন মিজোরামকে ৭ উইকেটে পরাজিত করেছে মুম্বই। মুম্বইয়ের এই জয়ে পিছনে ছিল দলের ওপেনার পৃথ্বী শ এবং যশস্বী জসওয়ালের বড় কৃতিত্ব। পৃথ্বী- যশস্বীর ইনিংসের পাশাপাশি আর্মান জাফরের ইনিংসও মুম্বই-এর জয়ের পিছনে বড় অবদান রাখে। এই ম্যাচে মিজোরাম ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৮৮ রান করেছিল। এর জবাবে মুম্বই ২২.৫ ওভারে মাত্র ৩ উইকেটে হারিয়ে ১৯২ রান করে লক্ষ্যে পৌঁছে যায়। এর ফলে তারা ৭ উইকেটে ম্যাচটি জেতে।

আরও পড়ুন… ৬ বছর আগে কী এমন ঘটেছিল, যে কারণে এই খেলাটাকেই ছেড়ে দিলেন ওয়াশিংটন সুন্দর?

মিজোরাম এই ম্যাচে প্রথমে ব্যাট করেছিল এবং এই দলটি তাদের অধিনায়ক তরুভার কোহলির ৪৭ রানের পাশাপাশি শ্রীবস্ত গোস্বামীর ৫৬ রানের দুর্দান্ত হাফ সেঞ্চুরির ইনিংসের ভিত্তিতে ৫০ ওভারে ৯ উইকেটে ১৮৮ রান করেছিল। এই দুজন ছাড়া অন্য কোনও ব্যাটসম্যান দলের হয়ে ২০ রানের স্কোর অতিক্রম করতে পারেননি। মুম্বইয়ের হয়ে রয়স্টন ডায়াস ১০ ওভারে ৩০ রান দিয়ে ৩ উইকেট নেন, আর তানুশ কোটিয়ান ১০ ওভারে ২৮ রান দিয়ে দুই উইকেট নেন। এই দুজন ছাড়াও তুষার দেশপান্ডে এবং মোহিত অবস্থি একটি করে সাফল্য অর্জন করেছেন।

আরও পড়ুন… Vijay Hazare Trophy 2022: টানা ৪ ম্যাচে সেঞ্চুরি, বিশ্বরেকর্ড স্পর্শ ভারতীয়র, ছেড়ে দিয়ে ভুল করল CSK?

মুম্বইয়ের কাছে জয়ের জন্য মাত্র ১৮৯ রানের টার্গেট ছিল এবং এর জবাবে ওপেনার পৃথ্বী শ এবং যশস্বী জসওয়াল মুম্বই-এর হয়ে খুব ভালো শুরু করেছিলেন। দুজনের মধ্যে প্রথম উইকেটে ৮৬ রানের পার্টনারশিপ গড়ে উঠে ছিল। কিন্তু এরপর পৃথ্বী শ ৩৯ বলে ২ ছক্কা ও ৮ চারের সাহায্যে ৫৪ রানের ইনিংস খেলে আউট হন। এরপর যশস্বী জসওয়ালও সাজঘরে ফিরে যান। তিনি ৪৫ বলে এক ছক্কা ও ১০টি চারের সাহায্যে ৬৩ রান করে আউট হন। এ ছাড়া আর্মান জাফরও ৪০ বলে ৩ ছক্কা ও ৫ চারের সাহায্যে ৫৫ রানের ইনিংস খেলেন। এরপর রাহানে অপরাজিত ১৬ রান এবং সরফরাজ খান অপরাজিত ৪ রান করে দলকে জয়ী করে। এদিন পৃথ্বী নিজের ব্যাট দিয়ে আবারও সমালোচকদের জবাব দিলেন। ঘরোয়া ক্রিকেটে বারবার ভালো রান করে তিনি নিজের যোগ্যতা প্রমাণ করছেন। 

 

 

বন্ধ করুন