বাংলা নিউজ > ময়দান > Vijay Hazare Trophy: তিনে থেকেও প্রি-কোয়ার্টারে ঝাড়খণ্ড, কোন গ্রুপ থেকে কারা নক-আউটের টিকিট পায়?

Vijay Hazare Trophy: তিনে থেকেও প্রি-কোয়ার্টারে ঝাড়খণ্ড, কোন গ্রুপ থেকে কারা নক-আউটের টিকিট পায়?

বিজয় হাজারে ট্রফি। ছবি- টুইটার।

Vijay Hazare Trophy 2022: মুম্বই শেষ ম্যাচে রেলওয়েজকে হারিয়ে দেওয়ায় এবারের মতো বিজয় হাজারে ট্রফি থেকে বিদায় নিতে হয় বাংলাকে।

লিগের খেলা শেষ। স্পষ্ট হয়ে গেল পয়েন্ট টেবিলের ছবিটা। নির্ধারিত হয়ে গেল কারা চলতি বিজয় হাজারে ট্রফির নক-আউটের টিকিট হাতে পেল।

৫টি গ্রুপের এক নম্বর দল সরাসরি কোয়ার্টার ফাইনালের ওঠে:-
১. এলিট-এ গ্রুপে ৭ ম্যাচে ২০ পয়েন্ট সংগ্রহ করে এক নম্বরে থাকে সৌরাষ্ট্র। উত্তরপ্রদেশ, হায়দরাবাদ ও চণ্ডীগড়ের সংগ্রহেও রয়েছে ২০ পয়েন্ট করে। তবে নেট রান-রেটে এগিয়ে থাকার সুবাদে সরাসরি কোয়ার্টার ফাইনাল খেলবে সৌরাষ্ট্র।

২. এলিট-বি গ্রুপে ৭ ম্যাচে ২৪ পয়েন্ট সংগ্রহ করে এক নম্বরে থাকে কর্ণাটক। নেট রান-রেটে পিছিয়ে দ্বিতীয় স্থানে থাকে অসম (৭ ম্যাচে ২৪ পয়েন্ট)। তবে মুখোমুখি লড়াইয়ে কর্ণাটককে হারানোর সুবাদে সরাসরি কোয়ার্টার ফাইনাল খেলবে অসম।

আরও পড়ুন:- Vijay Hazare Trophy: একটিও ম্যাচ না খেলিয়েই বাদ দিয়েছে KKR, দুর্দান্ত শতরানে জবাব দিলেন প্রথম

৩. ৭ ম্যাচে ২৪ পয়েন্ট সংগ্রহ করে এলিট-সি গ্রুপের এক নম্বরে থাকে তামিলনাড়ু। তারা সরাসরি কোয়ার্টার ফাইনালে জায়গা করে নেয়।

৪. পঞ্জাব ৬ ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে এলিট-ডি গ্রুপের এক নম্বরে থাকে। স্বাভাবিকভাবেই তারা সরাসরি কোয়ার্টার ফাইনালের যোগ্যতা অর্জন করে।

৫. মহারাষ্ট্র ৬ ম্যাচে ২৪ পয়েন্ট সংগ্রহ করে এলিট-ই গ্রুপের এক নম্বরে থাকে। তারা কোয়ার্টার ফাইনালের টিকিট হাতে পায়।

৫টি গ্রুপের দু'নম্বর দল প্রি-কোয়ার্টার ফাইনালের ওঠে:-
১. এলিট-এ গ্রুপ থেকে প্রি-কোয়ার্টারে ওঠে উত্তরপ্রদেশ। তাদের সংগৃহীত পয়েন্ট ৭ ম্যাচে ২০।

২. এলিট-বি গ্রুপ থেকে প্রি-কোয়ার্টারে ওঠে কর্ণাটক। তাদের সংগৃহীত পয়েন্ট ৭ ম্যাচে ২৪।

৩. এলিট-সি গ্রুপ থেকে প্রি-কোয়ার্টারে ওঠে কেরল। তাদের সংগৃহীত পয়েন্ট ৭ ম্যাচে ২০।

আরও পড়ুন:- Vijay Hazare Trophy: সরফরাজের শতরানে স্বপ্নভঙ্গ বাংলার, ঈশ্বরনদের ছিটকে দিয়ে নক-আউটে পৃথ্বী-রাহানেদের মুম্বই

৪. এলিট-ডি গ্রুপ থেকে প্রি-কোয়ার্টারে ওঠে জম্মু-কাশ্মীর। তাদের সংগৃহীত পয়েন্ট ৬ ম্যাচে ২০।

৫. এলিট-ই গ্রুপ থেকে প্রি-কোয়ার্টারে ওঠে মুম্বই। তাদের সংগৃহীত পয়েন্ট ৬ ম্যাচে ১৬।

৫টি গ্রুপের মধ্যে সেরা তৃতীয় স্থানাধীকারী দল হিসেবে প্রি-কোয়ার্টার ফাইনালে ওঠে ঝাড়খণ্ড। পাঁচ গ্রুপের মধ্যে তিন নম্বরে থাকা মাত্র ২টি দল ২০ পয়েন্ট করে সংগ্রহ করে। তবে নেট রান-রেটে ঝাড়খণ্ড এগিয়ে থাকে চণ্ডীগড়ের থেকে।

বন্ধ করুন