বাংলা নিউজ > ময়দান > সিরিজ জিতে গাড়িতে রোহিতদের মাঠ পরিদর্শন, ফিরে এল নব্বইয়ের পরিচিত ছবি

সিরিজ জিতে গাড়িতে রোহিতদের মাঠ পরিদর্শন, ফিরে এল নব্বইয়ের পরিচিত ছবি

সেলিব্রেশনে মাতল রোহিত অ্যান্ড কোম্পানি (ছবি-এএফপি) (AFP)

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে জয়ের পর টিম ইন্ডিয়াকে মাঠের মধ্যে ঘুরে বেড়াতে দেখা যায়। তারা একটি চার চাকার গাড়িতে চড়ে মাঠে ঘুরলেন। এই ছবিগুলি শিরোনাম চলে আসে এবং কিছুক্ষণের মধ্যেই ভিডিয়ো ও ছবি ভাইরাল হয়ে যায়।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ জিতেছে ভারত। টিম ইন্ডিয়া এই সিরিজটি ৪-১ ব্যবধানে জিতেছে এবং জয়ের পরে সেলিব্রেশনও ছিল জোরদার। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে জয়ের পর টিম ইন্ডিয়াকে মাঠের মধ্যে ঘুরে বেড়াতে দেখা যায়। তারা একটি চার চাকার গাড়িতে চড়ে মাঠে ঘুরলেন। এই ছবিগুলি শিরোনাম চলে আসে এবং কিছুক্ষণের মধ্যেই ভিডিয়ো ও ছবি ভাইরাল হয়ে যায়। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে এই জয়টি প্রতিটি ক্ষেত্রেই বড় ছিল। এটা ছিল ক্রিকেটে ভারতের বেঞ্চ শক্তির জন্য একটি বড় জয়। ওয়েস্ট ইন্ডিজের পূর্ণ শক্তি দলের বিরুদ্ধে ভারতের যুব শক্তির জয়।

রোহিত শর্মা ছাড়াও সফরের শেষ ম্যাচে সূর্যকুমার যাদব,ঋষভ পন্ত এবং ভুবনেশ্বর কুমারের মতো সিনিয়র খেলোয়াড়দের বিশ্রাম দেওয়া হয়েছিল। এখন এই সব খেলোয়াড়দের এশিয়া কাপে খেলতে দেখা যাবে। ওয়েস্ট ইন্ডিজ সফরের পর,টিম ইন্ডিয়া জিম্বাবোয়ে সফর যাবে। সেখানে টিম ইন্ডিয়াকে ৩ ম্যাচের ওডিআই সিরিজ খেলতে যাবে। যাইহোক,উদযাপনটি এমন একটি অনন্য উদযাপন হিসাবে তৈরি করা হয়েছিল কারণ ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে জয়টি প্রতিটি ক্ষেত্রেই বড় ছিল। এটা ছিল ক্রিকেটে ভারতের বেঞ্চ শক্তির জন্য একটি জয়। এটি ছিল ওয়েস্ট ইন্ডিজের পূর্ণ শক্তি দলের বিরুদ্ধে ভারতের যুব শক্তির জয়। তবে এই ছবি একটা সময়ে ৯০ এর দশকে দেখা যেত। সেই সময়ে ম্যান অফ দ্য সিরিজের পুরস্কারকে গাড়ি উপহার দেওয়া হত। কখনও কখনও বাইকও উপহার দেওয়া হত। সেই গাড়ি বা বাইকে করেই ক্রিকেটারদের মাঠে ঘুরতে দেখা যেত। আবার সেই গাড়িতে চড়ে সেলিব্রেশনের ছবি দেখা 

আরও পড়ুন… ভারত ও ক্রিকেট অবিচ্ছদ্য....-সমালোচনা নয়, প্রশংসা করে হরমনদের সান্ত্বনা দিলেন প্রধানমন্ত্রী

রোহিত শর্মা ৫ম টি-টোয়েন্টি আন্তর্জাতিকে খেলেননি,ঋষভ পন্ত খেলেননি,ভুবনেশ্বর কুমারও একাদশের বাইরে ছিলেন, কিন্তু ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৪-১ ব্যবধানে সিরিজ জয়ের পর যখন বিজয় উৎসব শুরু হয়েছিল,তখন সকলেই সেখানে উপস্থিত ছিলেন। সিনিয়র, জুনিয়র সকল খেলোয়াড়রা মিলে সেলিব্রেশনে মাতলেন।

আরও পড়ুন… ভারত ও ক্রিকেট অবিচ্ছদ্য....-সমালোচনা নয়, প্রশংসা করে হরমনদের সান্ত্বনা দিলেন প্রধানমন্ত্রী

স্টেডিয়ামে ব্যবহৃত ব্যাটারি গাড়িতে চড়ে ওঠে টিম ইন্ডিয়া। এই গাড়িটি সাধারণত গল্ফ কোর্সে দেখা যায়। টিম ইন্ডিয়ার প্রায় সব খেলোয়াড়কে একই গাড়িতে চড়তে দেখা গেছে। ড্রাইভিং সিটে বসে থাকতে দেখা গেল রোহিত শর্মাকে,তারপর ঋষভ পন্তকে। এ ছাড়া বাকি খেলোয়াড়দের হয় গাড়ির পিছনে গিয়ে দাঁড়াতে দেখা গেল অথবা গাড়ির পাশে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে। এভাবেই মাঠের চারদিকে ঘুরতে থাকে তাঁরা। এভাবেই দর্শকদের কাছে গিয়ে জয়ের সেলিব্রেশনে মেতে ওঠে টিম ইন্ডিয়া। সেই ভিডিয়ো এখন সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হতে শুরু করেছে।

এভাবেই সেলিব্রেশনে মাতল টিম ইন্ডিয়া
এভাবেই সেলিব্রেশনে মাতল টিম ইন্ডিয়া

প্রতিযোগিতার কথা বললে,ভারত পঞ্চম ও শেষ টি-টোয়েন্টি ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ৮৮ রানে পরাজিত করে সিরিজ ৪-১ ব্যবধানে জিতেছে। এদিনের ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করে ভারত ৭ উইকেটে ১৮৮ রান করে তোলে। এরপর ১৫.৪ ওভারের মধ্যে ওয়েস্ট ইন্ডিজকে ১০০ রানে গুটিয়ে দেয়। ওয়েস্ট ইন্ডিজের হয়ে সর্বোচ্চ স্কোরার ছিলেন শিমরন হেতমায়ার। তিনি ৫৬ রানের দুর্দান্ত ইনিংস খেলেছিলেন। ভারতের হয়ে রবি বিষ্ণোই ২.৪ ওভারে ১৬ রান দিয়ে চার উইকেট নিয়েছেন। একই সময়ে তিনটি করে উইকেট নিয়েছেন অক্ষর প্যাটেল ও কুলদীপ যাদব।

বন্ধ করুন