বাংলা নিউজ > ময়দান > ঠিক কী ঝামেলা হয়েছিল বুমরাহ-অ্যান্ডারসনের মধ্যে? মুখ খুললেন শার্দুল
সেই বিতর্কিত মুহূর্ত।
সেই বিতর্কিত মুহূর্ত।

ঠিক কী ঝামেলা হয়েছিল বুমরাহ-অ্যান্ডারসনের মধ্যে? মুখ খুললেন শার্দুল

  • অ্যান্ডারসনকে লর্ডসে বুমরাহের একটি দশ বলের ওভার খেলতে হয়। সেই ওভারে অ্যান্ডারসনকে লক্ষ্য করে বুমরাহ একাধিক বাউন্সার বল করেন। সেই ওভারটিতে জিমি আউট না হলেও পরবর্তীতে সামির বলে তিনি প্যাভিলিয়নে ফিরে যান। সম্প্রতি এই বিষয়টি নিয়ে মুখ খুলেছেন ভারতীয় টেস্ট দলের অন্যতম সফল অলরাউন্ডার শার্দুল ঠাকুর।

শুভব্রত মুখার্জি : সদ্য শেষ হওয়া ভারত বনাম ইংল্যান্ড সিরিজের লর্ডস টেস্ট স্মরণীয় হয়ে আছে বিরাটদের শেষ দিনে লড়াকু জয় ছিনিয়ে নেওয়ার কারণে। তবে এই টেস্টে বাদানুবাদে জড়িয়ে পড়েছিলেন দুই দলের একাধিক ক্রিকেটার। সব থেকে আলোচিত লড়াই ছিল বুমরাহ বনাম জেমস অ্যান্ডারসনের। এক ওভারে জিমিকে পরপর একাধিক বাউন্সার বল করেন বুমরাহ। একটি বল আবার সজোরে অ্যান্ডারসনের হেলমেটে এসে আঘাত করে। যার পরে মাঠেই দুই ক্রিকেটারের মধ্যে উত্তপ্ত বাক্যবিনিময় লক্ষ্য করা যায়। সেই প্রসঙ্গে বলতে গিয়েই শার্দুল ঠাকুর জানান তিনি সতীর্থদের থেকে জানতে পারেন অ্যান্ডারসন গালিগালাজ করেছেন বুমরাহকে।

অ্যান্ডারসনকে লর্ডসে বুমরাহের একটি দশ বলের ওভার খেলতে হয়। সেই ওভারে অ্যান্ডারসনকে লক্ষ্য করে বুমরাহ একাধিক বাউন্সার বল করেন। সেই ওভারটিতে জিমি আউট না হলেও পরবর্তীতে সামির বলে তিনি প্যাভিলিয়নে ফিরে যান। সম্প্রতি এই বিষয়টি নিয়ে মুখ খুলেছেন ভারতীয় টেস্ট দলের অন্যতম সফল অলরাউন্ডার শার্দুল ঠাকুর।

এক জনপ্রিয় সর্বভারতীয় সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেন,  ‘আমরা অ্যান্ডারসনকে আক্রমণ করার চেষ্টা করছিলাম। লর্ডস টেস্টে কিছু একটা ঘটেছিল, যার রেশ চলে ওভাল টেস্ট পর্যন্ত। আমাকে পরবর্তীতে বলা হয়েছিল, বুমরাহকে উদ্দেশ্য করে অ্যান্ডারসন এমন কিছু বলেছিল যা একেবারেই গ্রহণযোগ্য নয়। আমাকে বলা হয়েছিল বুমরাহকে ,অ্যান্ডারসন সহ গোটা ইংল্যান্ড দল গালিগালাজ করেছিল। যে সব শব্দের ব্যবহার করা হয়েছিল তা জনসমক্ষে বলা যাবে না। এই ঘটনা গোটা দলকে তাতিয়ে দিয়েছিল।’

বন্ধ করুন