বাংলা নিউজ > ময়দান > রাহানে-পূজারার কী হবে? ব্যাটিং কোচ রাঠোরের কথা শুনলে অবাক হবেন
অজিঙ্কা রাহানে-চেতেশ্বর পূজারার জন্য ব্যাট ধরলেন বিক্রম রাঠোর (ছবি:রয়টার্স)
অজিঙ্কা রাহানে-চেতেশ্বর পূজারার জন্য ব্যাট ধরলেন বিক্রম রাঠোর (ছবি:রয়টার্স)

রাহানে-পূজারার কী হবে? ব্যাটিং কোচ রাঠোরের কথা শুনলে অবাক হবেন

  • রাহানে-পূজারা দুই ফ্লপ ব্যাটারের হয়ে ব্যাট ধরলেন টিম ইন্ডিয়ার ব্যাটিং কোচ বিক্রম রাঠোর।

চেতেশ্বর পূজারা ও অজিঙ্কা রাহানের উপর আর একটু ধৈর্য ধরা হোক, এমনটাই মত ভারতের ব্যাটিং কোচ বিক্রম রাঠোরের। তিনি ক্রিকেট বিশ্ব ও সমালোচকদের কাছে এই বিষয়ে সাংবাদিক সম্মেলনে এসে এক প্রকার আবেদন জানিয়েছেন। সেঞ্চুরিয়নে অনুষ্ঠিত হওয়া টেস্ট ম্যাচেও ব্যাটে রান পাননি চেতেশ্বর পূজারা ও অজিঙ্কা রাহানে। এরপরেই এই দুই খেলোয়াড়কে নিয়ে সমালোচনা শুরু হয়। ম্যাচের চতুর্থ দিনের শেষে, রাঠোর যখন সাংবাদিক সম্মলনে আসেন তখন বিষয়টি তুলে ধরেন। 

যদিও দুজনেই দীর্ঘক্ষণ ক্রিজে থাকার চেষ্টা করেছিলেন, তবু তারা তাড়াতাড়ি আউট হয়ে যান। উভয় ইনিংসে রাহানে যথাক্রমে ৪৮ এবং ২০ রান করেন। পূজারা প্রথম ইনিংসে খাতা খুলতে পারেননি এবং গোল্ডেন ডাক হয়ে আউট হন এবং দ্বিতীয় ইনিংসে তিনি ১৬ রান করেন। ভারতের ব্যাটিং কোচ বলেন যে উভয় ব্যাটসম্যানই তাদের সেরাটা দেওয়ার চেষ্টা করছেন। এর সঙ্গে তিনি তাদের কিছুটা সময় দেওয়ার কথাও জানান। উভয় অভিজ্ঞ খেলোয়াড়ই ভারতের দ্বিতীয় ইনিংসে যে শুরুটা পেয়েছিলেন তা কাজে লাগাতে পারেননি এবং টিম ইন্ডিয়ার ইনিংস ১৭৪ রানে গুটিয়ে যায়। ৫২ বছর বয়সী বিক্রম রাঠোর বিশ্বাস করেন যে রাহানে এবং পূজারা খুব শীঘ্রই ছন্দে ফিরে আসবে এবং তারা দলের জন্য অনেক রান করবেন। 

চতুর্থ দিনের খেলা শেষ হওয়ার পর বিক্রম রাঠোর বলেন, ‘তারা (পূজারা ও রাহানে) নিজেদের সেরাটা দেওয়ার চেষ্টা করছেন। আউট হওয়ার আগে রাহানে সত্যিই ভালো ছন্দে ছিলেন। পূজারাও ভালো খেলছিলেন। অতীতে তাঁরা গুরুত্বপূর্ণ কিছু ইনিংস খেলেছেন। এ গুলি প্রত্যেকের জন্যই চ্যালেঞ্জিং পরিস্থিতি।’ বিক্রম রাঠোর আরও বলেন, ‘আপনাকে ধৈর্য ধরতে হবে।’

বন্ধ করুন