বাংলা নিউজ > ময়দান > কলকাতা লিগ শুরু হবে কবে থেকে, ঠিক হয়ে যাবে আজই
কলকাতা লিগ নিয়ে সিদ্ধান্ত হয়ে যাবে আজই।
কলকাতা লিগ নিয়ে সিদ্ধান্ত হয়ে যাবে আজই।

কলকাতা লিগ শুরু হবে কবে থেকে, ঠিক হয়ে যাবে আজই

  • এটিকে মোহনাগানের রিজার্ভ বেঞ্চ এবং মূল দলের কয়েক জনকে নিয়ে কলকাতা লিগের দল তৈরি করা হবে বলে জানা গিয়েছে। ইস্টবেঙ্গলের দল এখনও তৈরি নয়। মহমেডানও ধীরে ধীরে নিজেদের দল গুছিয়ে নিচ্ছে।

করোনার জেরে গত বছর কলকাতা মাঠে বলই গড়ায়নি। হয়নি কোনও স্থানীয় টুর্নামেন্ট। কিন্তু এই বছর আইএফএ সব টুর্নামেন্ট করতে মুখিয়ে রয়েছে। আর কলকাতা লিগ দিয়েই এই মরশুম শুরু করতে চায় বাংলা ফুটবলের সর্বোচ্চ নিয়ামক সংস্থা। কলকাতা লিগের সূচি ঠিক করতে, আজ বৃহস্পতিবার সব দল নিয়ে বৈঠক হবে আইএফএ-তে। তবে জানা গিয়েছে, প্রতিটি দলেরই একটাই দাবি থাকবে, ট্রেন চালু হওয়ার অন্তত এক মাস পর যেন লিগের সূচি তৈরি করা হয়।

আসলে করোনার জন্য আংশিক লকডাউন চলছে রাজ্যে। এখনও লোক্যাল ট্রেন চালু হয়নি। আর ফুটবলাররা বেশীর ভাগই ট্রেনে চেপে প্র্যাক্টিসে আসেন। যে কারণে ট্রেন চালু না হলে প্র্যাক্টিস শুরু করতে পারবে না কলকাতা লিগে অংশগ্রহণকারী দলগুলো। আর প্র্যাক্টিস শুরু হওয়ার পর ফুটবলারদের মানিয়ে নিতে কম করে এক মাস সময় তো লাগবেই। যে কারণে কলকাতা লিগের দলগুলি চাইছে, সূচি তৈরির সময়ে যেন এই বিষয়টি মাথায় রাখে আইএফএ। 

এই বৈঠকে এ দিন অংশ নেওয়ার কথা এটিকে মোহনবাগানের দেবাশিস দত্ত এবং বিনয় চোপড়ার। গত বছর ইস্টবেঙ্গলের প্রতিনিধি হিসেবে শ্রী সিমেন্টের সদস্যও ছিলেন। কিন্তু এই বছর শ্রী সিমেন্টের পক্ষ থেকে কেউ থাকছে না বলে জানা গিয়েছে। ইস্টবেঙ্গলেরই দীপঙ্কর চক্রবর্তী বৈঠকে উপস্থিত থাকবেন বলে শোনা যাচ্ছে। মহমেডান থেকে কামারুদ্দিনের বৈঠকে অংশ নেওয়ার কথা রয়েছে।

এটিকে মোহনাগানের রিজার্ভ বেঞ্চ এবং মূল দলের কয়েক জনকে নিয়ে কলকাতা লিগের দল তৈরি করা হবে বলে জানা গিয়েছে। ইস্টবেঙ্গলের দল এখনও তৈরি নয়। মহমেডানও ধীরে ধীরে নিজেদের দল গুছিয়ে নিচ্ছে।

বন্ধ করুন