বাংলা নিউজ > ময়দান > বাকিরা ফ্লপ, হিট রিজওয়ান! বাংলাদেশকে হারালেও প্রশ্নের মুখে বাবরদের ব্যাটিং গভীরতা

বাকিরা ফ্লপ, হিট রিজওয়ান! বাংলাদেশকে হারালেও প্রশ্নের মুখে বাবরদের ব্যাটিং গভীরতা

বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচের সেরা হলেন মহম্মদ রিজওয়ান (ছবি-টুইটার)

এই ম্যাচ জিতেছে বাবর আজমের নেতৃত্বাধীন পাকিস্তান দল। বাংলাদেশকে ২১ রানে হারিয়েছে পাকিস্তান। তবে ম্যাচ জিতলেও পাকিস্তান দলের সেই একই সমস্যা আবার উন্মোচিত হয়েছে। গত কয়েক মাস ধরে যেই সমস্যা বিশ্ব ক্রিকেট দেখছে সেটাই আবার সকলের সামনে চলে এসেছে।

পাকিস্তান, বাংলাদেশ ও নিউজিল্যান্ডের মধ্যে অনুষ্ঠিত হচ্ছে টি-টোয়েন্টি ত্রিদেশীয় সিরিজ। এই সিরিজের প্রথম ম্যাচটি ৭ অক্টোবর ক্রাইস্টচার্চে বাংলাদেশ বনাম পাকিস্তানের মধ্যে খেলা হয়েছিল। এই ম্যাচ জিতেছে বাবর আজমের নেতৃত্বাধীন পাকিস্তান দল। বাংলাদেশকে ২১ রানে হারিয়েছে পাকিস্তান। তবে ম্যাচ জিতলেও পাকিস্তান দলের সেই একই সমস্যা আবার উন্মোচিত হয়েছে। গত কয়েক মাস ধরে যেই সমস্যা বিশ্ব ক্রিকেট দেখছে সেটাই আবার সকলের সামনে চলে এসেছে।

আসলে পাকিস্তানের হয়ে ফের একবার মহম্মদ রিজওয়ানের ব্যাট প্রতিপক্ষকে জবাব দিল। মহম্মদ রিজওয়ান ৫০ বলে ৭৮ রানের ইনিংস খেলেন তিনি। এদিনের ইনিংসে তিনি সাতটি চার ও দুটি ছক্কা হাঁকান। রিজওয়ান বাদে কারোর ব্যাট থেকে হাফ সেঞ্চুরি আসেনি। অন্যদিকে বাবর আজম ২২ রান এবং তিন নম্বরে ব্যাট করতে আসা ব্যাটার শান মাসুদ ৩১ রান করেন। একই সময়ে, চার নম্বর ব্যাটসম্যান হায়দার আলি ৬ বলে ৬ রান করে আউট হন। ৫ নম্বর ব্যাটসম্যান ইফতিখার আহমেদ ৮ বলে ১৩ রান করে সাজঘরে ফিরে যান। ৬ নম্বর ব্যাটসম্যান আসিফ আলি চার বলে ৪ রান করেন। এরপরে সাত নম্বর ব্যাটসম্যান মহম্মদ নাওয়াজ করেন ৫ বলে ৮ রান।

আরও পড়ুন… যুবরাজের মতো সঞ্জুরও ছয় বলে ছয় ছক্কা মারার ক্ষমতা রয়েছে- ডেল স্টেইন

এভাবে নির্ধারিত ২০ ওভারে পাঁচ উইকেট হারিয়ে পাকিস্তান দল ১৬৭ রানে পৌঁছায়। তবে ফের একবার ব্যর্থ হয় পাকিস্তানের মিডল অর্ডার। যদি পাকিস্তানের মিডিল ওর্ডার ভালো করত তাহলে অবশ্যই এই স্কোর ১৮০ পেরিয়ে যেতে পারত। গত কয়েক মাস ধরে পাকিস্তান দলে এই দুর্বলতা দৃশ্যমান,যা এখনও ঠিক হয়নি। কয়েক ম্যাচের পরে, আইসিসি পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২২ শুরু হবে এবং যদি এই সমস্যা সেখানেও থাকে তবে দলকে সমস্যায় পড়তে হতে পারে বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন… T20 WC 2022-এর প্রস্তুতি সারতে পার্থে পৌঁছাল ভারত! ছবি পোস্ট করলেন রোহিত শর্মা

সেই সঙ্গে যদি ম্যাচের কথা বলি,বাংলাদেশ দল ১৬৮ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৪৬ রানই তুলতে সক্ষম হয়। ম্যাচটি পাকিস্তান ২১ রানে জিতে যায়। বাংলাদেশের হয়ে ইয়াসির আলি ২১ বলে ৪২ রানের ঝকঝকে ইনিংস খেলেন। বাংলাদেশের হয়ে লিটন দাস আফিফ হোসেন ও ইয়াসির আলি ছাড়া কেউই সেভাবে খাতা খুলতে পারেননি। ২৬ বলে ৩৫ রান করেন লিটন দাস। পাকিস্তানের হয়ে মহম্মদ ওয়াসিম জুনিয়র নেন ৩টি উইকেট। এদিনের ম্যাচের সেরা নির্বাচিত হয়েছেন মহম্মদ রিজওয়ান।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

প্যারেন্টাল বার্নআউট কী? এইসব লক্ষণ সম্পর্কে আপনাকে সচেতন হতে হবে বেশি চিন্তা করলে উদ্বেগ বাড়বে, কীভাবে সামলাতে বলছেন মনোবিজ্ঞানীরা ‘ভীষণ স্বার্থপর…', মা'র সাথে সম্পর্ক ভেঙে ডিভোর্সির সঙ্গে সহবাস, জবাব অহনার Benefits of Eating Pears: নাশপাতি খান আরও বেশি! এর বড় ৬টি উপকারিতা জানেন স্টার্ক-জাম্পাদের মাথার ওপর ছয়! টি২০ বিশ্বকাপে নজির স্কটল্যান্ডের ম্যাকমুলেন-এর এটাই আমার শেষ T20 WC- গ্রুপ পর্ব থেকে বিদায়ের পর কিউয়ি তারকার চাঞ্চল্যকর ঘোষণা 'হিমশৈলের চূড়া', নিট তদন্তে সামনে এল নয়া তথ্য, সব প্রশ্নের জবাব দিচ্ছে না NTA মীন রাশির জুনের ১৬ থেকে ২২ তারিখ কেমন যাবে? জানুন জুনের দ্বিতীয় সপ্তাহের রাশিফল Euro 2024: ২৩ সেকেন্ডে গোল! এগিয়ে গিয়েও হারল আলবেনিয়া, জিতেও চিন্তা বাড়ল ইতালির কুম্ভ রাশির জুনের ১৬ থেকে ২২ তারিখ কেমন যাবে?

T20 WC 2024

স্টার্ক-জাম্পাদের মাথার ওপর ছয়! টি২০ বিশ্বকাপে নজির স্কটল্যান্ডের ম্যাকমুলেন-এর এটাই আমার শেষ T20 WC- গ্রুপ পর্ব থেকে বিদায়ের পর কিউয়ি তারকার চাঞ্চল্যকর ঘোষণা আবহাওয়ার জন্য ম্যাচ বাতিল,অখুশি ভারতীয় দল! শুভমনদের দেশে ফেরার কারণ বললেন বিক্রম নামিবিয়াকে ৪১ রানে হারিয়ে T20 WC 2024 Super 8-এর স্বপ্ন বাঁচিয়ে রাখল ইংল্যান্ড জোর করে হারিয়ে দেওয়া হল নেপালকে! আম্পায়ারের ‘মারাত্মক ভুল’ চোখে পড়ল নেটিজেনদের ভারতের বেলায় ৩টি ড্রায়ার, USA ম্যাচে ১টি, পাকিস্তানকে ছিটকে দিতে ICC-র কারসাজি? T20 WC: শাহিনকে সমর্থন না করার জন্য ফের বাবরের উপর ক্ষোভ উগরালেন শহিদ আফ্রিদি বিশ্বের যে কোনও দলকে হারাতে পারে আমেরিকা- সুপার আটে ওঠার পর হুঙ্কার সহ-অধিনায়কের দলে ৩টি গ্রুপ,কেউ কারও সঙ্গে কথা বলে না- T20 WC-এ পাক বিপর্যয়ের কারণ দলীয় কোন্দল ভয়ঙ্কর দুর্ঘটনার রেশ কাটিয়ে ভারতীয় দলের হিরো! পন্তের প্রশংসায় দলের ফিল্ডিং কোচ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.