বাংলা নিউজ > ময়দান > GT vs LSG: এটা কার সিদ্ধান্ত? GT-র কাছে মুখ থুবড়ে পড়ায় গম্ভীরদের তুলোধোনা করলেন সেহওয়াগ

GT vs LSG: এটা কার সিদ্ধান্ত? GT-র কাছে মুখ থুবড়ে পড়ায় গম্ভীরদের তুলোধোনা করলেন সেহওয়াগ

লখনউ টিম ম্যানেজমেন্ট নিয়ে মুখ খুললেন সেহওয়াগ। 

গুজরাট টাইটানসের বিরুদ্ধে হারের পর লখনউ সুপার জায়ান্টসের টিম ম্যানেজেমেন্টকে তুলোধোনা করলেন বীরেন্দ্র সেহওয়াগ। 

রবিবার ডবল হেডারের প্রথম ম্যাচে মুখোমুখি হয় গুজরাট টাইটানস এবং লখনউ সুপার জায়ান্টস। প্রথমে ব্যাট করতে নেমে মাত্র ২ উইকেট হারিয়ে ২২৭ রান তোলে গুজরাট টাইটানস। দুর্দান্ত ব্যাট করেন ঋদ্ধিমান সাহা এবং শুভমন গিল। ঋদ্ধি ১০টি বাউন্ডারি এবং ৪টি ওভার বাউন্ডারির সাহায্যে ৪৩ বলে ৮১ রান করেন। পাশাপাশি গিল ৫১ বলে ৯৪ রান করেন ২টি বাউন্ডারি এবং ৭টি ওভার বাউন্ডারির সৌজন্যে।

২২৮ রানের টার্গেট নিয়ে ব্যাট করতে নামলে ৭ উইকেট হারিয়ে ১৭১ রানে থামতে হয় লখনউকে। ফলে এই ম্যাচ ৫৬ রানে জিতে নেয় গুজরাট টাইটানস। এই জয়ের ফলে ১১ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে ক্রমতালিকার প্রথমেই রইল হার্দিক পান্ডিয়ার দল। এই ম্যাচে গুজরাট জিতলেও লখনউয়ের দল গঠন এবং ব্যাটিং অর্ডার নিয়ে প্রশ্ন তুললেন ভারতীয় দলের প্রাক্তন ক্রিকেটার বীরেন্দ্র সেহওয়াগ। লখনউ অধিনায়ককে তুলোধোনা করলেন এই কিংবদন্তি।

কারণ গত ম্যাচে দেখা যায় তিন নম্বরে ব্যাট করতে নামেন দীপক হুডা। মাত্র ১১ বলে ১১ রান করে যান তিনি। সেহওয়াগ মনে করেন, দীপক হুডার পরিবর্তে ফর্মে থাকা কোনও ক্রিকেটারকে নামানো উচিত ছিল লখনউ টিম ম্যানেজমেন্টের। লখনউয়ের এই ব্যাটিং অর্ডার দেখে বেশ বিরক্তি প্রকাশ করেছেন বীরু। ক্রিকবাজের একটি অনুষ্ঠানে তিনি বলেন, '১০ ওভারে লখনউয়ের যখন ১০৪ রান তখন ম্যাচ জিততে হলেও অনেটাই রান প্রয়োজন। তখন যদি কোনও উইকেট পড়ে যায়, তাহলে ফর্মে থাকা কোনও ক্রিকেটারকে নামানো উচিত। বিশেষ করে নিকোলাস পুরান, মার্কাস স্টোইনিস, ক্রুণাল পান্ডিয়া নিজেও নামতে পারত। কিন্তু তা না করে অফ ফর্মে থাকা দীপক হুডাকে তিন নম্বরে ব্যাট করতে নামানো হল। আমি বুঝলাম না কেন এমন সিদ্ধান্ত নেওয়া হল?'

এখানেই তিনি থেমে থাকেননি। বীরু আরও বলেন, 'যেই সময় হুডাকে নামানো হল, সেটা খুব গুরুত্বপূর্ণ সময়। প্রতি বলের রানের প্রয়োজন। কিন্তু হুডা ১১ বলে ১১ করে যাচ্ছে। সেখানে যদি নিকোলাস পুরানকে নামানো হত তাহলে অন্তত ২০ বলে ৫০ রান আসতে পারত। কিন্তু তা হয়নি। হুডাকে নামানোটাই ভূল হয়েছে। সেখানেই ম্যাচ হেরে গিয়েছে লখনউ। যদি তোমার হাতে ৫ ওভারে টার্গেট থাকে ১০০ রান, তাহলে সেই ম্যাচ জেতার জন্য না এগোনোই ভালো।' সেহওয়াগের এই দাবি মেনে নিয়েছেন আরও এক সিনিয়র ক্রিকেটার মনোজ তিওয়ারি।

এদিন ইমপ্যাক্ট ক্রিকেটার হিসাবে ব্যাট করতে নেমে আয়ূশ বাদোনী ১১ বলে ২১ রানের ইনিংস খেলেন। বীরু মনে করেন, বাদোনী যদি আরও আগে নামতেন আরও বেশি রান করতে পারত। সেহওয়াগ বলেন, 'বাদোনী ব্যাট করতে নেমে ১১ বলে ২১ রান করে। ও যদি একটু আগে নামত তাহলে আরও বেশি রান করতে পারত, যা দলের জন্য ভালো হত। কিন্তু তা হয়নি। এই ধরণের সিদ্ধান্ত কার? কোচ না অধিনায়কের? হুডাকে তিন নম্বরে নামানোর সিদ্ধান্ত নিল কে?' লখনউ টিম ম্যানেজমেন্টকে প্রশ্ন ছুঁড়ে দিয়েছেন সেহওয়াগ।

(আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl)

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

T20 WC 2024: জানেন কী কারণে IND vs AFG ম্যাচের আগে রেগে গেলেন রাহুল দ্রাবিড়? UGC নেট বাতিল নিয়ে মোদীকে কটাক্ষ খাড়গের, ‘প্রশ্ন ফাঁসের সরকার’ তোপ কংগ্রেসের ২৬ ডিগ্রি ছুঁতেই তাপপ্রবাহের সতর্কতা জারি ব্রিটেনে, হাসছেন ভারতীয়রা হামাসকে খতম করা সম্ভব না, অকপট স্বীকারোক্তি ইজরায়েলি সেনাকর্তার ভদকা দিয়ে ফুচকা খাইয়েও ফ্লপ! ৩ বছরেই বন্ধ প্রিয়াঙ্কার মার্কিন রেস্তোরাঁ সোনা মন্দির অপবিত্র করার অভিযোগ, SDPO অফিসের গেট ভেঙে ভিতরে ঢুকল বিশ্ব হিন্দু পরিষদ মিস AI প্রতিযোগিতার সেরা ১০-এ ভারতের জারা শতবরী, কিন্তু কে তিনি? কী কাজ করেন? নরেন্দ্রনাথকে মেয়রের মুখ করে দুর্গাপুরে নামছে TMC, লক্ষ্য শহরের হারা ওয়ার্ড জয় সরকারি চাকরি ও শিক্ষায় ৬৫% জাতিগত সংরক্ষণের নীতি বাতিল এই রাজ্যে, বড় রায় HC-র সূর্য শুক্রের মিলনে গঠিত শুক্রাদিত্য যোগ, ৩ রাশির ভাগ্য বদলাবে, বাড়বে রোজগার

T20 WC 2024

কাজটা খুব কঠিন করে দিয়েছিল…প্রাক্তন প্রোটিয়া প্লেয়ারের প্রশংসায় পঞ্চমুখ মার্করাম KKR তারকার ঝোড়ো হাফ-সেঞ্চুরিতে সুপার এইটে খড়কুটোর মতো উড়ে গেল ওয়েস্ট ইন্ডিজ IND vs AFG Live Streaming: জানুন কোথায়, কখন, কীভাবে ফ্রি-তে দেখবেন এই ম্যাচ কুলদীপকে খেলাবে ভারত?অনুশীলনে মিলল ইঙ্গিত,রিজার্ভ বোলারকে খেলতে অস্বস্তিতে কোহলি কুলদীপ-চাহাল কি এবার জায়গা পাবেন? ব্যাটিং অর্ডারে কী হবে? ইঙ্গিত দিলেন দ্রাবিড় ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র T20 World Cup 2024: সুপার এইটে ভারতের ম্যাচের আম্পায়ারদের নাম ঘোষণা ICC-র এক নম্বর ব্যাটারকে যে কোনও পরিবেশ-পরিস্থিতিতে ব্যাটিং করতে জানতে হবে: সূর্যকুমার 'ভারতীয় না পাকিস্তানি যেই হোক', রউফ কাণ্ডে প্যাঁচ রিজওয়ানের, সমঝে দিল নেটপাড়া ‘পিচ কেমন?’ সুপার আটের ম্যাচ খেলতে নামার আগে রোহিতকে বড় আপডেট দিলেন বুমরাহ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.