বাংলা নিউজ > ময়দান > WI vs ENG 1st Test: বোনারের সেঞ্চুরি, ঘুমপাড়ানি ক্রিকেট উপহার দিল ওয়েস্ট ইন্ডিজ
এনক্রুমাহ বোনার (ছবি:এএফপি) (AFP)

WI vs ENG 1st Test: বোনারের সেঞ্চুরি, ঘুমপাড়ানি ক্রিকেট উপহার দিল ওয়েস্ট ইন্ডিজ

  • তৃতীয় দিনের খেলা শেষে এনক্রুমাহ বোনারের সেঞ্চুরিতে ৬২ রানে এগিয়ে ওয়েস্ট ইন্ডিজ। এনক্রুমাহ বোনার করেছেন ১২৩ রান। ইতিমধ্যে ৯ উইকেট হারিয়ে ৩৭৩ রান তুলেছে ওয়েস্ট ইন্ডিজ। ইংল্যান্ড প্রথম ইনিংসে ৩১১ রানে গুটিয়ে গিয়েছিল।

ওয়েস্ট ইন্ডিজ ও ইংল্যান্ডের মধ্যে তিন ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হচ্ছে অ্যান্টিগার স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে। তৃতীয় দিনের খেলা শেষে এনক্রুমাহ বোনারের সেঞ্চুরিতে ৬২ রানে এগিয়ে ওয়েস্ট ইন্ডিজ। এনক্রুমাহ বোনার করেছেন ১২৩ রান। ইতিমধ্যে ৯ উইকেট হারিয়ে ৩৭৩ রান তুলেছে ওয়েস্ট ইন্ডিজ। ইংল্যান্ড প্রথম ইনিংসে ৩১১ রানে গুটিয়ে গিয়েছিল।

তৃতীয় দিনের শুরুটা ভালো হয়নি ওয়েস্ট ইন্ডিজের। ব্যক্তিগত ৪৫ রানে প্যাভিলিয়নে ফেরেন জেসন হোল্ডার। এর পরে জোশুয়া দা সিলভা ৮৮ বলে ৩২ রান করে সাজঘরে ফেরেন। কেমার রোচ করেন ১৫ রান। বীরসামি পেরমাউল অপরাজিত ২৬ রানে ক্রিজে রয়েছেন। তবে এদিন ব্যাট হাতে ক্রিজের একদিকে জমে ছিলেন এনক্রুমাহ বোনার। তিনি দিনের সর্বাধিক ডেলিভারি খেলেন। অন্য প্রান্তে এনক্রুমাহ বোনারকে বাকিরা ভালো সমর্থন করেছিলেন। এরফলে দলটি ইংল্যান্ডের উপর লিড নিতে সক্ষম হয়। 

তৃতীয় দিনের শেষ ধাক্কাটা এনক্রুমাহ বোনারের উইকেটে পায় ওয়েস্ট ইন্ডিজ। ইনিংসের ১৫৪.৫ ওভারে ব্যক্তিগত ১২৩ রান করে লরেন্সের বলে আউট হয়ে প্যাভিলিয়নের পথ ফেরেন এনক্রুমাহ বোনার। এদিনের ইনিংসে ৩৫৫ বল খেলে বোনার ১২৩ রান করেন। এদিনের ইনিংসে ১২টি চার এবং একটি ছক্কা মেরেছেন তিনি।

তৃতীয় দিনটি ইংল্যান্ডের বোলারদের জন্য কঠিন ছিল। মার্ক উডের চোটের পরদলের  অন্য বোলারদের ওপর বোলিংয়ের চাপ বেড়ে যায়। উডের চোটের কারণে, জ্যাক লিচ ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম ইনিংসে ৪৩ ওভার বল করেছিলেন। যেখানে ক্রিগ ওভারটার্ন ৩২, ক্রিস ওকস ৩০ এবং বেন স্টোকস ২৮ ওভার বল করেছিলেন।

উডের চোট কতটা গুরুতর তা এখনও স্পষ্ট করেনি ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। তৃতীয় দিনে লাঞ্চের আগে মার্ক উড পুরোনো বলে চার ওভার এবং তারপর নতুন বলে এক ওভার করেন। ইনজুরির কারণে বোলিংয়ে পুরোপুরি চেষ্টা করতে পারেননি। এটি থেকে অনুমান করা যায় যে দ্বিতীয় দিনে তার বোলিং গতি ছিল 89mph এবং তৃতীয় দিনে তিনি 85mph গতিতে বল করছিলেন।

বন্ধ করুন