বাংলা নিউজ > ময়দান > WI vs IND: গাপ্টিলকে টপকে ফের T20 ক্রিকেটের সর্বোচ্চ রানের মালিক রোহিত শর্মা
ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে রোহিত শর্মা (ছবি-এপি) (AP)

WI vs IND: গাপ্টিলকে টপকে ফের T20 ক্রিকেটের সর্বোচ্চ রানের মালিক রোহিত শর্মা

  • মার্টিন গাপ্তিল সম্প্রতি রোহিতকে ছাপিয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রান সংগ্রাহক হয়েছেন। টি-টোয়েন্টিতে মার্টিনের রান ৩৩৯৯। তার থেকে মাত্র ২০ রান দূরে ছিলেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা। এদিন সেই দুরত্ব মুছে ফেললেন তিনি।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে অধিনায়ক রোহিত শর্মার সামনে ছিল বড় লক্ষ্য অর্জনের বড় সুযোগ। মার্টিন গাপ্তিল সম্প্রতি রোহিতকে ছাপিয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রান সংগ্রাহক হয়েছেন। টি-টোয়েন্টিতে মার্টিনের রান ৩৩৯৯। তার থেকে মাত্র ২০ রান দূরে ছিলেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা। এদিন সেই দুরত্ব মুছে ফেললেন তিনি।

এবার গাপ্টিলের সেই রান টপকে গেলেন রোহিত শর্মা। আবার টি টোয়েন্টি ক্রিকেটের রানের সাম্রাজ্যের নতুন রাজা হয়ে উঠলেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা। ১২৯টি ম্যাচে গাপ্টিলের ৩৩৯৯ রানকে টপকে ৩৪০০ রান করে ফেলেছেন হিটম্যান। এই তালিকার তিন নম্বরে রয়েছেন বিরাট কোহলি। ৯৯ ম্যাচে তাঁর সংগ্রহ ৩৩০৮ রান।

আরও পড়ুন… ভারত সফরের আগে অস্ট্রেলিয়া শিবিরে বড় ধাক্কা, RCB-র জন্য দায়িত্ব ছাড়লেন এই কোচ

শুধু রানের বিচারেই নয়, স্ট্রাইক রেটে বিচারেও গাপ্টিলকে পিছনে ফেলেছেন রোহিত শর্মা। গাপ্টিলের যেখানে টি টোয়েন্টিতে স্ট্রাইকরেট ৩২.৩৭, সেখানে রোহিত শর্মার স্ট্রাইকরেট প্রায় ৩২.৪২।

রোহিত শর্মার টি টোয়েন্টিতে রান
রোহিত শর্মার টি টোয়েন্টিতে রান

আরও পড়ুন… ভারত সফরের আগে অস্ট্রেলিয়া শিবিরে বড় ধাক্কা, RCB-র জন্য দায়িত্ব ছাড়লেন এই কোচ

রোহিত শর্মার সামনে রয়েছে আরও একটি রেকর্ড। এদিনের ম্যাচ শুরুর আগে পর্যন্ত আন্তর্জাতিক ক্রিকেটে ১৬০০০রান পূর্ণ করতে রোহিত শর্মার প্রয়োজন মাত্র ১০৮রান। ১৬ হাজার রান করার সঙ্গে সঙ্গে তিনি এই কীর্তি অর্জনকারী সপ্তম ভারতীয় ব্যাটসম্যান হয়ে উঠবেন।

 

বন্ধ করুন