বাংলা নিউজ > ময়দান > WI vs IND: ভিসা সমস্যা! আমেরিকাতে অনুষ্ঠিত শেষ দুটি ম্যাচে অনিশ্চয়তার কালো মেঘ
শিখর ধাওয়ান ও নিকোলাস পুরান (ছবি:ওয়েস্ট ইন্ডিজ টুইটার) (Windies Cricket Twitter)

WI vs IND: ভিসা সমস্যা! আমেরিকাতে অনুষ্ঠিত শেষ দুটি ম্যাচে অনিশ্চয়তার কালো মেঘ

  • মার্কিন যুক্তরাষ্ট্রে ওয়েস্ট ইন্ডিজ বনাম ভারতের শেষ দুটি টি-টোয়েন্টি ম্যাচ এখন অনিশ্চয়তার মেঘে ঢাকা পড়েছে। ভিসা সংক্রান্ত সমস্যার কারণে, ক্যারিবিয়ান ক্রিকেট বোর্ড এখন নিজেদের মাটিতে শেষ দুটো ম্যাচ আয়োজনের কথা ভাবছে।

মার্কিন যুক্তরাষ্ট্রে ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজের মধ্যে সিরিজের শেষ দুটি-টোয়েন্টি ম্যাচ খেলা হওয়ার কথা। তবে শোনা যাচ্ছে আন্তর্জাতিক টি টোয়েন্টি ম্যাচটি ফ্লোরিডা থেকে সরিয়ে নেওয়ার আশঙ্কা রয়েছে। ওয়েস্ট ইন্ডিজ বনাম ভারত-এর টি-টোয়েন্টি সিরিজের শেষ দুটো ম্যাচে কিছু লজিস্টিক সমস্যা তৈরি হয়েছে। তাই ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের তরফ থেকে সিরিজের শেষ দুটো ম্যাচ ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে আয়োজন করলে অবাক হওয়ার কিছু থাকবে না। ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেট সংস্থা চূড়ান্ত দুটি ম্যাচ নিজেদের দেশেই আয়োজন করার সিদ্ধান্ত নিলে অবাক হওয়ার কিছু নেই। 

Cricbuzz -এর রিপোর্টে বলা হয়েছে, উভয় দলের সদস্যরা এখনও তাদের মার্কিন ভিসা পায়নি। তাই ওয়েস্ট ইন্ডিজ বোর্ড তাদের অন্য পরিকল্পনা ‘বি’ কে কাজে লাগাতে পারে। ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজের বর্তমান সূচি অনুযায়ী, সিরিজের চতুর্থ এবং পঞ্চম ম্যাচটি ৬ ও ৭ অগস্ট মার্কিন যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার লডারহিলের সেন্ট্রাল ব্রওয়ার্ড পার্কে অনুষ্ঠিত হওয়ার কথা। তবে ক্রিকবাজের মতে, ভারত ও ওয়েস্ট ইন্ডিজ দলের অনেক খেলোয়াড়ই এখনও তাদের ভিসা পাননি। ফলে মার্কিন ভিসা না থাকলে ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জেই খেলা দুটি অনুষ্ঠিত হতে পারে।

আরও পড়ুন… মাঠের মধ্যে কার্তিককে নিয়ে খোঁচা, দর্শকদের সঙ্গে হাতাহাতি, দলের বাইরে মুরলি বিজয়

একটি সূত্র জানাচ্ছে, ভিসা সমস্যা সমাধানে ব্যবস্থা নেওয়া হচ্ছে। ওয়েস্ট ইন্ডিজেও এই ম্যাচ গুলো হতে পারে। প্রাথমিক তথ্যে বলা হয়েছে যে দলগুলো একবার সেন্ট কিটসে পৌঁছালে খেলোয়াড়রা তাদের মার্কিন যুক্তরাষ্ট্রে ভ্রমণের কাগজপত্র পাবেন। যাইহোক, খেলোয়াড়রা যদি সব কাগজ হাতে পায় তবে মার্কিন যুক্তরাষ্ট্রে তারা খেলতে যেতে পারবেন। ফলে ভিসার কাগজপত্রের জন্য দলকে ত্রিনিদাদে ফিরে যেতে হতে পারে।

আরও পড়ুন… মাঠের মধ্যে কার্তিককে নিয়ে খোঁচা, দর্শকদের সঙ্গে হাতাহাতি, দলের বাইরে মুরলি বিজয়

ফলে মার্কিন যুক্তরাষ্ট্রে ওয়েস্ট ইন্ডিজ বনাম ভারতের শেষ দুটি টি-টোয়েন্টি ম্যাচ এখন অনিশ্চয়তার মেঘে ঢাকা পড়েছে। ভিসা সংক্রান্ত সমস্যার কারণে, ক্যারিবিয়ান ক্রিকেট বোর্ড এখন নিজেদের মাটিতে শেষ দুটো ম্যাচ আয়োজনের কথা ভাবছে। Cricbuzz.com এর প্রতিবেদন অনুসারে, উভয় দল এখনও মার্কিন ভিসা পায়নি। ফলে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ একটি বিকল্প পরিকল্পনার কথা ভাবতে বাধ্য হয়েছে। এই দুটি ম্যাচই আগামী ৬ ও ৭ অগস্ট যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় অনুষ্ঠিত হওয়ার কথা, কিন্তু রিপোর্ট অনুযায়ী, ভারত ও ওয়েস্ট ইন্ডিজ দলের অনেক সদস্যই এখনও আমেরিকার ভিসা পাননি।

বন্ধ করুন