বাংলা নিউজ > ময়দান > বাবর আজমের হাফ-সেঞ্চুরিতে পালটা লড়াই পাকিস্তানের, ম্যাচের রাশ এখনও ক্যারিবিয়ানদের হাতেই
লড়াই চালাচ্ছেন বাবর আজম। ছবি- গেটি।

বাবর আজমের হাফ-সেঞ্চুরিতে পালটা লড়াই পাকিস্তানের, ম্যাচের রাশ এখনও ক্যারিবিয়ানদের হাতেই

  • তৃতীয় দিনের শেষে ১২৪ রানে এগিয়ে পাকিস্তান।

কিংস্টোন টেস্টে প্রথম ইনিংসের নিরিখে ৩৬ রানে পিছিয়ে পড়তে হয়েছে পাকিস্তানকে। তবে এই ছোটখাটো লিডটাই ওয়েস্ট ইন্ডিজের কাছে কতটা কার্যকরী প্রমাণিত হতে পারে, সেটা ভালো মতোই বোঝেন বাবর আজমরা। এখনও পর্যন্ত পাকিস্তানের দ্বিতীয় ইনিংসের গতিবিধি দেখে আশায় বুক বাঁধতে পারেন সমর্থকরা। ব্যাট হাতে পাক দলনায়ক যেভাবে লড়ছেন, তাতে সাবাইনা পার্কে ইতিবাচক কিছু আশা করাই যেতে পারে।

তবে তৃতীয় দিনের শেষে ম্যাচের রাশ এখনও ক্যারিবিয়ানদের হাতেই রয়েছে, এমনটা মনে হওয়াই স্বাভাবিক। সৌজন্যে প্রথম ইনিংসের সেই অল্প রানের লিডটাই।

পাকিস্তানের ২১৭ রানের জবাবে ওয়েস্ট ইন্ডিজ প্রথম ইনিংসে অল-আউট হয় ২৫৩ রানে। ক্রেগ ব্রাথওয়েট ৯৭ ও হোল্ডার ৫৮ রান করেন। শাহিন আফ্রিদি ৪টি ও মহম্মদ আব্বাস ৩টি উইকেট নেন।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে পাকিস্তান তৃতীয় দিনের শেষে ৫ উইকেটের বিনিময়ে ১৬০ রান তুলেছে। সুতরাং প্রথম ইনিংসের খামতি মিটিয়ে তারা এগিয়ে রয়েছে ১২৪ রানে। এখনই নিরাপদ দূরত্ব তৈরি করতে না পারলেও আশার কথা এই যে, ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি করে অপরাজিত রয়েছেন বাবর আজম। এমন কঠিন পরিস্থিতিতে ওয়েস্ট ইন্ডিজের সামনে লড়াই করার মতো লক্ষ্যমাত্রা ঝুলিয়ে দিতে হলে পাক দলনায়ককে যে শক্ত হাতে হাল ধরতে হবে, সেটা আলাদা করে বলে দেওয়ার প্রয়োজন হয় না।

বাবর আপাতত ৭টি বাউন্ডারির সাহায্যে ৫৪ রান করে অপরাজিত রয়েছেন। এছাড়া আবিদ আলি ৩৪, আজহার আলি ২৩ ও মহম্মদ রিজওয়ান ৩০ রান করেছেন। ২টি করে উইকেট নিয়েছেন রোচ ও সিলস। ১টি উইকেট হোল্ডারের।

বন্ধ করুন