বাংলা নিউজ > ময়দান > ফাওয়াদের শতরান, আফ্রিদির প্রাথমিক ধাক্কা, বৃষ্টিবিঘ্নিত কিংস্টোন টেস্টের রাশ পাকিস্তানের হাতে

ফাওয়াদের শতরান, আফ্রিদির প্রাথমিক ধাক্কা, বৃষ্টিবিঘ্নিত কিংস্টোন টেস্টের রাশ পাকিস্তানের হাতে

শতরানের পর ফাওয়াদ। ছবি- আইসিসি।

ব্যাট হাতে কার্যকরী অবদান রাখেন বাবর আজম।

প্রকৃতির বাধায় প্রথম দিনে খেলা হয়েছিল ৭৪ ওভার। বৃষ্টিতে দ্বিতীয় দিনের খেলা পুরোপুরি ভেস্তে যায়। বৃষ্টিবিঘ্নিত তৃতীয় দিনে খেলা হয় সাকুল্যে ৫৪ ওভার। এটুকু সময়েই কিংস্টোনে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে নিজেদের সুবিধাজনক পরিস্থিতিতে তুলে নিয়ে যায় পাকিস্তান।

দ্বিতীয় দিনের শেষে পাকিস্তান তাদের প্রথম ইনিংসে ৪ উইকেটের বিনিময়ে ২১২ রান তুলেছিল। তার পর থেকে খেলা শুরু করে তৃতীয় দিনে বাবর আজমরা তাদের প্রথম ইনিংস ডিক্লেয়ার করে ৯ উইকেটে ৩০২ রান তুলে।

ফাওয়াদ আলম প্রথম দিনেই চোট পেয়ে মাঠ ছেড়েছিলেন। তিনি পুনরায় ব্যাট করতে নেমে ব্যক্তিগত শতরান পূর্ণ করেন। ফাওয়াদ ১৭টি বাউন্ডারির সাহায্যে ১২৪ রান করে অপরাজিত থাকেন। এছাড়া প্রথম ইনিংসে পাকিস্তানের হয়ে ৭৫ রানের যোগদান রাখেন ক্যাপ্টেন বাবর। মহম্মদ রিজওয়ান ৩১, ফহীম আশরাফ ২৬ ও শাহিন আফ্রিদি ১৯ রানের সংক্ষিপ্ত ইনিংস খেলেন।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে প্রথম ইনিংসে ৩টি করে উইকেট নেন কেমার রোচ ও জয়ডেন সিলস। ২টি উইকেট নিয়েছেন জেসন হোল্ডার।

জবাবে ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজ শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে। তৃতীয় দিনের শেষে তারা ৩৯ রান তুলতেই ৩ উইকেট হারিয়ে বসে। দুই ওপেনার ব্রাথওয়েট ও পাওয়েল যথাক্রমে ৪ ও ৫ রান করে আফ্রিদির শিকার হন। রোস্টন চেস ১০ রান করে আশরাফের বলে আউট হয়েছেন। বোনার অপরাজিত রয়েছেন ১৮ রান করে।

বন্ধ করুন