বাড়ি > ময়দান > IPL 2020: চলতি বছরে ইন্ডিয়ান প্রিমিয়র লিগ হওয়ার সম্ভাবনা নিয়ে ইঙ্গিত ক্রীড়ামন্ত্রীর
কিরণ রিজিজু
কিরণ রিজিজু

IPL 2020: চলতি বছরে ইন্ডিয়ান প্রিমিয়র লিগ হওয়ার সম্ভাবনা নিয়ে ইঙ্গিত ক্রীড়ামন্ত্রীর

করোনার জেরে নির্ধারিত সময় হয়নি আইপিএল। 

চলতি বছরে কি আদৌ হবে আইপিএল? এই নিয়ে মুখ খুললেন ক্রীড়ামন্ত্রী কিরণ রিজিজু। তাঁর বক্তব্য অনুযায়ী, ভারতের মাটিতে তড়িঘড়ি কোনও ক্রীড়া প্রতিযোগিতা আয়োজন করা মুশকিল। উপযুক্ত পরিস্থিতি দেখে খেলাধুলো শুরু করলেও দর্শক সমাগমের কোনও সম্ভাবনাই নেই এখনই। যদিও ক্রীড়ামন্ত্রী চলতি বছরে কোনও টুর্নামেন্ট আয়োজনের সম্ভাবনা একেবারে উড়িয়ে দিচ্ছেন না।

ক্রীড়ামন্ত্রীর মতামত সামনে আসার পর আইপিএল নিয়ে আশা-আশঙ্কা দুইই থেকে গেল।করোনা মহামারীর জন্য চলতি বছরের ইন্ডিয়ান প্রিমিয়র লিগ অনির্দিষ্টকালের জন্য স্থগিত রাখা হয়েছে। শিয়রে বর্ষাকাল কড়া নাড়ছে। সুতরাং, দেশের মাঠে অবিলম্বে টুর্নামেন্ট শুরু সম্ভব নয় বিসিসিআইয়ের পক্ষে। তবে সম্ভাবনা দেখা দিয়েছে টি-২০ বিশ্বকাপ পিছিয়ে গেলে অক্টোবর-নভেম্বরে আইপিএল আয়োজনের।

রিজিজু জানান, আপাতত ভারতে মাটিতে কোনও আন্তর্জাতিক টুর্নামেন্ট আয়োজন করা যাবে না। তবে দর্শকদের বাইরে রেখে ঘরোয়া টুর্নামেন্ট কিছু আয়োজন করা যেতে পারে। সবটাই পরিস্থিতির উপর নির্ভর করছে। কেন্দ্রীয় সরকার চূড়ান্ত সিদ্ধান্ত নেবে খেলাধুলো শুরুর বিষয়ে।

ক্রীড়ামন্ত্রী আরও জানান, টুর্নামেন্ট শুরুর আগে খেলোয়াড়দের ট্রেনিংয়ে ফেরা জরুরি। তিনি বারবার স্পষ্ট করে দিয়েছেন যে, মানুষের স্বাস্থ্যই এখন সরকারের কাছে সবথেকে প্রাধান্য পাচ্ছে। খেলাধুলোর জন্য মানুষের জীবন নিয়ে ঝুঁকি নেবে না সরকার।

সুতরাং, তড়িঘড়ি না হলেও ভবিষ্যতে দর্শকশূন্য গ্যালারিতে আইপিএল আয়োজনের সম্ভাবনা একেবারে উড়িয়ে দেওয়া যাচ্ছে না।  বিসিসিআই আগেই ইঙ্গিত দিয়েছে যে, উপযুক্ত উইন্ডো পাওয়া গেলে খালি গ্যালারিতে আইপিএল আয়োজনের বিকল্প নিয়ে তারা ভাবনা-চিন্তা করছে।

বন্ধ করুন