বাংলা নিউজ > ময়দান > ফের কি নেতৃত্ব ফিরে পাবেন স্টিভ স্মিথ?

বলবিকৃতি কান্ড ঘটার আগে পর্যন্ত অস্ট্রেলিয়ার জাতীয় ক্রিকেট দলের নেতৃত্ব সামলেছেন স্টিভ স্মিথ। বলবিকৃতির ঘটনা ঘটার পরে একবছর নির্বাসনের খাড়া নেমে এসেছিল তার উপর। নির্বাসন শেষ করে মাঠে ফিরেছেন বেশ কিছুদিন হল। তারপরে ব্যাট হাতে রয়েছেন যথেষ্ট ভাল ফর্মে। এবার ফের একবার তাকে অস্ট্রেলিয়ার ক্রিকেট দলের নেতৃত্বে ফেরার বিষয়ে নিয়ে আলোচনা শুরু হয়েছে। একথা জানিয়েছেন স্বয়ং স্টিভ স্মিথ।

স্মিথ বর্তমান দলের সেট আপেই যথেষ্ট সন্তুষ্ট। ২০১৮ সালে জাতীয় দলের নেতৃত্বও হারিয়েছিলেন ৩১ বছর বয়সী স্মিথ।প্রসঙ্গত বর্তমানে অস্ট্রেলিয়ার টেস্ট দলের নেতৃত্ব দিচ্ছেন টিম পেইন। ২০১৮/১৯ সালে এই পেইনের নেতৃত্বাধীন অজিদের হারিয়েই বিরাটরা ৭০ বছরের বেশি সময় পরে টেস্ট সিরিজ পকেটস্থ করেছিল। টেস্টে পেইনের পাশাপাশি সীমিত ওভারের ম্যাচের দায়িত্ব পালন করছেন অ্যারন ফিঞ্চ। গত সপ্তাহের শেষে ভারতের বিপক্ষে দ্বিতীয় টি-২০ ম্যাচে ফিঞ্চকে দল থেকে প্রত্যাহার করার পরেই আলোচনার কেন্দ্রে ফিরে আসে অজিদের নেতৃত্বের বিষয়টি। ভারপ্রাপ্ত হিসেবে স্মিথ ফের দায়িত্ব নেবেন বলে অনেকের মত ছিল। যদিও দিনের শেষে দায়িত্ব দেওয়া হয় ম্যাথু ওয়েডকে।

ভারতের বিপক্ষে টেস্ট সিরিজের প্রস্তুতির ফাঁকেই এবার স্টিভ স্মিথ জানালেন 'অধিনায়কত্ব নিয়ে আলোচনা চলছে। এই বিষয়ে আলোচনায় আমার মনে হয় জবাব দেবেন জেএল (কোচ জস্টিন ল্যাংগার)। নিজের বিষয়ে আমি এটি বলতে চাই যে দলের জন্য সেরাটা দিতে পারলেই আমি খুশি। দলের জন্য যে কোন কিছু করতেই আমি প্রস্তুত।'

বন্ধ করুন