বাংলা নিউজ > ময়দান > উইলিয়ামসনের দুরন্ত আড়াইশো, ক্যারিবিয়ানদের ব্যাকফুটে ফেলল নিউ জিল্যান্ড
কেন উইলিয়ামসন (AP)
কেন উইলিয়ামসন (AP)

উইলিয়ামসনের দুরন্ত আড়াইশো, ক্যারিবিয়ানদের ব্যাকফুটে ফেলল নিউ জিল্যান্ড

  • তৃতীয় দ্বিশতরান উইলিয়ামসনের 

করোনা পরবর্তীতে কিইউয়িভূমে ফিরেছে ক্রিকেট। আর ক্রিকেট ২২ গজে ফেরার পরেই ব্যাট হাতে স্বমহিমায় ধরা দিয়েছেন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন। তাঁর চোখ জুড়ানো আড়াইশো রানে ভর করে রানের পাহাড়ে পৌছে গেছে নিউজিল্যান্ড। কেন উইলিয়ামসনের অনবদ্য ব্যাটিংয়ের সামনে মুখ থুবড়ে পড়েছে ওয়েস্ট ইন্ডিজের বোলিং আক্রমণ।

হ্যামিল্টনে সিরিজের প্রথম টেস্টে তাঁর ২৫১ রানের ইনিংসে ভর করেই সিরিজের প্রথম টেস্টে নিউজিল্যান্ড, ৭ উইকেটে ৫১৯ রান তুলে ইনিংস ঘোষণা করেছে। টস হেরে ব্যাট করতে নেমে আগের দিনই দলকে তার ব্যাটিংয়ের মাধ্যমে শক্ত ভিতে দাঁড় করিয়েছিলেন উইলিয়ামসন। এছাড়াও টম লাথাম ৮৬ রানকরেন।২ উইকেটে ২৪৩ রান করে দিনের খেলা শুরু করা নিউজিল্যান্ড দ্বিতীয় দিনেও ব্যাটিং দাপট দেখায় তাঁরা।

আট নম্বরে নেমে দাঁতে দাঁত চেপে ৫১ রানের একটি ইনিংস খেলেন কাইল জেমিসন। সপ্তম উইকেটে উইলিয়ামসনের সঙ্গে ৯৪ রানের একটি গুরুত্বপূর্ণ জুটি গড়ে দলকে পাঁচশোর গন্ডি পার করে শেষ পর্যন্ত আলজেরি জোসেফের বলে আউট হন উইলিয়ামসন। ৪১২ বলে খেলেন ২৫১ রানের দুর্দান্ত ইনিংস যা সাজানো ছিল ৩৪ বাউন্ডারি ও ২টি ছয়ের মাধ্যমে। টেস্ট ক্যারিয়ারে এটি তার তৃতীয় ডাবল সেঞ্চুরি।ওয়েস্ট ইন্ডিজের হয়ে ৩টি করে উইকেট নেন দুই পেসার শ্যানন গ্যাব্রিয়েল ও কিমার রোচ।

বন্ধ করুন