বাংলা নিউজ > ময়দান > Wimbledon 2022: অনামীর কাছে এক সেটে হেরে চতুর্থ রাউন্ডে জোকার, ছিটকে গেলেন আলকারাজ
উইম্বলডনের কোয়ার্টার ফাইনালে পৌঁছলেন জকোভিচ। ছবি- এপি। (AP)

Wimbledon 2022: অনামীর কাছে এক সেটে হেরে চতুর্থ রাউন্ডে জোকার, ছিটকে গেলেন আলকারাজ

  • ২০১৭ সালের কোয়ার্টার ফাইনালে চোটের জেরে ম্যাচ ছাড়ার পর থেকে উইম্বলডনে অপরাজিত জকোভিচ।

বছরের শুরুটা একেবারেই ভাল হয়নি নোভাক জকোভিচের। অস্ট্রেলিয়ান ওপেন এবং ফরাসি ওপেন, দুই গ্র্যান্ড স্ল্যামে রাফায়েল নাদালের কাছে খেতাব খুইয়েছেন সার্বিয়ান কিংবদন্তি। কিন্তু ঘাসের কোর্টে নিজের দাপট অব্যাহত রাখলেন জকোভিচ। লাগাতার চতুর্থ খেতাব জয়ের দিকে আরও একধাপ এগোলেন তিনি।

কোয়ার্টার ফাইনালে পৌঁছনোর লক্ষ্যে অল ইংল্যান্ড ক্লাবে চতুর্থ রাউন্ডে নেদারল্যান্ডসের ওয়াইল্ড কার্ড টিম ভ্যান রিথোভেনের মুখোমুখি হয়েছিলেন ‘জোকার’। বিশ্বের ২০৫ নম্বর সিঙ্গেলস তারকার বিরুদ্ধে এক সেট খোয়ালেও, ৬-২, ৪-৬, ৬-১, ৬-২ স্কোরলাইনে জিতলেন এ বারের উইম্বলডনের শীর্ষ বাছাই। ২০১৭ সালের কোয়ার্টার ফাইনালে টমাস বার্ডিচের বিরুদ্ধে ম্যাচে চোটের জেরে ছিটকে যাওয়ার পর থেকে উইম্বলডনে অপরাজিত জকোভিচ। এবারও তিনি যদি উইম্বলডন জেতেন, তাহলে পিট স্যাম্প্রাসের সাত বারের উইম্বলডন জয়ের রেকর্ড (রজার ফেডেরারের পর দ্বিতীয় সর্বোচ্চ) তিনি স্পর্শ করবেন। 

আরও পড়ুন:- Wimbledon 2022: ফেডেরার ফিরলেন উইম্বলডনে, দিলেন সুখবরের ইঙ্গিত

আরও পড়ুন:- Wimbledon 2022: কির্গিয়স উত্যক্ত করে, অভিযোগ সিসিপাসের, ও খুব নরম, কটাক্ষ অজির

কোয়ার্টার ফাইনালে জকোভিচ মুখোমুখি হবেন ১০ নম্বর বাছাই জানিক সিনারের। ২০ বছরের সিনার নিজের চতুর্থ রাউন্ডের ম্যাচে পঞ্চম বাছাই, আরেক তরুণ কার্লোস আলকারাজকে পরাস্ত করেন। সেন্টার কোর্টে অভাবনীয় ভাবে প্রথম সেটে ১-১ থেকে টানা সাত গেম হারেন আলাকারাজ। দাপট দেখিয়ে ৬-১, ৬-৪ স্কোরলাইনে দুই সেট জিতে নেন ইতালিয়ান সিনার। তৃতীয় সেটের টাইব্রেকারে দুই ম্যাচ পয়েন্ট বাঁচিয়ে শেষমেশ ৬-৭ (৮) সেট জিতে নিয়ে কামব্যাতকের আশা জাগান আলকারাজ। চতুর্থ সেটেও তিন ম্যাচ পয়েন্ট বাঁচান আলকারাজ। তবে শেষ পর্যন্ত ৬-৩ সেট ও ম্যাচ হারতে হয় তাঁকে। প্রথমবার উইম্বলডনের কোয়ার্টার ফাইনালে পৌঁছলেন সিনার। তবে তাঁর সামনে লড়াইটা কিন্তু ভীষণ কঠিন।

বন্ধ করুন