বাংলা নিউজ > ময়দান > T20I ক্রিকেটে বিরল নজির: পাওয়ার প্লে-র ৬ ওভারে যত রান সংগ্রহ করে ওয়েস্ট ইন্ডিজ, তত রান খরচ করে ১ বলেই

T20I ক্রিকেটে বিরল নজির: পাওয়ার প্লে-র ৬ ওভারে যত রান সংগ্রহ করে ওয়েস্ট ইন্ডিজ, তত রান খরচ করে ১ বলেই

হতাশাজনক নজির ওয়েস্ট ইন্ডিজের। ছবি- আইসিসি টুইটার।

South Africa vs West Indies Women's T20I Tri-Series: ত্রিদেশীয় টি-২০ সিরিজের চতুর্থ ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে একতরফাভাবে উড়িয়ে দেয় দক্ষিণ আফ্রিকা।

মেয়েদের আন্তর্জাতিক টি-২০'তে বিরল ঘটনার সাক্ষী থাকল ক্রিকেট বিশ্ব। ভারত, দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজকে নিয়ে আয়োজিত চলতি ত্রিদেশীয় টি-২০ সিরিজে এমন এক নজির গড়ে ক্যারিবিয়ান দল, যা মোটেও স্বস্তি দেবে না তাদের। রেকর্ড বই তন্নতন্ন করে ঘেঁটেও অতীতে এমন ছবি আর কখনও দেখা গিয়েছে কিনা, তা খুঁজে পাওয়া মুশকিল হবে।

আসলে কোনও আন্তর্জাতিক টি-২০ ম্যাচের পাওয়ার প্লে-তে কোনও দল যত রান সংগ্রহ করে, মাত্র ১ বল করেই ঠিক তত রান খরচ করার ঘটনা সত্যিই বিরল। ইস্ট লন্ডনের বাফেলো পার্কে এমন হতাশাজনক নজির গড়েন ওয়েস্ট ইন্ডিজের মেয়েরা।

টুর্নামেন্টের চতুর্থ ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টস জিতে ওয়েস্ট ইন্ডিজ শুরুতে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। তারা ম্যাচের প্রথম ওভারে মাত্র ১ রান সংগ্রহ করে। দ্বিতীয় ওভারে কোনও রান না করেই ১টি উইকেট হারায় ক্য়ারিবিয়ান দল। তৃতীয় ওভারে ওঠে ৪ রান। চতুর্থ ও পঞ্চম ওভারে কোনও রান ওঠেনি। তবে ১টি উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ। ষষ্ঠ ওভারে বাই-হিসেবে ১ রান অতিরিক্তের খাতায় যোগ হয়। সুতরাং, পাওয়ার প্লে-র ৬ ওভারে ওয়েস্ট ইন্ডিজের স্কোর ছিল ২ উইকেটে ৬ রান।

আরও পড়ুন:- U19 Women's WC: ব্যক্তিগত পারফর্ম্যান্সে শেফালিকেও টেক্কা শ্বেতার, কাদের হাত ধরে বিশ্বকাপের সেমিফাইনালে উঠল ভারত?

দক্ষিণ আফ্রিকা পালটা ব্যাট করতে নামলে শানিকা ব্রুসের প্রথম বলেই চার মারেন লরা উলভার্ট। ঠিক তার পরেই টানা ২টি ওয়াইড বল করেন ব্রুস। সুতরাং, ১টি লিগাল ডেলিভারিতেই ৬ রান খরচ করে বসে ওয়েস্ট ইন্ডিজ। প্রথম ওভারে দক্ষিণ আফ্রিকা মোট ৮ রান সংগ্রহ করে। তারা পাওয়ার প্লে-র ৬ ওভারে কোনও উইকেট না হারিয়ে ৩৬ রান তোলে।

ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ১০ উইকেটের বিশাল ব্যবধানে পরাজিত করে দক্ষিণ আফ্রিকা। শুরুতে ব্যাট করে ওয়েস্ট ইন্ডিজ নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ৯৭ রান সংগ্রহ করে। হেইলি ম্য়াথিউজ দলের হয়ে সব থেকে বেশি ৩৪ রান করেন। এছাড়া ৩৩ রান সংগ্রহ করেন শাবিকা গজনবি।

আরও পড়ুন:- ICC ODI র‍্যাঙ্কিং-এ শুভমন গিলের ২০ ধাপ লাফ, শীর্ষস্থানে কে?

জবাবে ব্যাট করতে নেমে দক্ষিণ আফ্রিকা ১৩.৪ ওভারে কোনও উইকেট না হারিয়েই জয়ের জন্য প্রয়োজনীয় ৯৮ রান সংগ্রহ করে নেয়। তাজমিন ব্রিটস ৫০ ও লরা উলভার্ট ৪২ রান করে নট-আউট থাকেন। এমন দাপুটে জয়ের পরেও ৩ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের দ্বিতীয় স্থানে থেকে যায় দক্ষিণ আফ্রিকা। ২ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে ১ নম্বরে রয়েছে ভারত।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

'লজ্জাজনক!' দুমকা গণধর্ষণ কাণ্ডে সরব রিচা-দুলকর সলমনরা,নির্যাতিতার হয়ে বললেন কী জাদেজার পর উঠে আসছেন এই বাঁ-হাতি স্পিনার- কোন তারকার ভূয়সি প্রশংসা করলেন ঠাকুর? পিছিয়ে গিয়েও ৩-১ ম্যাঞ্চেস্টার ডার্বি জিতল ম্যান সিটি, জোড়া গোল করলেন ফোডেন সভাপতি কল্যান চৌবের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ, লিগ্যাল হেডকে সরিয়ে দিল AIFF ‘জিতে আসুন’, লোকসভা ভোটের আগে মন্ত্রীদের মোদী দিলেন কোন কৌশলগত টিপস? ঠিক যেন বলিউডের ছবি! হস্তাক্ষর অনুষ্ঠানে নেচে অনন্তের জীবনে প্রবেশ রাধিকার ধনু, মকর, কুম্ভ, মীন এই চার রাশির ভাগ্যে আজ কী রয়েছে? জানুন ৪ মার্চের রাশিফলে ২০২৭ পর্যন্ত টেস্ট খেলা চালিয়ে যেতে পারবেন লিয়ন, এমনই আশা অধিনায়ক কামিন্সের ‘অযৌক্তিক আটক’!পরমাণু যোগ সন্দেহে মুম্বই বন্দরে পাক-জাহাজকে রুখতেই সরব ইসলামাবাদ ২০২৪ এর প্রথম গ্রহণ পড়ছে মার্চে! চন্দ্রগ্রহণ কবে? ভারত থেকে কি দেখা যাবে?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.