বাংলা নিউজ > ময়দান > Women's World Cup: ১০০ টপকেই বান্ডিল পাকিস্তান, T20-র ঢংয়ে ম্যাচ জিতল ইংল্যান্ড

Women's World Cup: ১০০ টপকেই বান্ডিল পাকিস্তান, T20-র ঢংয়ে ম্যাচ জিতল ইংল্যান্ড

পাকিস্তানকে হারাল ইংল্যান্ড। ছবি- আইসিসি।

আগ্রাসী হাফ-সেঞ্চুরি করে ব্রিটিশদের জেতালেন ড্যানি ওয়াট।

প্রত্যাশিতভাবেই চলতি মহিলা বিশ্বকাপে নিজেদের ষষ্ঠ ম্যাচে পাকিস্তানকে উড়িয়ে দিল ইংল্যান্ড। একই সঙ্গে দু'টি লক্ষ্য নিয়ে বিসমাহ মারুফদের বিরুদ্ধে মাঠে নামেন হেথার নাইটরা। প্রথমত, ম্যাচ জিতে ২ পয়েন্ট সংগ্রহ করা। দ্বিতীয়ত, নেট রান-রেট বাড়িয়ে নেওয়া। দু'টি লক্ষ্যেই চূড়ান্ত সফল ব্রিটিশরা।

ক্রাইস্টচার্চে টস জিতে পাকিস্তানকে শুরুতে ব্যাট করতে পাঠায় ইংল্যান্ড। ৪১.৩ ওভারে পাকিস্তান মাত্র ১০৫ রানে অল-আউট হয়ে যায়। সিদরা আমিন ৩২, সিদরা নওয়াজ ২৩ ও ওমাইমা সোহেল ১১ রান করেন। বাকিরা কেউই বলার মতো রান পাননি। খাতা খুলতে পারেননি নাহিদা খান ও আইমান আনোয়ার। বিসমাহ মারুফ ৯, নিদা দার ৪, আলিয়া রিয়াজ ৯, ফতিমা সানা ৪, ডায়না বেজ ৬ ও নাশরা সান্ধু অপরাজিত ১ রান করেন।

ইংল্যান্ডের হয়ে ১৭ রানে ৩ উইকেট নেন ক্যাথেরিন ব্রান্ট। ১৮ রানে ৩ উইকেট নিয়েছেন সোফি একলেস্টোন। ১৯ রানে ১ উইকেট নিয়েছেন কেট ক্রস এবং হেথার নাইট নিয়েছেন ১৩ রানে ১ উইকেট। পাকিস্তানের ২ জন ব্যাটার রান-আউট হয়ে সাজঘরে ফেরেন।

আরও পড়ুন:- Women's World Cup: বৃষ্টিতে মাঝপথেই ভেস্তে গেল ম্যাচ, বাকিদের ধরাছোঁয়ার বাইরে গিয়ে সেমিফাইনালে দক্ষিণ আফ্রিকা

জবাবে ব্যাট করতে নেমে ইংল্যান্ড ১৯.২ ওভারে মাত্র ১ উইকেটের বিনিময়ে ১০৭ রান তুলে ম্যাচ জিতে যায়। ট্যামি বিউমন্ট ২ রান করে আউট হন। ড্যানি ওয়াট ১১টি বাউন্ডারির সাহায্যে ৬৮ বলে ৭৬ রান করে অপরাজিত থাকেন। ২৬ রানে নট-আউট থাকেন হেথার নাইট। একমাত্র উইকেটটি নেন ডায়না। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ইংল্যান্ড ২০ ওভারের মধ্যেই কার্যত টি-২০'র ঢংয়ে ম্যাচ জেতে। তারা ১৮৪ বল বাকি থাকতে ৯ উইকেটে বিধ্বস্ত করে পাকিস্তানকে। ম্যাচের সেরা হয়েছেন ড্যানি ওয়াট।

বৃহস্পতিবারে বিশ্বকাপের অপর ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে মাঠে নামে দক্ষিণ আফ্রিকা। তবে বৃষ্টির জন্য ম্যাচ মাঝপথেই পরিত্যক্ত হয়। ফলে দু'দলকে ১ পয়েন্ট করে ভাগ করে দেওয়া হয়

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

ভয়াবহ আগুন ঢাকার শপিং মলে, লেলিহান শিখায় পুড়ে প্রাণ গেল ৪৩ জনের সিরিজের শেষ টেস্ট খেলার আগে গলফ কোর্টে সময় কাটাল বেন স্টোকস অ্যান্ড কোম্পানি জামনগরে স্টেজ রিহার্সল শুরু রিহানার, কত নিচ্ছেন পপ তারকা আম্বানির বিয়েতে গাইতে? WPL-র এক ম্যাচে সব থেকে বেশি ছক্কা, শেফালি-মন্ধনার তাণ্ডবে ভাঙল সর্বকালীন রেকর্ড ধনু-মকর-কুম্ভ-মীনের মাসের প্রথম দিন কেমন কাটবে? জানুন রাশিফল '১ মে থেকে দেশে ট্রেন চলাচল বন্ধ হয়ে যাবে', পেনশনের দাবিপূরণে হুংকার রেলকর্মীদের শেষ কয়েক বছরে দরকার ছাড়া বাড়ির বাইরে যাইনি, অজানা কাহিনি শোনালেন হার্দিক স্বাদে যেমনই হোক গুণে অদ্বিতীয় ইডলি! রোজ খেলে নিমেষে উধাও হবে এই সব রোগবালাই মাছে ভাতে থাকলেই কমবে কোলেস্টেরল! এই সব মাছ খেলেই নাকি কমবে এইচডিএল 'বাচ্চারাও জানত যে শাহজাহান এখানে ছিল', মিষ্টি বিলি সন্দেশখালিতে, ফাটল বাজি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.