বাংলা নিউজ > ময়দান > WTC Final: পুরনো বন্ধুকে দলে চান না ভাজ্জি
হরভজন সিং ও ইশান্ত শর্মা (ছবি: গুগল)
হরভজন সিং ও ইশান্ত শর্মা (ছবি: গুগল)

WTC Final: পুরনো বন্ধুকে দলে চান না ভাজ্জি

  • এখন দেখার হরভজনের এই যুক্তিকে কতটা প্রাধান্য দেয় টিম ইন্ডিয়া। ইশান্ত শর্মা নাকি মহম্মদ সিরাজ! কে খেলেন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল।

বাকি আর কয়েকটা দিন তারপরেই শুরু বিশ্ব টেস্ট চ্যাম্পয়িনশিপ ফাইনাল। এরমধ্যেই দলের কম্বিনেশন কী হবে তা নিয়ে কাটা ছেঁড়া শুরু করে দিয়েছে বিশ্ব ক্রিকেটের বিশেষজ্ঞরা। তারা নিজেদের মতো করেই দল গঠন করছেন। তারা জানাতে চান বিরাট কোহলি কোন একাদশ নিয়ে সাউদাম্পটনে নামবেন বা নামা উচিত। 

এবার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল নিয়ে মুখ খুললেন ভারতের প্রাক্তন বোলার ও কলকাতা নাইট রাইডার্সের সিনিয়র বোলার হরভজন সিং। তিনি ভারতের বোলিং কম্বিনেশন নিয়ে নিজের মতামত জানিয়েদিলেন। কতজন পেস বোলারকে নিয়ে বিরাটের সাউদাম্পটনে নামা উচিত সে বিষয়ে ব্যাখ্যা করলেন ভাজ্জি। 

হরভজনের মতে বিরাটকে তিন পেসার নিয়ে মাঠে নামা উচিত। সেই তিন পেস বোলারের নামও ঠিক করে দিয়েছেন হরভজন। তাঁর মতে বিরাটের উচিত জসপ্রীত বুমরাহ, মহম্মদ শামির সঙ্গে মহম্মদ সিরাজকে খেলান। হরভজন সিং ইশান্ত সিং-এর জায়গায় মহম্মদ সিরাজকে খেলাতে চাইছেন। সেই কারণও তিনি ব্যাখ্যা করলেন। 

হরভজন সিং জানান, ‘যদি আমি অধিনায়ক হতাম তাহলে আমি তিন পেস বোলার নিয়েই মাঠে নামতাম। এই সময়ে জসপ্রীত বুমরাহ, মহম্মদ শামি প্রথম পছন্দ ছিলই। চুড়ান্ত বোলার হিসাবে আমি মহম্মদ সিরাজকে ইশান্ত শর্মার থেকে এগিয়ে রাখতাম।’

হরভজন সিরাজের পক্ষে যুক্তি দিতে গিয়ে বলেছেন, ‘ইশান্ত খুব ভাল কিন্তু এই খেলায় আমার পছন্দ সিরাজ, যে শেষ দু বছরে দারুন উন্নতি করেছে। তুমি যদি বর্তমান পরিস্থিতি দেখ তাহলে বুঝতে পারবে সিরাজের আত্মবিশ্বাস এবং গতি সিরাজকে ফাইনালের জন্য এগিয়ে রাখবে। শেষ ছয় মাসে দেখলে বুঝতে পারবে সিরাজ এমন একজন বোলার যে সুযোগ পাওয়ার জন্য ক্ষুধার্ত। ইশান্ত বেশকিছু চোট আঘাতের মধ্যে দিয়ে গেছে তবে সেও দেশের জন্য দারুন পারফর্ম করেছেন। যদি পিচে একটু ঘাস থাকে তাহলে সিরাজের পেস প্রাণঘাতী হয়ে উঠতে পারে।’

এখন দেখার হরভজনের এই যুক্তিকে কতটা প্রাধান্য দেয় টিম ইন্ডিয়া। ইশান্ত শর্মা নাকি মহম্মদ সিরাজ! কে খেলেন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল।

বন্ধ করুন