বাংলা নিউজ > ময়দান > WTC Final: পাল্লা ভারি অজিদের, টেস্ট চ্যাম্পিয়নশিপের সেরা দশ ব্যাটারের তালিকায় অস্ট্রেলিয়ার চারজন, ভারতের কেউ নেই

WTC Final: পাল্লা ভারি অজিদের, টেস্ট চ্যাম্পিয়নশিপের সেরা দশ ব্যাটারের তালিকায় অস্ট্রেলিয়ার চারজন, ভারতের কেউ নেই

বিরাট কোহলি ও চেতেশ্বর পূজারা। ছবি- আইসিসি টুইটার।

IND vs AUS ICC World Test Championship Final: সেরা ১০ বোলারের তালিকায় ভারতের ভরসা অশ্বিন, অজিদের আধিপত্য সেখানেও। দেখে নিন চলতি টেস্ট চ্যাম্পিয়নশিপে সব থেকে বেশি রান করা ১০ জন ব্যাটসম্যান ও সর্বাধিক উইকেট নেওয়া ১০ জন বোলারের তালিকা।

সপ্তাহ ঘুরলেই আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে টিম ইন্ডিয়া। গতবার ডব্লিউটিসি-র ফাইনালে নিউজিল্যান্ডের কাছে হারতে হয় ভারতীয় দলকে। এবার তাই খালি হাতে দেশে ফিরতে রাজি নন রোহিত শর্মারা। যদিও খেতাবি লড়াইয়ের আগে পরিসংখ্যানে চোখ রাখলে অজিদের পাল্লা ভারি দেখাচ্ছে।

২০২১-২৩ টেস্ট চ্যাম্পিয়ন সার্কলে সব থেকে বেশি রান সংগ্রহ করা ১০ জন ব্যাটসম্যানের তালিকায় ৪ জন অস্ট্রেলিয়ার ক্রিকেটার থাকলেও ভারতের কেউ নেই। সব থেকে বেশি উইকেট নেওয়া বোলারদের সেরা দশে অবশ্য দু'জন ভারতীয় ক্রিকেটার রয়েছেন, যাঁদের মধ্যে একজন আবার চোটের জন্য মাঠের বাইরে। এক্ষেত্রে সেরা ১০ বোলারের তালিকায় রয়েছেন তিনজন অজি তারকা।

চলতি টেস্ট চ্যাম্পিয়নশিপ মরশুমে ব্যাটসম্যানদের সেরা দশে রয়েছে অস্ট্রেলিয়ার উসমান খোয়াজা, মার্নাস ল্যাবুশান, স্টিভ স্মিথ ও ট্রেভিস হেড। ভারতের হয়ে সর্বোচ্চ রান সংগ্রহ করা চেতেশ্বর পূজারা রয়েছেন তালিকার ১৯ নম্বরে। বিরাট কোহলি অবস্থান করছেন ২২ নম্বরে।

২০২১-২৩ টেস্টে চ্যাম্পিয়নশিপে সব থেকে বেশি রান করা ১০ জন ব্যাটসম্যান:-
১. জো রুট (ইংল্যান্ড)- ২২ ম্য়াচে ১৯১৫ রান।
২. উসমান খোয়াজা (অস্ট্রেলিয়া)- ১৬ ম্যাচে ১৬০৮ রান।
৩. বাবর আজম (পাকিস্তান)- ১৪ ম্যাচে ১৫২৭ রান।
৪. মার্নাস ল্যাবুশান (অস্ট্রেলিয়া)- ১৯ ম্যাচে ১৫০৯ রান।
৫. জনি বেয়ারস্টো (ইংল্যান্ড)- ১৫ ম্যাচে ১২৮৫ রান।
৬. স্টিভ স্মিথ (অস্ট্রেলিয়া)- ১৯ ম্যাচে ১২৫২ রান।
৭. ট্রেভিস হেড (অস্ট্রেলিয়া)- ১৭ ম্যাচে ১২০৮ রান।
৮. দিমুথ করুণারত্নে (শ্রীলঙ্কা)- ১২ ম্যাচে ১০৫৪ রান।
৯. লিটন দাস (বাংলাদেশ)- ১২ ম্যাচে ১০২৪ রান।
১০. ক্রেগ ব্রাথওয়েট (ওয়েস্ট ইন্ডিজ)- ১৩ ম্যাচে ৯৯৪ রান।

আরও পড়ুন:- IPL 2023 Final: 'ঘুমোতে পারিনি, শুধু ভাবছিলাম…', দুঃস্বপ্নের শেষ ২টি বল নিয়ে ভাঙা মনে প্রতিক্রিয়া জানালেন মোহিত শর্মা

২০২১-২৩ টেস্টে চ্যাম্পিয়নশিপে সব থেকে বেশি রান করা ৫ জন ভারতীয় ব্যাটসম্যান:-
১. চেতেশ্বর পূজারা- ১৬ ম্যাচে ৮৮৭ রান।
২. বিরাট কোহলি- ১৬ ম্যাচে ৮৬৯ রান।
৩. ঋষভ পন্ত- ১২ ম্যাচে ৮৬৮ রান।
৪. রোহিত শর্মা- ১০ ম্যাচে ৭০০ রান।
৫. রবীন্দ্র জাদেজা- ১২ ম্যাচে ৬৭৩ রান।

চলতি টেস্ট চ্যাম্পিয়নশিপে বোলারদের সেরা দশে রয়েছেন অস্ট্রেলিয়ার নাথান লিয়ন, প্যাট কামিন্স ও মিচেল স্টার্ক। সেখানে তালিকায় ভারতের প্রতিনিধি হলেন রবিচন্দ্রন অশ্বিন ও চোট পেয়ে মাঠের বাইরে থাকা জসপ্রীত বুমরাহ।

২০২১-২৩ টেস্টে চ্যাম্পিয়নশিপে সব থেকে বেশি উইকেট নেওয়া ১০ জন বোলার:-
১. নাথান লিয়ন (অস্ট্রেলিয়া)- ১৯ ম্যাচে ৮৩টি উইকেট।
২. কাগিসো রাবাদা (দক্ষিণ আফ্রিকা)- ১৩ ম্যাচে ৬৭টি উইকেট।
৩. রবিচন্দ্রন অশ্বিন (ভারত)- ১৩ ম্যাচে ৬১টি উইকেট।
৪. জেমস অ্যান্ডারসন (ইংল্যান্ড)- ১৫ ম্যাচে ৫৮টি উইকেট।
৫. ওলি রবিনসন (ইংল্যান্ড)- ১৩ ম্যাচে ৫৩টি উইকেট।
৬. প্যাট কামিন্স (অস্ট্রেলিয়া)- ১৫ ম্যাচে ৫৩টি উইকেট।
৭. মিচেল স্টার্ক (অস্ট্রেলিয়া)- ১৬ ম্যাচে ৫১টি উইকেট।
৮. টিম সাউদি (নিউজিল্যান্ড)- ১৩ ম্যাচে ৫০টি উইকেট।
৯. জ্যাক লিচ (ইংল্যান্ড)- ১৬ ম্যাচে ৪৮টি উইকেট।
১০. জসপ্রীত বুমরাহ (ভারত)- ১০ ম্যাচে ৪৫টি উইকেট।

আরও পড়ুন:- IND vs AUS: WTC ফাইনালে ‘অপয়া’ কেটেলবরো থাকবেন থার্ড আম্পায়ারের ভূমিকায়, অশনি সংকেত ভারতীয় শিবিরে

২০২১-২৩ টেস্টে চ্যাম্পিয়নশিপে সব থেকে বেশি উইকেট নেওয়া ৫ জন ভারতীয় বোলার:-
১. রবিচন্দ্রন অশ্বিন- ১৩ ম্যাচে ৬১টি উইকেট।
২. জসপ্রীত বুমরাহ- ১০ ম্যাচে ৪৫টি উইকেট।
৩. রবীন্দ্র জাদেজা- ১২ ম্যাচে ৪৩টি উইকেট।
৪. মহম্মদ শামি- ১২ ম্যাচে ৪১টি উইকেট।
৫. মহম্মদ সিরাজ- ১৩ ম্যাচে ৩১টি উইকেট।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ধনু, মকর, কুম্ভ, মীনের মধ্যে ১৫ জুন লাকি কারা? রইল আজ শনিবারের রাশিফল 1 ওভার শেষে Uganda-র স্কোর 1/2 সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের মধ্যে আজ লাকি কারা? ১৫ জুনের রাশিফল দেখে নিন 15 ওভার শেষে South Africa-র স্কোর 80/3 মেষ, বৃষ, মিথুন, কর্কটের ভাগ্যে আজ কী রয়েছে? কারা লাকি? রইল ১৫ জুন ২০২৪র রাশিফল একেই ভিজে আউটফিল্ড, তার উপর মাঠেই হাত ধুচ্ছেন স্টাফরা, অবিবেচনা নাকি চক্রান্ত? ‘তিনি যে-সে ব্যক্তি নন…',ইয়েদুরাপ্পাকে যৌন হেনস্থা কেস-এ রক্ষাকবচ দিয়ে বলল কোর্ট বিশ্বকাপ থেকে ছিটকে গেল পাকিস্তান, ‘মাঠে না নেমেই’ সুপার এইটে USA- পয়েন্ট তালিকা ভেস্তে গেল USA vs IRE ম্যাচ, বাবর আজমদের চোখের জলে ভাসিয়ে সুপার এইটে আমেরিকা মা দীপিকা নন, হবু বাবা রণবীর বলছেন, 'সন্তান আসার আগে ১৫ কেজি ওজন বাড়াতে চাই'!

T20 WC 2024

একেই ভিজে আউটফিল্ড, তার উপর মাঠেই হাত ধুচ্ছেন স্টাফরা, অবিবেচনা নাকি চক্রান্ত? ভেস্তে গেল USA vs IRE ম্যাচ, বাবর আজমদের চোখের জলে ভাসিয়ে সুপার এইটে আমেরিকা কারা কত নম্বরে থেকে সুপার এইটে উঠবে, ঠিক করা আছে আগেই, ভারতের প্রতিপক্ষ কারা? T20 WC 2024-এর ম্যাচ খেলে হোটেলে ফিরেই কাজে বসতে হয়- সহজ নয় সৌরভের কর্মজীবন বাবরদের দুশ্চিন্তা বাড়িয়ে ফ্লোরিডার আহবহাওয়ার আপডেট দিলেন সূর্যকুমার যাদব দলের সাফল্যের জন্য ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটকে কৃতিত্ব দিলেন আফগান অধিনায়ক রশিদ খান হরভজনের গলায় আমিরের প্রশংসা! ভাইরাল হল ভাজ্জির ‘ফিক্সার কো সিক্সার’ পোস্ট ফিল সল্ট কেন ৬১ নম্বর জার্সি পরেন? কারণ জানলে গালাগাল দেবেন ম্যান ইউ সমর্থকরা নাসাউ কাউন্টি ক্রিকেট স্টেডিয়ামের পিচে খেলা সহজ ছিল না: রোহিতের স্বীকারোক্তি ১০-১৫ রান কম করেছি:- ভারতের বিরুদ্ধে ম্যাচ হেরে স্বীকারোক্তি অ্যারন জোন্সের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.