বাংলা নিউজ > ময়দান > ‘ক্যান্সারের সঙ্গে যুদ্ধে জিতে তোমার ফিরে আসাটা অনুপ্রেরণা’, যুবিকে ভালোবাসায় ভরালেন কোহলি
যুবরাজ সিং এবং বিরাট কোহলি।

‘ক্যান্সারের সঙ্গে যুদ্ধে জিতে তোমার ফিরে আসাটা অনুপ্রেরণা’, যুবিকে ভালোবাসায় ভরালেন কোহলি

  • ভাতৃসম পছন্দের কোহলিকে এক জোড়া নতুন সোনালি জুতো উপহার দিয়েছেন যুবি। সঙ্গে একটি খোলা চিঠি। যা হৃদয় ছুঁয়ে গিয়েছে সকলের।

বিরাট কোহলিকে এক জোড়া সোনালি জুতো উপহার দেওয়ার পাশাপাশি হৃদয়স্পর্শী একটি চিঠিও লিখেছিলেন যুবরাজ সিং। যা মন ছুঁয়ে যায় নেটিজেনদের। আর এই ঘটনার পরদিনই পাল্টা যুবরাজকে ধন্যবাদ জানাতে গিয়ে কোহলির লেখনিও আবেগপ্রবণ করে তুলল সকলকে। কোহলি তাঁর বার্তায় যুবরাজের মনের জোর, সাহস এবং দৃঢ়তার কথা বলেছেন। যে ভাবে ক্যান্সারের সঙ্গে যুদ্ধে জিতে তিনি ফিরে এসেছেন, সেটাকে কুর্নিশ জানিয়ে কোহলি লিখেছেন, ‘সকলের কাছে এটা অনুপ্রেরণাে..’।

টুইটারে কোহলি লিখেছেন, ‘যুবি পা এই অসাধারণ সৌজন্যের জন্য অনেক ধন্যবাদ। ক্যান্সারের সঙ্গে লড়াই করে তোমার ফিরে আসাটা সব সময় সকলের কাছে অনুপ্রেরণা। শুধুমাত্র ক্রিকেটার নয়, সব স্তরের মানুষের কাছেই এটা অনুপ্রেরণা। তুমি সব সময়ে উদার এবং তোমার চারপাশের মানুষের জন্য যত্নশীল। আমি তোমার সমস্ত সুখ কামনা করি, ঈশ্বর তোমাকে আশীর্বাদ করুন।’

বিরাট কোহলি আন্তর্জাতিক ক্রিকেটে প্রতিষ্ঠিত হওয়ার বহু আগে ভারতীয় ক্রিকেটে উজ্জ্বল নক্ষত্র হয়ে উঠেছিলেন যুবরাজ সিং। টিম ইন্ডিয়ার অন্যতম গুরুত্বপূর্ণ এই ক্রিকেটার ২০০৭ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী দলের সদস্য ছিলেন। ২০১১ বিশ্বকাপে ভারতকে চ্যাম্পিয়ন করার নেপথ্যে গুরুত্বপূর্ণ অবদান ছিল যুবির। টুর্নামেন্টের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছিলেন তিনি। ভারতীয় দল ছাড়াও রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে তাঁরা একসঙ্গে খেলেছেন। আর ভাতৃসম পছন্দের কোহলিকে এক জোড়া নতুন সোনালি জুতো উপহার দিয়েছেন যুবি। সঙ্গে একটি খোলা চিঠি।

প্রাক্তন ভারতীয় অলরাউন্ডার কোহলিকে উপহারের পাশাাপাশি সেই খোলা চিঠিতে লিখেছেন, ‘বিরাট, আমি তোমার কেরিয়ার এবং তোমার ব্যক্তিত্বকে ফুটে উঠতে দেখেছি। নেটে কিংবদন্তিদের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে চলাফেরা করা এক যুবক এখন নতুন প্রজন্মের কাছে কিংবদন্তি হয়ে উঠেছে। এখন তুমি নতুন খেলোয়াড়দের পথ দেখাচ্ছো।’

যুবরাজের সঙ্গে বেশ মধুর সম্পর্ক ভারতের প্রাক্তন অধিনায়ক কোহলির। ক্রিকেট থেকে অবসর নিলেও ভাতৃসম বিরাটের সঙ্গে বেশ ভাল মতোই যোগাযোগ রয়েছে যুবির। ভারতীয় দলের একজন ক্রিকেটার হিসেবে তরুণ বিরাটের বেড়ে ওঠার সাক্ষী যুবি। তিনি মনে করেন, আধুনিক ভারতীয় ক্রিকেটকে অন্যস্তরে নিয়ে গিয়েছেন বিরাট।

বন্ধ করুন