বাংলা নিউজ > ময়দান > সুপার ওভারে উত্তেজক জয়, পাকিস্তানকে হারিয়ে সুপার লিগে প্রথম পয়েন্ট জিম্বাবোয়ের
জিম্বাবোয়ের উচ্ছ্বাস। ছবি- টুইটার (ICC)।
জিম্বাবোয়ের উচ্ছ্বাস। ছবি- টুইটার (ICC)।

সুপার ওভারে উত্তেজক জয়, পাকিস্তানকে হারিয়ে সুপার লিগে প্রথম পয়েন্ট জিম্বাবোয়ের

  • ১০ ম্যাচে হারের ধারা কাটিয়ে উঠলেন সিকন্দর রাজারা।

শুভব্রত মুখার্জি

করোনা পরবর্তীতে পাকিস্তান দল আগেই ক্রিকেটে ফিরেছিল ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ দিয়ে। আর জিম্বাবোয়ের করোনা পরবর্তীতে এটাই ছিল প্রথম আন্তর্জাতিক ক্রিকেট। উল্লেখ্য জঙ্গি হানা উত্তর পাকিস্তানের মাটিতে বহুদিন বাদে বসেছে পূর্নাঙ্গ একদিনের সিরিজের আসর।

প্রথম ম্যাচে ২৬ রানে এবং দ্বিতীয় ওয়ান ডে জিতে আগেই সিরিজ নিজেদের পকেটে পুরেছিল ইমাম উল হকরা। তাই এদিন রাউলপিন্ডিতে দিন রাতের ম্যাচটি কিছুটা হলেও তার স্বাভাবিক উত্তেজনা হারিয়েছিল। কিন্তু এই নির্বিষ ম্যাচেই প্রান প্রতিষ্ঠিত করলেন দু'দলের ক্রিকেটাররা।

নির্ধারিত ১০০ ওভারের খেলায় জয় নির্ধারিত হয়নি। দু'দল হাড্ডাহাড্ডি লড়াই করায় এদিন ম্যাচ টাইয়ে শেষ হয়‌। অবশেষে রুদ্ধশ্বাস সুপার ওভারে ম্যাচ নিজেদের পকেটস্থ করে জিম্বাবোয়ের ক্রিকেটাররা। প্রসঙ্গত এই ম্যাচ জয়ের ফলে আইসিসির ক্রিকেট ওয়ার্ল্ডকাপ সুপার লিগে তাদের প্রথম পয়েন্ট তুলে নিল জিম্বাবোয়ে।

এদিন প্রথমে ব্যাট করে মূলত শন উইলিয়ামসের অপরাজিত ১১৮ রানে ভর করে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২৭৮ রান করে জিম্বাবোয়ে। তাঁকে যোগ্য সঙ্গত দেন টেলর (৫৬), মাধেভিয়ারে (৩৩), সিকন্দর রাজা (অপরাজিত ৪৫)। জবাবে ব্যাট করতে নেমে ৯ উইকেট হারিয়ে ২৭৮ রান করে ম্যাচ টাই করে পাকিস্তান। মূলত বাবর আজমের ১২৫ রান এবং ওয়াহাব রিয়াজের ৫২ রানে ভর করেই এই ম্যাচ টাই করতে সমর্থ হন তাঁরা।

সুপার ওভারে মুজারবানির বলে মাত্র ২ রান করেই পাকিস্তান হারায় তাদের দু'টি উইকেট। ফলে ৩ রানের লক্ষ্যমাত্রা খুব সহজেই পেরিয়ে যায় জিম্বাবুয়ে। এই জয়ের ফলে যেমন আইসিসি ওয়ার্ল্ড কাপ সুপার লিগে জিম্বাবোয়ে তাদের প্রথম পয়েন্ট পেল, তেমনি ১০ ম্যাচে পরপর হারের পরে ফের জয়ের সরনীতে ফিরল সিকন্দর রাজারা।

বন্ধ করুন