বাংলা নিউজ > টেকটক > Alto 2022: শীঘ্রই অল্টোর নতুন মডেল আনছে Maruti Suzuki

Alto 2022: শীঘ্রই অল্টোর নতুন মডেল আনছে Maruti Suzuki

প্রতীকী ছবি: টুইটার (Twitter)

অনেকদিন ধরেই একই ডিজাইন রয়েছে মারুতির এন্ট্রি লেভেল হ্যাচব্যাকটির। বিপুল বিক্রি। তাই বহুদিন ধরে এর স্টাইলিং আধুনিকীকরণে সেভাবে মাথা ঘামায়নি মারুতি। কিন্তু বর্তমান ডিজাইনটা যে কিছুটা ডেটেড, তা বলাই যায়।

Alto 2022: নয়া রূপে আসছে আমার আপনার পরিচিত Maruti Suzuki Alto। গত বছর থেকেই মারুতির অন্যতম জনপ্রিয় গাড়ির ফেস লিফটের কথা শোনা যাচ্ছিল। বেশ কয়েক বার ক্যামোফ্লাজড রূপে নয়া অল্টো দেখাও গিয়েছে রাস্তায়। ছবিতে নতুন ডিজাইনের অনেকটাই আন্দাজ মিলেছে।

চলতি বছরের শেষেই লঞ্চ হতে পারে Alto-র এই আপডেটেড মডেল।

অনেকদিন ধরেই একই ডিজাইন রয়েছে মারুতির এন্ট্রি লেভেল হ্যাচব্যাকটির। বিপুল বিক্রি। তাই বহুদিন ধরে এর স্টাইলিং আধুনিকীকরণে সেভাবে মাথা ঘামায়নি মারুতি। কিন্তু বর্তমান ডিজাইনটা যে কিছুটা ডেটেড, তা বলাই যায়।

ওয়াকিবহাল মহলের মতে, নতুন অল্টো মারুতি সুজুকির HEARTECT প্ল্যাটফর্মের উপর ভিত্তি কর তৈরি করা হবে। এই একই হার্টটেক প্ল্যাটফর্মের উপর ভিত্তি করেই নতুন WagonR ও S-Preso-র মতো মডেলগুলি তৈরি করা হয়েছিল। ফলে একটু বক্সি ও আধুনিক ডিজাইন হবে বলে মনে করা হচ্ছে।

সূত্রের খবর, কসমেটিক্স, ইন্টিরিয়র ও ফিচার্সের মধ্যে আপডেট সীমাবদ্ধ রাখা হচ্ছে। ইঞ্জিনে বদল করছে না মারুতি সুজুকি। আগের মতোই এতে ৭৯৬ cc পেট্রোল ইঞ্জিন থাকবে। ৩ সিলিন্ডার ইঞ্জিনটি 48PS শক্তি এবং 69Nm পিক টর্ক জেনারেট করে।

তবে, পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির বাজারও মারুতি সুজুকি মাথায় রাখবে বলে মনে করা হচ্ছে। মাইল্ড হাইব্রিড সিস্টেম-যুক্ত ইঞ্জিনের অপশন থাকতে পারে নতুন Maruti Suzuki Alto-তে। তবে, সংস্থা এ বিষয়ে এখনও কিছু প্রকাশ করেনি।

টেকটক খবর

Latest News

হেরেও দুইয়ে কলকাতা, KKR vs PBKS ম্যাচের পরে IPL 2024-এর পয়েন্ট তালিকা ছক্কার ছড়াছড়ি, ৪ ওপেনারের ৫০, ইডেনের KKR vs PBKS ম্যাচের ৫টি সর্বকালীন রেকর্ড প্রথম সল্ট-নারিন ঝড়, পরে প্রভসিমরন-বেয়াস্টো সুনামি, চার ওপেনার মিলে লিখলেন নজির ২৬২ তাড়া করে জয়, T20-তে ইতিহাস PBKS-এর, IPL-এও RR-এর নজির ভেঙে হল নয়া রেকর্ড সাজেশন পড়া ক্যাপ্টেন্সি, জঘন্য বোলিং- কোন কোন কারণে ২৬১ রান তুলেও হারল KKR? মোদীকে ভোটপ্রক্রিয়া থেকে দূরে রাখুন, আবেদন দিল্লি হাইকোর্টে, কারণটা কী? সামনেই আদৃত-কৌশাম্বির বিয়ে, এদিকে সৌমিতৃষা লিখলেন, ‘মনে খারাপ, মুখে মিষ্টি…' AI-র অভিশাপে ১ বছরে বন্ধ হবে অনেক কলসেন্টার, বললেন TCS-র কর্তা, চাকরি যাবে? জয়েন্টে ১০০ পেয়েও রেহাই নেই, জানুয়ারির রেজাল্ট দেখিয়ে খোঁটা দিচ্ছেন নেটিজেনরা 4-6-4-4-6-W-অনুকূলকে ছাতু করলেন বেয়ারস্টো,শেষ বলে রানআউট প্রভসিমরন,স্বস্তি KKR-এ

Latest IPL News

স্বার্থপর পুরো! রিঙ্কুর আগে নেমে রোষের মুখে KKR-র শ্রেয়স, রেহাই পেলেন না গম্ভীরও গ্যালারিতে বল গেল ১৮বার, আইপিএলের ইতিহাসে ইডেনে সর্বোচ্চ ২৬১ রান তুলল কেকেআর একই IPL-এ প্রথমবার ৩ অর্ধশতরান নারিনের! অরেঞ্জ ক্যাপের তালিকায় দুইয়ে বয়স বাড়ছে,তাই তরুণদের সুযোগ দেওয়া উচিত, বিরাট-রোহিতদের বার্তা যুবরাজের বিশ্বকাপ ফাইনালের ব্যাটে স্প্রিং লাগানো ছিল? অবশেষে জবাব দিলেন রিকি পন্টিং IPL-এর গত মরশুমে ৯০০-এর কাছাকাছি রান করেও যদি দলে সুযোগ না পাই… বার্তা শুভমনের হার্দিক নয়, বিশ্বকাপে এই ধ্বংসাত্মক অল-রাউন্ডারকে চাইই চাই ভারতের, দাবি যুবরাজের আমাকে একটা বল তো খেলতে দাও:- বাবরদের অনুশীলনে কাতর আবেদন পাকিস্তানের নির্বাচকের নাইট রাইডার্সে নিশাচর প্রাণী,দিনে ঘুমোয়,রাতে জাগে, কাদের কথা বললেন ওয়াসিম আক্রম? বেটিং অ্যাপে IPL স্ট্রিমিং! তামান্নাকে সমন মহারাষ্ট্র সাইবার সেলের;এড়ালেন সঞ্জু

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.