বাংলা নিউজ > টেকটক > Alto 2022: শীঘ্রই অল্টোর নতুন মডেল আনছে Maruti Suzuki

Alto 2022: শীঘ্রই অল্টোর নতুন মডেল আনছে Maruti Suzuki

প্রতীকী ছবি: টুইটার (Twitter)

অনেকদিন ধরেই একই ডিজাইন রয়েছে মারুতির এন্ট্রি লেভেল হ্যাচব্যাকটির। বিপুল বিক্রি। তাই বহুদিন ধরে এর স্টাইলিং আধুনিকীকরণে সেভাবে মাথা ঘামায়নি মারুতি। কিন্তু বর্তমান ডিজাইনটা যে কিছুটা ডেটেড, তা বলাই যায়।

Alto 2022: নয়া রূপে আসছে আমার আপনার পরিচিত Maruti Suzuki Alto। গত বছর থেকেই মারুতির অন্যতম জনপ্রিয় গাড়ির ফেস লিফটের কথা শোনা যাচ্ছিল। বেশ কয়েক বার ক্যামোফ্লাজড রূপে নয়া অল্টো দেখাও গিয়েছে রাস্তায়। ছবিতে নতুন ডিজাইনের অনেকটাই আন্দাজ মিলেছে।

চলতি বছরের শেষেই লঞ্চ হতে পারে Alto-র এই আপডেটেড মডেল।

অনেকদিন ধরেই একই ডিজাইন রয়েছে মারুতির এন্ট্রি লেভেল হ্যাচব্যাকটির। বিপুল বিক্রি। তাই বহুদিন ধরে এর স্টাইলিং আধুনিকীকরণে সেভাবে মাথা ঘামায়নি মারুতি। কিন্তু বর্তমান ডিজাইনটা যে কিছুটা ডেটেড, তা বলাই যায়।

ওয়াকিবহাল মহলের মতে, নতুন অল্টো মারুতি সুজুকির HEARTECT প্ল্যাটফর্মের উপর ভিত্তি কর তৈরি করা হবে। এই একই হার্টটেক প্ল্যাটফর্মের উপর ভিত্তি করেই নতুন WagonR ও S-Preso-র মতো মডেলগুলি তৈরি করা হয়েছিল। ফলে একটু বক্সি ও আধুনিক ডিজাইন হবে বলে মনে করা হচ্ছে।

সূত্রের খবর, কসমেটিক্স, ইন্টিরিয়র ও ফিচার্সের মধ্যে আপডেট সীমাবদ্ধ রাখা হচ্ছে। ইঞ্জিনে বদল করছে না মারুতি সুজুকি। আগের মতোই এতে ৭৯৬ cc পেট্রোল ইঞ্জিন থাকবে। ৩ সিলিন্ডার ইঞ্জিনটি 48PS শক্তি এবং 69Nm পিক টর্ক জেনারেট করে।

তবে, পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির বাজারও মারুতি সুজুকি মাথায় রাখবে বলে মনে করা হচ্ছে। মাইল্ড হাইব্রিড সিস্টেম-যুক্ত ইঞ্জিনের অপশন থাকতে পারে নতুন Maruti Suzuki Alto-তে। তবে, সংস্থা এ বিষয়ে এখনও কিছু প্রকাশ করেনি।

টেকটক খবর

Latest News

সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল দলের কেউ সিনিয়র-জুনিয়র নয়, KKR-কে ফাইনালে তুলতে ১ম দিনেই গুরুমন্ত্র দেন গম্ভীর USA-র কাছেও T20I-তে হারল বাংলাদেশ! প্রাক্তন ভারতীয়দের ঝড়ে লজ্জায় ডুবলেন শাকিবরা পরিচালনার পর ফের অভিনয়ে ফিরলেন মানসী, কোন ছবিতে দেখা যাবে? স্টার্কের আগ্রাসন, শ্রেয়সের ডাকাবুকো নেতৃত্ব, SRH-এর ভুলচুক, ৫ কারণে ফাইনালে KKR ‘ওঁরা বলেছিলেন গুরুত্ব পাচ্ছেন না, BJPতেই বা কী পাচ্ছেন?’দলত্যাগীদের নিয়ে খাড়গে ১৩.৪ ওভারে খেল খতম, অতীতে কোয়ালিফায়ার ১ জিতে ফাইনালে উঠলেই চ্যাম্পিয়ন হয়েছে KKR ফর্ম্যালিটির জন্য ব্যাট করেছি! ভাবিনি যে ১৫৯-তে SRH অল-আউট হবে, ফুটছেন বেঙ্কটেশ ‘পোর্শে’ কাণ্ডে নাবালক অভিযুক্তকে হেফাজতে পিৎজা, দাবি কং-র, মুখ খুললেন ফড়নবীশও

Latest IPL News

দলের কেউ সিনিয়র-জুনিয়র নয়, KKR-কে ফাইনালে তুলতে ১ম দিনেই গুরুমন্ত্র দেন গম্ভীর KKR-এর বোলিংয়ে কুপোকাত SRH, উচ্ছ্বাসে ভাসলেন সুহানা,আব্রামকে জাপটে আদর শাহরুখের রাসেলের দুরন্ত রান-আউট, মাথা নীচু করে সিঁড়িতে বসে রাহুল, 'কেউ হাগ কর', বলল সকলে আগুনে মেজাজে স্টার্ক,পঞ্চম ওভারে পরপর ২ উইকেট সহ পাওয়ার প্লে-তেই নিলেন ৩- ভিডিয়ো হার্দিককে অধিনায়ক করার সিদ্ধান্ত বুমেরাং হয়েছে- MI-এর ব্যর্থতা নিয়ে দাবি হরভজনের দ্বিতীয় বলেই হেডের স্টাম্প গুঁড়িয়ে দিলেন স্টার্ক, DRS নিলে পেতেন আরও ১টি উইকেট IPL থেকে ছিটকে যাওয়ার যন্ত্রণার মাঝেই,রাঁচিতে বাইকে ঘুরে বেড়াতে দেখা গেল ধোনিকে IPL 2024: KKR আত্মবিশ্বাসী,কিন্তু আত্মতুষ্ট নয়- SRH-কে সতর্ক করলেন পাক কিংবদন্তি ক্রিকেট নিয়ে ৭০ সেকেন্ডও আমাদের কথা হয়নি- শাহরুখকে সেরা মালিকের তকমা গম্ভীরের কোয়ালিফায়ারের আগে KKR-কে উদ্দীপ্ত করলেন বায়ার্ন মিউনিখের হ্যারি কেন- ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.