HT বাংলা থেকে সেরা খবর পড়ার জন্য ‘অনুমতি’ বিকল্প বেছে নিন
বাংলা নিউজ > টেকটক > Alto 2022: শীঘ্রই অল্টোর নতুন মডেল আনছে Maruti Suzuki

Alto 2022: শীঘ্রই অল্টোর নতুন মডেল আনছে Maruti Suzuki

অনেকদিন ধরেই একই ডিজাইন রয়েছে মারুতির এন্ট্রি লেভেল হ্যাচব্যাকটির। বিপুল বিক্রি। তাই বহুদিন ধরে এর স্টাইলিং আধুনিকীকরণে সেভাবে মাথা ঘামায়নি মারুতি। কিন্তু বর্তমান ডিজাইনটা যে কিছুটা ডেটেড, তা বলাই যায়।

প্রতীকী ছবি: টুইটার

Alto 2022: নয়া রূপে আসছে আমার আপনার পরিচিত Maruti Suzuki Alto। গত বছর থেকেই মারুতির অন্যতম জনপ্রিয় গাড়ির ফেস লিফটের কথা শোনা যাচ্ছিল। বেশ কয়েক বার ক্যামোফ্লাজড রূপে নয়া অল্টো দেখাও গিয়েছে রাস্তায়। ছবিতে নতুন ডিজাইনের অনেকটাই আন্দাজ মিলেছে।

চলতি বছরের শেষেই লঞ্চ হতে পারে Alto-র এই আপডেটেড মডেল।

অনেকদিন ধরেই একই ডিজাইন রয়েছে মারুতির এন্ট্রি লেভেল হ্যাচব্যাকটির। বিপুল বিক্রি। তাই বহুদিন ধরে এর স্টাইলিং আধুনিকীকরণে সেভাবে মাথা ঘামায়নি মারুতি। কিন্তু বর্তমান ডিজাইনটা যে কিছুটা ডেটেড, তা বলাই যায়।

ওয়াকিবহাল মহলের মতে, নতুন অল্টো মারুতি সুজুকির HEARTECT প্ল্যাটফর্মের উপর ভিত্তি কর তৈরি করা হবে। এই একই হার্টটেক প্ল্যাটফর্মের উপর ভিত্তি করেই নতুন WagonR ও S-Preso-র মতো মডেলগুলি তৈরি করা হয়েছিল। ফলে একটু বক্সি ও আধুনিক ডিজাইন হবে বলে মনে করা হচ্ছে।

সূত্রের খবর, কসমেটিক্স, ইন্টিরিয়র ও ফিচার্সের মধ্যে আপডেট সীমাবদ্ধ রাখা হচ্ছে। ইঞ্জিনে বদল করছে না মারুতি সুজুকি। আগের মতোই এতে ৭৯৬ cc পেট্রোল ইঞ্জিন থাকবে। ৩ সিলিন্ডার ইঞ্জিনটি 48PS শক্তি এবং 69Nm পিক টর্ক জেনারেট করে।

তবে, পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির বাজারও মারুতি সুজুকি মাথায় রাখবে বলে মনে করা হচ্ছে। মাইল্ড হাইব্রিড সিস্টেম-যুক্ত ইঞ্জিনের অপশন থাকতে পারে নতুন Maruti Suzuki Alto-তে। তবে, সংস্থা এ বিষয়ে এখনও কিছু প্রকাশ করেনি।

টেকটক খবর

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল RR-কে হারিয়ে উত্থান DC-র, দুইয়েই থাকলেন সঞ্জুরা, চার দলের ১২ পয়েন্ট, জমেছে লড়াই রাত পেরোলেই উচ্চমাধ্যমিকের ফলপ্রকাশ! HT বাংলায় এক ক্লিকেই দেখুন রেজাল্ট ভাইপোকে ‘রাজনৈতিক উত্তরসূরী’র পদ থেকে সরালেন মায়াবতী, বাংলার ঠিক উলটো! সঞ্জুর লড়াই জলে গেল, ২০ রানে হারল রাজস্থান, দিল্লি জিতে সুবিধে করে দিল KKR-এর আইসিএসই, আইএসসিতে নজর কাড়ল শিলিগুড়ি-জলপাইগুড়ি, বিহার থেকে বাংলায় এসে সাফল্য দেবের চেয়ে উচ্চশিক্ষিত,রয়ছে PhD ডিগ্রি! BJP-র হিরণের মাথায় কোটি টাকার দেনা আজই ৫ লাখ কোটি টাকা গায়েব! ভোটের মধ্যে কেন লোকসভা ভোটে ধস নামল? এখনই ঠিক হবে? ডুবে যাওয়া টাইটানিকের ধনী যাত্রীর সোনার পকেট ঘড়ি নিলামে, কত দাম উঠল BCCI-এর সঙ্গে কথা বলবেন না- বোর্ডের নামে আতঙ্কিত হর্ষিত সাবধান করলেন কোচকে

Latest IPL News

সঞ্জুর লড়াই জলে গেল, ২০ রানে হারল রাজস্থান, দিল্লি জিতে সুবিধে করে দিল KKR-এর BCCI-এর সঙ্গে কথা বলবেন না- বোর্ডের নামে আতঙ্কিত হর্ষিত সাবধান করলেন কোচকে ৪-৪-৪-৬-৪-৬- ম্যাকগার্কের পিটুনি,১৯বলে অর্ধশতরান করে অনন্য নজির গড়লেন DC-র তরুণ IPL 2024: ভক্তের আইফোন ভেঙে ফেললেন মিচেল,পরিবর্তে ক্ষমা চেয়ে দিলেন উপহার- ভিডিয়ো T20 WC-এর কথা মাথায় রেখে কি বুমরাহকে বিশ্রাম দেওয়া হবে? সম্ভাবনা ওড়ালেন পোলার্ড জিতলে গম্ভীরের প্রশংসা, হারলে কেন দোষী শ্রেয়স? KKR সমর্থকদের আচরণে প্রশ্ন বিশপের CSK-তে বড় ধাক্কা! মুস্তাফিজুরের পরে এবার দেশে ফিরলেন দলের অন্যতম সেরা পেস বোলার KKR-কে নিশ্চিন্ত করলেন তারকা আফগান উইকেটকিপার-ব্যাটার,শীঘ্রই যোগ দিতে চলেছেন দলে মাহি ভাইও এই বিষয়ে কোনও সাহায্য করতে পারবেন না- হঠাৎ ধোনির কথা মনে করলেন হার্দিক সানরাইজার্স হায়দরাবাদ সোশ্যাল মিডিয়াতে ব্লক করা প্রসঙ্গে মুখ খুললেন ওয়ার্নার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.
প্রচ্ছদ ছবিঘর দেখতেই হবে ২২ গজ