বাংলা নিউজ > টেকটক > লাগতে পারে বড়সড় ধাক্কা, Jio, Airtel, Vi-র রিচার্জ প্ল্যান হতে পারে দামী!
দীপাবলির আগেই লাগতে পারে ধাক্কা, Jio, Airtel, Vi-র রিচার্জ প্ল্যান হতে পারে দামী। (ছবিটি প্রতীকী, সৌজন্য রয়টার্স)
দীপাবলির আগেই লাগতে পারে ধাক্কা, Jio, Airtel, Vi-র রিচার্জ প্ল্যান হতে পারে দামী। (ছবিটি প্রতীকী, সৌজন্য রয়টার্স)

লাগতে পারে বড়সড় ধাক্কা, Jio, Airtel, Vi-র রিচার্জ প্ল্যান হতে পারে দামী!

  • জিয়ো, ভোডাফোন আইডিয়া এবং এয়ারটেলের প্ল্যান দামী হতে পারে।

অ্যামাজন প্রাইম মেম্বারশিপের জন্য বেশি টাকা গুনতে হবে গ্রাহকদের। সেই পরিস্থিতিতে একাধিক সংবাদমাধ্যমের প্রতিবেদনে জানানো হয়েছে, দীপাবলির আবহের মধ্যেই জিয়ো, ভোডাফোন আইডিয়া এবং এয়ারটেলের প্রিপেড প্ল্যানও দামী হতে পারে।

ইতিমধ্যে নিজেদের ওয়েবসাইটে অ্যামাজনের তরফে জানানো হয়েছে, এবার প্রাইম মেম্বারশিপের জন্য বেশি টাকা গুনতে হবে। ওটিটি প্ল্যাটফর্মের তরফে জানানো হয়েছে,৫০ শতাংশ বাড়ছে সাবস্ক্রিপশনের মেয়াদ। ভারতের বার্ষিক যে সাবস্ক্রিপশন প্ল্যান মিলছে ৯৯৯ টাকায়, তা বেড়ে ১,৪৯৯ টাকা হতে চলেছে। তিন মাসের প্ল্যানের জন্য গুনতে হবে ৪৫৯ টাকা। যা এখনও ৩২৯ টাকায় মিলেছে। একইভাবে ১২৯ টাকার প্ল্যান বেড়ে হবে ১৭৯ টাকা। সেই পরিস্থিতিতে বিভিন্ন টেলিকম সংস্থাগুলিও রিচার্জ প্ল্যানের ফি বাড়াতে পারে বলেও একাধিক প্রতিবেদনে দাবি করা হয়েছে।

টেলিকমটকের প্রতিবেদন অনুযায়ী, অ্যামাজন প্রাইম মেম্বারশিপের বেশি টাকা দিতে হওয়ায় জিয়ো, ভোডাফোন-আইডিয়া এবং এয়ারটেল কয়েকটি প্রিপেড প্ল্যানের সংশোধন করতে হবে। কারণ বর্তমানে একাধিক রিচার্জ প্ল্যানের সঙ্গে বিভিন্ন টেলিকম অপারেটরগুলি অ্যামাজন প্রাইম, ডিজনি প্লাস হটস্টারের মতো ওটিটি প্ল্যাটফর্মের সাবস্ক্রিপশন দিয়ে থাকে। সেই পরিস্থিতিতে ওটিটি প্ল্যাটফর্মের সাবস্ক্রিপশন দেওয়ার জন্য কয়েকটি প্রিপেড প্ল্যানের মূল্য বাড়ানো হতে পারে বলে ওই প্রতিবেদনে দাবি করা হয়েছে।

আপাতত ১৩১ এবং ৩৪৯ টাকার প্রিপেড রিচার্জ প্ল্যানের সঙ্গে বিনামূল্যে অ্যামাজন প্রাইমের সাবস্ক্রিপশন দেয় এয়ারটেল। পোস্টপেড প্ল্যানের ক্ষেত্রে সেই অঙ্কটা হচ্ছে ৪৯৯ টাকা, ৯৯৯ টাকা এবং ১,৫৯৯ টাকা। জিয়োর ৩৯৯, ৭৯৯, ৯৯৯ এবং ১,৪৯৯ টাকার পোস্টপেড প্লাস প্ল্যানের সঙ্গে বিনামূল্যে অ্যামাজন প্রাইমের সাবস্ক্রিপশনের সুযোগ পাওয়া যায়। ভোডাফোন-আইডিয়ার ৪৯৯, ৬৯৯, ১,০৯৯ টাকার পোস্টপেড প্ল্যানের সঙ্গে বিনামূল্যে অ্যামাজন প্রাইম মেম্বারশিপ পাওয়া যায়।

বন্ধ করুন