বাংলা নিউজ > টেকটক > E-Bike: এক চার্জে ২৩০ কিলোমিটার যাবে এই ইলেকট্রিক বাইক! দাম কত?
ফাইল ছবি : ড্যামন মোটর্স (Damon Motors)
ফাইল ছবি : ড্যামন মোটর্স (Damon Motors)

E-Bike: এক চার্জে ২৩০ কিলোমিটার যাবে এই ইলেকট্রিক বাইক! দাম কত?

  • কানাডিয়ান স্টার্টআপ-এর দ্বিতীয় ইলেকট্রিক মোটরসাইকেল হাইপারফাইটার। বাইকটি টপ স্পিড ২৭০ কিলোমিটার প্রতি ঘণ্টা। ০ থেকে ১০০ কিমি/ঘণ্টা তুলতে মাত্র ৩ সেকেন্ড সময় নেয়।

ইলেকট্রিক মোটরসাইকেল। এটুকু শুনেই অনেকে ভেবে নেন, 'আর যাই হোক, দারুণ পিকআপ বা স্পিড হবে না।' কিন্তু সেই ভাবনাই চুরমার করে দিল ড্যামন মোটর্স। কানাডিয়ান স্টার্টআপ-এর দ্বিতীয় ইলেকট্রিক মোটরসাইকেল হাইপারফাইটার। বাইকটি টপ স্পিড ২৭০ কিলোমিটার প্রতি ঘণ্টা। ০ থেকে ১০০ কিমি/ঘণ্টা তুলতে মাত্র ৩ সেকেন্ড সময় নেয়।

রেঞ্জও অবাক করার মতো। ফুল চার্জে ২৩০ কিলোমিটার যাবে এই মোটরসাইকেল।

ড্যামন মোটর্স-এর আগের ই-বাইকের নাম ছিল Hypersport। সেটারই আপগ্রেডেড ভার্সান Hyperfighter।

হাইপারফাইটার ইলেকট্রিক বাইকটি তিনটি ভেরিয়েন্টে আনা হয়েছে। কলোসাস, আনলিমিটেড 20 এবং আনলিমিটেড 15। আনলিমিটেড 15 হল বেস মডেল। এটি ১৯৭ Bhp ক্ষমতাসম্পন্ন। Colossus এবং Unlimited 20 ভেরিয়েন্ট ১৪৮ Bhp জেনারেট করে। হাইপারস্পোর্টের মনোকোক চ্যাসিই তিনটি ভেরিয়েন্টে ব্যবহার করা হয়েছে।

সবচেয়ে দামি Colossus ভেরিয়েন্টে রয়েছে প্রিমিয়াম কাস্টম হুইল, সিঙ্গেল সাইড সুইংআর্ম, ওহলিনস সাসপেনশন এবং ব্রেম্বো ব্রেক।

টপ ভেরিয়েন্ট HyperFighter Colossus-এর ব্যাটারি ২০ kWh। সংস্থার দাবি, এটি সম্পূর্ণ চার্জে ২৩৫ কিলোমিটার রেঞ্জ দেবে। এটি ১৫০ kW শক্তিসম্পন্ন। Damon Motors-এর মতে, Colossus ভেরিয়েন্টের সর্বোচ্চ গতি ২৭৪ kmph পর্যন্ত। এটি মাত্র ৩ সেকেন্ডে ০ থেকে ১০০ kmph পর্যন্ত অ্যাক্সেলারেট করতে সক্ষম।

তিনটি মডেলেই একটি 'CoPilot' থাকছে। এটি একটি উন্নত 360-ডিগ্রি ওয়ার্নিং সিস্টেম। এটি মোটরসাইকেলের আসেপাশের চলমান বস্তুগুলিকে ট্র্যাক করতে রাডার, ক্যামেরা এবং সেন্সর ব্যবহার করে। এছাড়াও, আপনি আপনার নিজের মতো করে বাইকের হ্যান্ডেলবার এবং উইন্ডস্ক্রিন অ্যাডজাস্ট করতে পারবেন।

দাম :

আনলিমিটেড 20 এবং আনলিমিটেড 15 ট্রিমের দাম যথাক্রমে $২৫,০০০ (আনুমানিক ১৮.৬০ লক্ষ টাকা) এবং $১৯,০০০ (প্রায় ১৪.১৫ লক্ষ টাকা)। অন্যদিকে Colossus ভেরিয়েন্টের দাম $৩৫,০০০ (প্রায় ২৬ লক্ষ টাকা)।

বন্ধ করুন