Monetary policy

সেরা খবর

সেরা ভিডিয়ো

অর্থনীতিকে চাঙ্গা করার জন্য বেশ কয়েকটি সিদ্ধান্ত নিল রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। কিন্তু এবার আর রেপো ও রিভার্স রেপো রেট বদল করার দিকে যায় নি আরবিআই। 

শর্তসাপেক্ষে সংস্থাদের ঋণ রিস্ট্রাকচার করার অনুমতি দিয়েছে শীর্ষ ব্যাংক। মধ্য, ছোটো ও ক্ষুদ্র শিল্প সংস্থারাও এই সুবিধা পাবে। একই ভাবে ব্যক্তিগত ভাবে যারা ঋণ নিয়েছেন, তাদের ক্ষেত্রেও রিস্ট্রাকচার করার সুবিধা দেওয়া হচ্ছে। করোনার জেরে অর্থনীতিতে মন্দা চলছে। ফলে অনেকেই ব্যাঙ্কে নিজেদের ঋণ ফেরত দিতে পারছেন না। তাদের সুবিধার জন্য ও ব্যাঙ্কিং সিস্টেমটি যাতে ধসে না যায়, তার জন্য এই ব্যবস্থা করা হল। একই সঙ্গে আরবিআই গভর্নর শক্তিকান্ত দাস বলেন আগে সোনা জমা রাখলে যা মূল্য, তার ৭৫ শতাংশ ঋণ হিসাবে পাওয়া যেত। এখন ৯০ শতাংশ পাওয়া যাবে। 

 

সেরা ছবি

  • জানুয়ারির তুলনায় ফেব্রুয়ারিতে হ্রাস পেলেও এখনই খুব স্বস্তির ইঙ্গিত নেই। রিজার্ভ ব্যাঙ্কের নীতি অনুযায়ী, মূল্যস্ফীতি ২-৬-এর মধ্যে থাকলে পরিস্থিতি অনুকূল। অর্থাত্, এখনও সামান্য চিন্তার জায়গা আছে বৈকি।  
read in app

Latest News

‘ওয়াহ, ওয়াহ’, ‘পক্ষপাতিত্বের জন্য’ ঠোঁটে আঙুল দিয়ে স্পিকারকে কটাক্ষ অভিষেকের উত্তমের শেষ ইচ্ছে পূরণ করেননি মহানায়িকা! সুচিত্রার কাছে কী চেয়েছিলেন তিনি? ‘বঞ্চিত’ নয় বাংলা, বাজেটে কোটি-কোটি টাকা পেল কলকাতার বিভিন্ন সংস্থা- রইল তালিকা রাজ্যপালের মানহানির প্রমাণ কোথায়? প্রশ্ন মমতার আইনজীবীর বিচ্ছেদের ঘোষণার পরেও নাতাশার সঙ্গে যোগাযোগ রয়েছে হার্দিকের! কী লিখলেন? কাশ্মীরের গ্রামে বন্ধুদের নিয়ে, সারা যেন পাহাড়ি কন্যে...! ক্ষমা করে দিন, মমতার ছবি বুকে নিয়ে পাড়ায় পাড়ায় ঘুরছেন TMC নেতা, দিদির নির্দেশ! যেন অকাল হোলি! দোলের মতো করেই হয় রাধিকা-অনন্তের গায়ে হলুদ 'সূর্য' দেখেই বিক্রমকে ভালোবাসায় ভরে দিল আট থেকে আশি প্রেমে হাবুডুবু! কাঞ্চনকে ফের নতুন বউ শ্রীময়ী বললেন ‘আমি ভালোবাসতে ভালোবাসি…'

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.