বাংলা নিউজ > কথা ও কাহিনি

কথা ও কাহিনি

10
'চিটিয়া কল্লাইয়া' থেকে 'মেরি দেশি লুক', জন্মদিনে রইল কনিকা কাপুরের সেরা পাঁচ

  • ২১ অগস্ট ৪৩-এ পা দিলেন জনপ্রিয় বলিউড গায়িকা কনিকা কাপুর। ঝুলিতে গানের সংখ্যা কম হলেও হিটের সংখ্যা কিন্তু কম নয়। জনপ্রিয়তা বাড়ার সঙ্গে সঙ্গে বিতর্কেও জড়িয়েছেন কনিকা।রইল গায়িকার সেরা পাঁচ।

5
প্রয়াত এ আর রহমানের অন্যতম প্রিয় গায়িকা কল্যাণী মেনন, রইল তাঁর কিছু সেরা গান

  • প্রয়াত হলেন বিখ্যাত দক্ষিণী গায়িকা কল্যাণী মেনন। কেরিয়ারে ১০০-র ওপর তামিল এবং মালায়ালম ছবিতে গান গেয়েছেন তিনি। যাঁর বেশিরভাগটাই ছিল এ আর রহমানের সুরে। গেয়েছেন কিংবদন্তি সুরকার ইলাইরাজার সুরেও।

12
'ইয়ে দিল' থেকে 'অগ্নিপথ', রইল 'বার্থডে বয়' সোনুর সেরা মনকেমন করা সব গানের ছোঁয়া

  • ৪৮ পেরোলেন সোনু নিগম। হিন্দি ছবির ইতিহাসে সর্বকালের সেরা গায়কদের মধ্যে নিঃসন্দেহে থাকবে তাঁর নাম থাকবে।কুড়ি বছরের ওপর দীর্ঘ কেরিয়ারে গেয়েছেন অসংখ্য সুপারহিট গান।তবুও বাছাই করা রইল সোনুর সেরা কিছু গান।

12
'আশিক বনয়া আপনে' থেকে পায়ে পায়ে 'জুম্মে কী রাত, জন্মদিনে রইল হিমেশের সেরা সব গান

  • শুক্রবার ৪৮তম জন্মদিনের কেক কাটবেন হিমেশ রেশমিয়া। নয়ের দশকে শেষে সুরকার হিসেবে আত্মপ্রকাশ করে যতটা সফল হয়েছিলেন তিনি, বলিপাড়ায় গায়ক হিসেবে তাঁর পা রাখা সেই জনপ্রিয়তাকে বাড়িয়ে দিয়েছিল শতগুণ।

5
ইংল্যান্ডের গোলের পরই টম ক্রুজ ও ডেভিড বেকহ্যামের ‘ফিস্ট পাঞ্চ’, ভিডিয়ো ভাইরাল

উইম্বলডনের পর ইউরো কাপ ফাইনালে। মাঠে বসে দেখছেন দুই তারকা - টম ক্রুজ এবং ডেভিড বেকহ্যাম। আর ইউরো কাপ ফাইনালে ইংল্যান্ডের গোলের পর দু'জনকে ‘ফিস্ট পাঞ্চ’ করতে দেখা যায়। ভাইরাল হয়ে গিয়েছে সেই ভিডিয়ো।

9
Copa America Final: বার্সেলোনা থেকে বাংলাদেশ, মেসির জয়ের উৎসবে সামিল গোটা বিশ্ব

  • অতীতে বারংবার কাছে এসেও খেতাব হাতছাড়া হয়েছে। তবে মতান্তরে বিশ্বের সর্বকালের শ্রেষ্ঠ ফুটবলার লিওনেল মেসি অবশেষে মারাকানার মায়াবী রাতে আন্তর্জাতিক ট্রফি জয়ের খরা কাটিয়ে কোপা আমেরিকার খেতাব জিতে নিয়েছেন। প্রিয় ফুটবলারের সাফল্যের রাতে বার্সেলোনা থেকে বাংলাদেশ, সব যেন মিলেমিশে একাকার। 

নিখিল থেকে টলিপাড়া, চর্চা জুড়ে শুধুই ত্রিধা

  • ত্রিধা চৌধুরীর সঙ্গে নাম জড়িয়েছে নুসরতের প্রাক্তন 'স্বামী' নিখিলের। 'আশ্রম' অভিনেত্রীর প্রিয়জন কে সেই নিয়েও চর্চা হয়েছে বিস্তর। তবে সেসবে পাত্তা না দিয়ে নিজের মতো দিব্যি আছেন তিনি।

9
EURO 2020: ‘ভিলেন’ এমবাপে, লো-কে বিদায়ী পুরস্কার দিতে ব্যর্থ জার্মানরা

  • যে কোন টুর্নামেন্টেরই নকআউট পর্বে একাধারে রচিত হয় নতুন রূপকথার, আবার পতন ঘটে একাধিক তারকার। ইউরোর এবারের শেষ ষোলোতেও এর অন্যথা হল না। এই পর্ব যেমন দেখল এমবাপের মতো তারকার পতন, তেমনই ফিনিক্স পাখি হয়ে শিরোনাম কাড়লেন আলভারো মোরাতা, রূপকথার সৃষ্টি করল সুইস দল। এক নজরে দেখে নিন ইউরোর শেষ ষোলো।

5
‘ড্রাগের নেশা সর্বনাশা’! কলকাতা পুলিশের Say No To Drugs ক্যাম্পেনের মুখ দেব-আবীর

ইন্টারন্যাশনাল ডে এগেনস্ট ড্রাগ অ্যাবিউজ অ্যান্ড ইলিসিট ট্র্যাফিকিং উপলক্ষে Kolkata Police-এর ফেসবুক পেজ থেকে শেয়ার করা হল Say No To Drugs ক্যাম্পেন। উদ্যোগে সামিল টলিউডের দেব-আবির চট্টোপাধ্যায়। সঙ্গে থাকলেন টেনিস তারকা লিয়েন্ডার পেজ, অভিনেতা পরাণ বন্দ্যোপাধ্যায়, গায়ক সুরজিৎ চট্টোপাধ্যায়।  

12
EURO 2020: ছুটছে ইতালির গাড়ি, লাইনচ্যুত এমবাপেরা, কারা এখন পর্যন্ত হতাশ করলেন

  • ইউরোর দ্বিতীয় রাউন্ডে বেশ কয়েকজন ফুটবলার ও কয়েকটি দল নিজেদের দক্ষতার পরিচয় দেওয়ার পাশাপাশি টুর্নামেন্টের ‘বড়’ দলগুলিকে সেয়ানে-সেয়ানে টক্কর দিয়ে তাক লাগিয়ে দিয়েছে। আবার কারুর পারফরম্যান্স হতাশ করেছে দর্শকদের। এক নজরে দেখে নিন মেগা টুর্নামেন্টের দ্বিতীয় রাউন্ডে নজর কাড়লেন কারা, কারাই বা করলেন হতাশ।

6
ক্রিকেট থেকে দূরে থাকতে পারলেন না,সপরিবারে শিমলায় বেড়াতে গিয়েও ধোনির হাতে ব্যাট

  • ক্রিকেট থেকে দূরে থাকার সময় আদ্যান্ত ফ্যামিলি ম্যান মহেন্দ্র সিং ধোনি। খেলা না থাকলে বরাবর নিজের পরিবারের সঙ্গেই সময় কাটাতে পছন্দ করেন মাহি। আপাতত আইপিএলের পরে অখণ্ড অবসরে ধোনি পরিবার ও বন্ধুদের সঙ্গে শিমলায় বেড়াতে গিয়েছেন। যদিও সেখানেও ব্যাট হাতে নিতে হল তাঁকে। সামনে এল কিছু ছবি ও ভিডিও। 

10
EURO 2020: প্রথম রাউন্ডের ম্যাচের পর নজর কাড়লেন কারা, কারাই বা করলেন হতাশ?

  • ফ্রান্স-ইতালি ম্যাচের মধ্যে দিয়ে এবারের ইউরোর প্রথম রাউন্ডের সমাপ্তি ঘটেছে। মাত্র এক রাউন্ড খেলা হলেও ইতিমধ্যেই একাধিক অবিস্মরণীয় কিছু মুহূর্ত এবং দলগত ও ব্যক্তিগত পারফরম্যান্সের সাক্ষী থেকেছে গোটা বিশ্ব। এক নজরে দেখে নেওয়া যাক প্রথম রাউন্ডে নজর কাড়লেন কারা, কারাই বা হতাশ করলেন।

বছরের প্রথম চন্দ্রগ্রহণের সময় বিশ্বের বিভিন্ন প্রান্তে দেখা গেল রক্তবর্ণ চাঁদ

  • আজ দেখা গেল বছরের প্রথম চন্দ্রগ্রহণ। চন্দ্রগ্রহণের পাশাপাশি দেখা গেল ‘সুপার ব্লাড মুন’। ভারতের আকাশে পূর্ণ চন্দ্র গ্রহণ অবশ্য এদিন দেখা যায়নি। এই আবহে এদিন বিশ্বের বিভিন্ন প্রান্তে দেখা গেল রক্তবর্ণ চাঁদ। পৃথিবীর একপ্রান্তে যখন চন্দ্রগ্রহণ হয়, তখন পৃথিবীর অন্যপ্রান্তে এই রক্ত চন্দ্র দেখা যায়। 

11
তিস্তার ধারে জমজমাট তৃণা-নীলের প্রেম, দেখুন তৃনীলের হানিমুন ডায়েরি

  • এপ্রিলের শুরুতেই নতুন বরকে নিয়ে ছুটি কাটাতে উত্তরবঙ্গে হাজির হয়েছিলেন গুনগুন। তৃনা-নীলের সেই ছুটির দুর্দান্ত কিছু মুহূর্ত দেখে নিন-

7
'সত্যিকারের নারী সুরক্ষার জন্য দিদিকে' চাই বলেন, ভিডিয়ো ‘প্রমাণ’ দিলেন কৌশানী

  • শনিবার সকাল থেকেই বিতর্কের মুখে পড়েছিলেন কৃষ্ণনগর উত্তরের তৃণমূল কংগ্রেস প্রার্থী কৌশানী মুখোপাধ্যায়। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া একটি ভিডিয়োয় (সত্যতা যাচাই করেনি হিন্দুস্তান টাইমস বাংলা) তাঁকে বলতে শোনা যায়, 'এই, এদিকে আয় বাবা বিজেপি। ঘরে সবার কিন্তু মা-বোন আছে। ভোটটা ভেবে দিবি।' সেই মন্তব্যের জেরে তুমুল বিতর্ক শুরু হয়। এবার নয়া একটি ভিডিয়ো (সত্যতা যাচাই করেনি হিন্দুস্তান টাইমস বাংলা) পোস্ট করে নিজের দিকের কথা জানালেন কৌশানী। শুনে নিন কৌশানীর সাফাই -

6
বাংলাদেশে যশোরেশ্বরীর মন্দিরে পুজো মোদীর, মা কালীকে পরিয়ে দিলেন হাতে তৈরি মুকুট

  • শনিবার সকালে সাতক্ষীরার শ্যামনগরে ঈশ্বরীপুরে যশোরেশ্বরীর মন্দিরে পুজো দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মন্দিরের ভিতরে মাটিতে বসেই মন্ত্রোচ্চারণ করেন তিনি। মা কালীকে পরিয়ে দেন রুপোর মুকট। দেখে নিন সেই ছবি এবং ভিডিয়ো -

Read more