বাংলা নিউজ > ভাগ্যলিপি > Maa Lakshmi : মা লক্ষ্মীর আশীর্বাদ পেতে প্রতিদিন সকালে করুন এই কাজটি, হবে অর্থের বৃষ্টি

Maa Lakshmi : মা লক্ষ্মীর আশীর্বাদ পেতে প্রতিদিন সকালে করুন এই কাজটি, হবে অর্থের বৃষ্টি

প্রদোষ কালে প্রতিদিন সন্ধ্যায় পূজার পর তুলসী গাছের নিচে ঘি এর প্রদীপ জ্বালাতে হবে। এতে করে মা লক্ষ্মী প্রসন্ন হন এবং প্রতিটি কাজে সফলতা আসে।

Maa Lakshmi: কী করলে দেবী লক্ষ্মীর আশীর্বাদ সর্বদা থাকবে আপনার উপর? জেনে নিন এখান থেকে।

প্রত্যেক মানুষই চায় যে দেবী লক্ষ্মীর আশীর্বাদ তাঁর উপর চিরকাল থাকুক এবং বাড়িতে কখনও আর্থিক সংকট যেন না হয়। মানুষ এর জন্য কঠোর পরিশ্রমও করে। আপনিও যদি চান যে দেবী লক্ষ্মী সর্বদা আপনার উপর প্রসন্ন হন, তাহলে আপনারও কিছু ব্যবস্থা গ্রহণ করা উচিত। এমনই কিছু কাজের কথা শাস্ত্রে বলা হয়েছে, যেগুলো সকালে ঘুম থেকে ওঠার সঙ্গে সঙ্গে করতে হবে। এসব কাজে মা লক্ষ্মী প্রসন্ন হন। আসুন জেনে নিই সেই কাজগুলো সম্পর্কে।

মোটামুটি প্রতিটা বাড়িতেই আমরা তুলসী গাছ দেখতে পাই। বাড়ীতে মুখ্য দ্বারের পাশে তুলসী গাছ রাখা খুবই শুভ, বলা হয় এতে নাকি বাড়িতে কোন নেগেটিভ শক্তি প্রবেশ করতে পারে না বাড়ীতে। তুলসী গাছ যত বেশি ঝাঁকড়া হবে তত বেশি ভালো হয়। বাড়ির পূর্ব দিকে এবং উত্তর-পূর্ব দিকে তুলসী গাছ থাকা সবথেকে শুভ।

মা তুলসীর পূজা করুন

তুলসী স্বাস্থ্যের জন্য যেমন উপকারী, তেমনই এর পৌরাণিক গুরুত্ব। বিষ্ণুপ্রিয়া মা তুলসীর পূজা করলে মা লক্ষ্মীও প্রসন্ন হন। সনাতন ধর্মে তুলসীকে পূজাযোগ্য বলে মনে করা হয়েছে। প্রতিদিন সকালে ঘুম থেকে উঠে তুলসীকে জল অর্পণ করলে জীবনের সমস্ত ঝামেলা থেকে মুক্তি পাওয়া যায় এবং ধন-সম্পদের দেবী লক্ষ্মীর কৃপায় আর্থিক সংকট দূর হয়।

মা তুলসীকে জল নিবেদন করুন

প্রতিদিন সকালে তুলসীকে জল নিবেদন করুন এবং জল নিবেদনের সময় তুলসী প্রণাম মন্ত্রটি জপ করুন । বলা হয় যে এই মন্ত্র জপ সৌভাগ্য, সন্তানের সুখ, ব্যবসায় উন্নতি এবং সুখী বিবাহিত জীবনের আশীর্বাদ নিয়ে আসে।

 মা তুলসীর সামনে ঘি এর প্রদীপ জ্বালান

প্রদোষ কালে প্রতিদিন সন্ধ্যায় পূজার পর তুলসী গাছের নিচে ঘি এর প্রদীপ জ্বালাতে হবে। এতে করে মা লক্ষ্মী প্রসন্ন হন এবং প্রতিটি কাজে সফলতা আসে।

এতে ঘরে মা লক্ষ্মীর আশীর্বাদ বজায় থাকবে

তুলসী পূজার পরে, কিছু জল সংরক্ষণ করুন এবং যে পাত্র দিয়ে জল নিবেদন করেন তাতে তুলসী পাতা রাখুন। এটি সারা বাড়িতে স্প্রে করুন। এটা বিশ্বাস করা হয় যে এটি বাড়িতে আশীর্বাদ আনে মা লক্ষ্মীর ।এর ফলে নেতিবাচক শক্তি কখনই ঘরে প্রবেশ করতে পারে না এবং ঘরে সুখ সমৃদ্ধি আসে।

এটা করবেন না

রবিবার তুলসী গাছে জল নিবেদন করবেন না। প্রণাম না করে তুলসী পাতা ছিঁড়বেন না। সন্ধ্যায় তুলসী গাছ স্পর্শ করা উচিত নয়, এতে মা লক্ষ্মী ক্রুদ্ধ হন। যার কারণে আর্থিক সংকটে পড়তে হতে পারে।

 

বন্ধ করুন