বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Mamata Banerjee: ঝড়বৃষ্টিতে ৯ জনের প্রাণহানি, পরিবারকে ২ লক্ষ টাকা আর্থিক সাহায্য ঘোষণা মমতার

Mamata Banerjee: ঝড়বৃষ্টিতে ৯ জনের প্রাণহানি, পরিবারকে ২ লক্ষ টাকা আর্থিক সাহায্য ঘোষণা মমতার

নবান্ন সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী (ছবি পিটিআই) (PTI)

বিগার্ডেন থানা এলাকায় এক পড়ুয়ার মৃত্যু হয়েছে বিদ্যুতের তার ছিঁড়ে পড়ে। খুশবু যাদব নামে ওই পড়ুয়া সেই সময় টিউশন সেরে বাড়ি ফিরছিল। এছাড়া উলুবেড়িয়া থানার বহিরা কুলপাড়া এলাকায় মাটির বাড়ি ভেঙে মারা যান এক ব্যক্তি। বাগনান থানার উত্তর চককমলা গ্রামে খেজুর গাছ ভেঙে এক ব্যক্তির মৃত্যু হয়েছে।

সোমবার ঝড়-বৃষ্টির জেরে রাজ্যের বিভিন্ন জেলায় ন'জনের মৃত্যু হয়েছে। মৃতদের পরিবারের প্রতি সমবেদনা জানালেন মুখ্যমন্ত্রী। পাশাপাশি তিনি মৃতদের পরিবার পিছু দু'লক্ষ টাকা করে আর্থিক সাহায্যের ঘোষণা করেছেন তিনি।

ঘূর্ণিঝড় মোকার প্রভাব বাংলার কোথাও না পড়লেও তার প্রায় ২৪ ঘণ্টার মধ্যে প্রবল ঝড়-বৃষ্টি হয় রাজ্যের বিভিন্ন জেলায়। ঘণ্টায় ৮৪ কিমি বেগে ঝড় বয় কলকাতায়। বিভিন্ন জায়গায় ভেঙে পড়ে গাছ। এই ঝড়ে সোমবার ৯ জনের মৃত্যু হয়েছে।

বিগার্ডেন থানা এলাকায় এক পড়ুয়ার মৃত্যু হয়েছে বিদ্যুতের তার ছিঁড়ে পড়ে। খুশবু যাদব নামে ওই পড়ুয়া সেই সময় টিউশন সেরে বাড়ি ফিরছিল। এছাড়া উলুবেড়িয়া থানার বহিরা কুলপাড়া এলাকায় মাটির বাড়ি ভেঙে মারা যান এক ব্যক্তি। বাগনান থানার উত্তর চককমলা গ্রামে খেজুর গাছ ভেঙে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। রানাঘাটের যুবক কৌশিক ঢালি নামে এক যুবকের মৃত্যু হয়েছে। তিনি বারাকপুরের মঙ্গলপান্ডে পার্কে বান্ধবীর সঙ্গে বেড়াতে এসেছিলেন তিনি। এছাড়া অন্যান্য জেলায় আরও পাঁচজনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার নবান্ন থেকে সাংবাদিক বৈঠকে মৃত ব্যক্তির পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে, দু'লক্ষ টাকা ক্ষতিপূরণ ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। (পড়তে পারেন। কোচবিহারের পর এবার মালদা থেকে কলকাতা পর্যন্ত শুরু হতে পারে বিমান পরিষেবা)

ঝড়ের পর বিদ্যুৎ দফতর থেকে জানানো হয়েছে, বিভিন্ন জেলায় প্রচুর বিদ্যুতের খুঁটি উপড়ে পড়েছে। ট্রান্সফরমারের ক্ষতি হয়েছে। মন্ত্রী অরূপ বিশ্বাসের নেতৃত্বে একটি কন্ট্রোল খোলা হয়েছে পরিষেবা সচল করতে। (পড়তে পারেন। কোচবিহারের পর এবার মালদা থেকে কলকাতা পর্যন্ত শুরু হতে পারে বিমান পরিষেবা)

হাওয়া অফিস জানিয়েছে, পুরো সপ্তাহে জুড়ে এই ঝড়-বৃষ্টি চলবে। বৃহস্পতিবার বাড়ার সম্ভাবনা রয়েছে। কোথাও কোথাও শিলাবৃষ্টিও হতে পারে। সোমবার বিকেলে আচমকাই আকাশ কালো হয়ে যায়। শুরু হয় তুমুল ঝড়বৃষ্টি। কলকাতার আলিপুরে একসময়ে সেই ঝড়ের গতি পৌঁছে গিয়েছিল ৮৪ কিমি প্রতি ঘণ্টায়। গাছ, বাতিস্তম্ভ উপড়ে পড়ে যায় মাটিতে। রাজ্যে মৃত্যু হয়েছে ৯ জনের। তবে এই ঝড়ের উৎস কোথায়? বিস্তারিত পডু়ন। 

বাংলার মুখ খবর

Latest News

৯ দিনে ৩০ কোটির দোরগোড়ায় অজয়ের ময়দান,কী হাল অক্ষয়ের বড়ে মিয়াঁ ছোটে মিয়াঁর রবি প্রদোষ উপবাসে এই জিনিসগুলি করুন নিবেদন, শিবের আশীর্বাদে দূর হবে যেকোনও বাধা তাপপ্রবাহের মাঝে বৃষ্টির সুখবর! সোমে খেলা ঘুরিয়ে বর্ষণের সম্ভাবনা কোথায় কোথায়? এবার লোকাল ট্রেন থেকেও বেরল ধোঁয়া, আতঙ্কিত যাত্রীরা, তুলকালাম কাণ্ড ব্যান্ডেলে কোলে ৩ বছরের কেশব! মা হতে চলেছেন মধুবনী, লিখলেন ‘Pregnant’, সঙ্গে ইভিল আই ইমোজি মাত্র ১৩ বলেই ইতিহাস, IPL-এ এমন এক রেকর্ড গড়লেন ধোনি, যা কল্পনাও করা যায় না কোন রহস্যের সমাধান করবেন ‘ফেলুবক্সী’ সোহম, প্রকাশ্যে ছবির প্রথম ঝলক অস্কার পেলেও ‘জয় হো’ কম্পোজ করেননি রহমান! কোন সত্য ফাঁস করলেন রাম গোপাল? আইপিএলে ব্রাত্য হয়ে এবার পূজারার পথে কাউন্টিতে নাম লেখালেন ভারতীয় পেসার ভাঙড়ে শওকত মোলার নামে পড়ল পোস্টার, উঠল তৃণমূল বিধায়ককে গ্রেফতারের দাবি

Latest IPL News

মাত্র ১৩ বলেই ইতিহাস, IPL-এ এমন এক রেকর্ড গড়লেন ধোনি, যা কল্পনাও করা যায় না আইপিএলে ব্রাত্য হয়ে এবার পূজারার পথে কাউন্টিতে নাম লেখালেন ভারতীয় পেসার শ্রবণশক্তি হারাতে পারেন! ধোনি মাঠে নামতেই ডি'ককের স্ত্রীর ঘড়িতে নয়েজ অ্যালার্ট ধোনি ব্যাট করতে এলেই বোলাররা ভয় পেয়ে যায়, অকপট রাহুল কেন ভারতের সেরা ফিল্ডার, বোঝালেন আরও একবার,KL-কে ফেরাতে অবিশ্বাস্য ক্যাচ জাদেজার জয়ের চেষ্টায় মরিয়া হয়ে নিয়ম ভেঙেছে ২ দল, লোকেশ ও রুতুরাজকে উচিত শিক্ষা দিল BCCI IPL-এ ইতিহাস মহেন্দ্র সিং ধোনির, বিশ্বের প্রথম উইকেটকিপার হিসেবে গড়লেন এই নজির দিনের শেষে জিততে ভালো লাগে, মনে হয় সব সিদ্ধান্ত সঠিক নিয়েছি- কেএল রাহুল RCB-র আড্ডার মাঝে হঠাৎ কেন দীনেশ কার্তিকের স্ত্রীর কথা তুললেন বিরাট কোহলি? ওদের সঙ্গে আবার দেখা হবে- হেরেই ঘরের মাঠে বদলা নেওয়ার হুমকি দিলেন রুতুরাজ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.