বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Adhir Chowdhury: ‘তৃণমূল নেতারা টাকার পাহাড়ে বসে আছেন’, গার্ডেনরিচে টাকা উদ্ধার নিয়ে তোপ অধীরের
অধীর চৌধুরী।

Adhir Chowdhury: ‘তৃণমূল নেতারা টাকার পাহাড়ে বসে আছেন’, গার্ডেনরিচে টাকা উদ্ধার নিয়ে তোপ অধীরের

  • তিনি বলেন, ‘পার্থ বাবুকে দেখেছেন আপনারা। তার বান্ধবীর বাড়ি থেকে কীভাবে রাশি রাশি টাকা উদ্ধার হয়েছিল। দিদি হয়তো বলতে পারেন ওগুলো টাকা নয়, আমার কবিতার বই ছিল।’ অধীরের বক্তব্য, বারংবার যেভাবে টাকা উদ্ধার হচ্ছে তাতে মমতা বন্দ্যোপাধ্যায়ের আসল চেহারা বাংলার মানুষের কাছে ক্রমে স্পষ্ট হয়ে আসছে।

গার্ডেনরিচের ব্যবসায়ী আমির খানের বাড়ি থেকে কয়েক টাকা উদ্ধার হতেই শোরগোল পড়ে গিয়েছে। এনিয়ে তুঙ্গে রাজনৈতিক তরজা। এই সুযোগকে কাজে লাগিয়ে বিরোধীরা একে একে আক্রমণ করছে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেসকে। এবার এ নিয়ে তৃণমূলকে আক্রমণ করলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। তাঁর কটাক্ষ, ‘তৃণমূল নেতারা টাকার পাহাড়ের উপরে বসে আছেন।’

গার্ডেনরিচের ব্যবসায়ী বাড়ি থেকে বিপুল পরিমাণে টাকা উদ্ধার হতেই এদিন অধীর বলেন, ‘পশ্চিমবঙ্গে টাকার তো অভাব নেই। তৃণমূল নেতাদের ঘরে ঢুকলেই টাকা পাওয়া যাবে। তৃণমূল নেতারা টাকার পাহাড়ের উপরে বসে আছেন।’ এ প্রসঙ্গে বলতে গিয়ে এসএসসি দুর্নীতিকাণ্ডে গ্রেফতার হওয়া রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এবং গরু পাচারকাণ্ডে গ্রেফতার হওয়া তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলের প্রসঙ্গ টেনে তৃণমূলকে আক্রমণ করেন অধীর। তিনি বলেন, ‘পার্থ বাবুকে দেখেছেন আপনারা। তার বান্ধবীর বাড়ি থেকে কীভাবে রাশি রাশি টাকা উদ্ধার হয়েছিল। দিদি হয়তো বলতে পারেন ওগুলো টাকা নয়, আমার কবিতার বই ছিল।’ অধীরের বক্তব্য, বারংবার যেভাবে টাকা উদ্ধার হচ্ছে তাতে মমতা বন্দ্যোপাধ্যায়ের আসল চেহারা বাংলার মানুষের কাছে ক্রমে স্পষ্ট হয়ে আসছে।

প্রসঙ্গত, একটি মোবাইল অ্যাপ সংক্রান্ত প্রতারণার অভিযোগে আজ সকাল থেকেই শহরের তিনটি জায়গায় তল্লাশি চালায় ইডি। যার মধ্যে রয়েছে নিউ টাউন, পার্কস্ট্রিট এবং গার্ডেনরিচ। শেষে গার্ডেনরিচের ব্যবসায়ী আমির খানের দোতলা বাড়িতে খাটের নিচ থেকে উদ্ধার হয় কয়েক কোটি টাকা। পরিমাণ জানার জন্য কার্যত টাকা গোনার যন্ত্র নিয়ে যান ইডি আধিকারিকরা।

বন্ধ করুন