বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > এক ব্যক্তির হয়ে অন্য ব্যক্তির ভোট দেওয়ার অভিযোগ, বরখাস্ত প্রিসাইডিং অফিসার
আসানসোলে চলছে ভোট। 

এক ব্যক্তির হয়ে অন্য ব্যক্তির ভোট দেওয়ার অভিযোগ, বরখাস্ত প্রিসাইডিং অফিসার

  • এক প্রৌঢ়কে হাত ধরে নিয়ে বুথের ভিতর ঢুকে যান এক যুবক। শেষে তিনি ইভিএমে বাঁ হাত বাড়িয়ে ওই ব্যক্তির হয়ে ভোট দিয়ে দেন।

আজ সকাল থেকেই আসানসোল এবং বালিগঞ্জ কেন্দ্রে উপনির্বাচন শুরু হয়েছে। সকাল থেকেই বিভিন্ন জায়গায় থেকে অভিযোগ উঠে আসছে। এবার আসানসোলের বারাবনিতে এক ব্যক্তির হয়ে অন্য এক ব্যক্তির ভোট দেওয়ার অভিযোগ উঠল। ঘটনাটি ঘটেছে ২৮৩ এবং ২৪৩ নম্বর বুথে। এই অভিযোগ পাওয়ার পরেই প্রিসাইডিং অফিসারকে সরানোর নির্দেশ দেয় নির্বাচন কমিশন।

অভিযোগ, এক প্রৌঢ়কে হাত ধরে নিয়ে বুথের ভিতর ঢুকে যান এক যুবক। শেষে তিনি ইভিএমে বাঁ হাত বাড়িয়ে ওই ব্যক্তির হয়ে ভোট দিয়ে দেন। সংবাদমাধ্যমের ক্যামেরার সামনে সেই ছবি ধরা পড়তেই ভোট দেওয়ার কথা অস্বীকার করেন ওই যুবক। তার বক্তব্য, ‘ওই ব্যক্তি হাঁপাচ্ছেন, ঠিকমতো হাঁটতে পারছেন না। তাই তিনি আমি তার হাত ধরে নিয়ে গিয়েছিলাম। তবে আমি ভোট দিইনি। এখানে সিসিটিভি বসানো আছে তাতেই সব দেখা যাবে।’ অন্যদিকে, প্রৌঢ় নিজে হাঁটতে পারছে বলেই দাবি করেছেন।

বুথের প্রিসাইডিং অফিসার এই অভিযোগের কথা স্বীকার করেছেন। এই অভিযোগ প্রকাশ্যে পাওয়ার পরেই অ্যাকশন টেকেন রিপোর্ট চাওয়ার পর প্রিসাইডিং অফিসারকে সরানোর নির্দেশ দেয় নির্বাচন কমিশন। উল্লেখ্য, বিরোধীদের দাবি মেনেই আসানসোল এবং বালিগঞ্জ উপনির্বাচনে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয়েছে। মোট ১৩৮ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয়েছে। এরমধ্যে আসানসোলে রয়েছে ১২১ এবং বালিগঞ্জে ১৭ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। বুথের ২০০ মিটারের বাইরে নজরদারি চালাচ্ছে রাজ্য পুলিশ। তারপরও বিভিন্ন জায়গা থেকে সকাল থেকেই অভিযোগ উঠছে।

বন্ধ করুন