বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > আমতা: TMC-র হাত থেকে পার্টি অফিস উদ্ধার করল সিপিএম, কীভাবে শক্ত হল জমি?

আমতা: TMC-র হাত থেকে পার্টি অফিস উদ্ধার করল সিপিএম, কীভাবে শক্ত হল জমি?

আমতায় পার্টি অফিসের ফের দখল নিল সিপিএম।

পালাবদলের পরে রাজ্যের বিভিন্ন প্রান্তেই সিপিএমের পার্টি অফিস চলে যায় তৃণমূলের হাতে। সিপিএমের শরিক দলেরও একাধিক কার্যালয় দখল করে নিয়েছিল তৃণমূল। তবে সেই পার্টি অফিসও যে ফেরৎ নেওয়া যায় তারই দিশা দেখাল আমতা। কীভাবে? 

আমতায় দখল হয়ে যাওয়া পার্টি অফিসটি পুনর্দখল করল সিপিএম। মঙ্গলবার সিপিএমের লোকজন গিয়ে সেই পার্টি অফিসে লাল পতাকা তুলে দেন। তাঁদের অভিযোগ, তৃণমূলের লোকজন জোর করে এই অফিসটি দখল করে নিয়েছিল।

স্থানীয় সূত্রে খবর, গত বিধানসভা ভোটে আমতা কেন্দ্রে তৃণমূলের কাছে পরাজিত হয়েছিলেন বাম সমর্থিত কংগ্রেস প্রার্থী অসিত মিত্র। বামেদের অভিযোগ এরপর এলাকায় তৃণমূলের অত্যাচার ক্রমশ বাড়তে থাকে। আমতা ২ এরিয়া কমিটির অধীন সীমানাগোড়ায় একটি পার্টি অফিস ছিল সিপিএমের। সেটিও দখল করে নেয় তৃণমূল। সেটি দখল করার পরে তার ভেতরে যে সমস্ত ছবি ছিল তাতে ভাঙচুর চালানো হয়। ভেতরের রঙও সবুজ করে দেওয়া হয়।

 আসবাবপত্রেও ভাঙচুর করা হয়েছিল বলে বামেদের অভিযোগ। এদিকে এলাকায় সংগঠনের জোর বিশেষ না থাকার জন্য কাছে ঘেঁষতে সাহস পায়নি সিপিএম। এতদিন সেই পার্টি অফিসটিতে তৃণমূলের লোকজন দখল করে রেখেছিলেন। এবার সেটিরই দখল নিল সিপিএম। কিন্তু কীভাবে এলাকায় শক্তিবৃদ্ধি করল সিপিএম?

স্থানীয় সূত্রে খবর, সম্প্রতি আনিস খানের রহস্যমৃত্যুর পরে এলাকায় নানা প্রতিবাদ আন্দোলন গড়ে তোলে বামেরা। এর জেরে কিছুটা হলেও রাজনৈতিক জমি ফিরে পেতে শুরু করে বামেরা। আর সেই শক্তির উপর ভর করে ফের পার্টি অফিসটি তৃণমূলের কাছ থেকে ফেরৎ নেওয়ার পরিকল্পনা করেন তাঁরা। এবার একেবারে তালা ভেঙে লাল রঙ করে, লাল পতাকায় মুড়ে পার্টি অফিসটিকে তৃণমূলের কাছ থেকে নিয়ে নিল বামফ্রন্ট কর্মীরা।

 

বাংলার মুখ খবর

Latest News

বিরাট ধাক্কা দিল্লি ক্যাপিটালসে, চোট পাওয়া ‘ক্যাপ্টেনকে’ দেশে ফেরাল অস্ট্রেলিয়া! Bournemouth vs Manchester United Live Score, Bournemouth 0-0 Manchester United EPL 2023 'রাস্তা থেকে তুলে এনে…এখন কত ফুটানি,' বিজেপি MLA-কে খোঁচা মমতার, পালটা এল জবাব! তিন ইঞ্জিনিয়ারকে সাসপেন্ড করল কলকাতা পুরসভা, গার্ডেনরিচ বিপর্যয়ের জের 'লকডাউনে স্ক্রিপ্ট নিয়ে অনেক কাজ করেছি...' চমকিলার পর ইমতিয়াজের কোন ছবি আসছে? এই কাজে শ্বশুরবাড়ির কাছে টাকা চাওয়া যৌতুক নয়, জামাইয়ের পক্ষে হাইকোর্টের রায় লোকসভা ভোটে হাওয়া কোনদিকে? সমীক্ষায় বিজেপি, কংগ্রেসের অঙ্ক নিয়ে আভাস কী? যৌন হেনস্থা, জমি দখল, ভোট লুঠ, সন্দেশখালি রিপোর্ট জাতীয় মানবাধিকার কমিশনের রাজ্যবাসীর মঙ্গল কামনায় কালীঘাট মন্দিরে মমতা, নববর্ষের প্রাক্কালে দিলেন পুজো ধাওয়ান নেই, পঞ্জাবের ক্যাপ্টেন কারান, তবে কি…? কেন মাঠে নামলেন না বাটলার-অশ্বিন?

Latest IPL News

বিরাট ধাক্কা দিল্লি ক্যাপিটালসে, চোট পাওয়া ‘ক্যাপ্টেনকে’ দেশে ফেরাল অস্ট্রেলিয়া! ধাওয়ান নেই, পঞ্জাবের ক্যাপ্টেন কারান, তবে কি…? কেন মাঠে নামলেন না বাটলার-অশ্বিন? দল জিতছে বলে সাত খুন মাফ! ‘২৫ কোটির’ খরুচে বোলারকে আড়াল করার চেষ্টা গম্ভীরের রবিবার ইডেনে KKR-এর বিরুদ্ধে লড়াই চালাবে সবুজ-মেরুন বাহিনী, মোহনবাগান নাকি? স্যামসন-পন্তকে নিয়ে মন্তব্য করিনি! মিথ্যে বার্তা নিয়ে সোশ্যাল মিডিয়ায় সরব বিশপ কেন বুমরাহকে দেখেই কুর্নিশ জানালেন সিরাজ শ্রীনাথ কি সত্যিই কয়েন ঘুরিয়ে MI-কে টস জিতিয়েছেন? অভিযোগ ঠিক কিনা, দেখুন ভিডিয়ো ফেয়ার প্লে ট্রফিটা পাবো তো….চাপ কাটানোর জন্য কী বলেছিলেন ধোনি, মনে করলেন হাসি মাত্র ২৯ বলে সেঞ্চুরির রেকর্ড আছে দিল্লি পরিবারের নয়া তারকা ম্যাকগার্কের! ভিডিয়ো-ঋষভ পন্তের রিভার্স স্কুপ শটে হতবাক মহারাজ!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.