বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > আমতা: TMC-র হাত থেকে পার্টি অফিস উদ্ধার করল সিপিএম, কীভাবে শক্ত হল জমি?
আমতায় পার্টি অফিসের ফের দখল নিল সিপিএম।

আমতা: TMC-র হাত থেকে পার্টি অফিস উদ্ধার করল সিপিএম, কীভাবে শক্ত হল জমি?

  • পালাবদলের পরে রাজ্যের বিভিন্ন প্রান্তেই সিপিএমের পার্টি অফিস চলে যায় তৃণমূলের হাতে। সিপিএমের শরিক দলেরও একাধিক কার্যালয় দখল করে নিয়েছিল তৃণমূল। তবে সেই পার্টি অফিসও যে ফেরৎ নেওয়া যায় তারই দিশা দেখাল আমতা। কীভাবে? 

আমতায় দখল হয়ে যাওয়া পার্টি অফিসটি পুনর্দখল করল সিপিএম। মঙ্গলবার সিপিএমের লোকজন গিয়ে সেই পার্টি অফিসে লাল পতাকা তুলে দেন। তাঁদের অভিযোগ, তৃণমূলের লোকজন জোর করে এই অফিসটি দখল করে নিয়েছিল।

স্থানীয় সূত্রে খবর, গত বিধানসভা ভোটে আমতা কেন্দ্রে তৃণমূলের কাছে পরাজিত হয়েছিলেন বাম সমর্থিত কংগ্রেস প্রার্থী অসিত মিত্র। বামেদের অভিযোগ এরপর এলাকায় তৃণমূলের অত্যাচার ক্রমশ বাড়তে থাকে। আমতা ২ এরিয়া কমিটির অধীন সীমানাগোড়ায় একটি পার্টি অফিস ছিল সিপিএমের। সেটিও দখল করে নেয় তৃণমূল। সেটি দখল করার পরে তার ভেতরে যে সমস্ত ছবি ছিল তাতে ভাঙচুর চালানো হয়। ভেতরের রঙও সবুজ করে দেওয়া হয়।

 আসবাবপত্রেও ভাঙচুর করা হয়েছিল বলে বামেদের অভিযোগ। এদিকে এলাকায় সংগঠনের জোর বিশেষ না থাকার জন্য কাছে ঘেঁষতে সাহস পায়নি সিপিএম। এতদিন সেই পার্টি অফিসটিতে তৃণমূলের লোকজন দখল করে রেখেছিলেন। এবার সেটিরই দখল নিল সিপিএম। কিন্তু কীভাবে এলাকায় শক্তিবৃদ্ধি করল সিপিএম?

স্থানীয় সূত্রে খবর, সম্প্রতি আনিস খানের রহস্যমৃত্যুর পরে এলাকায় নানা প্রতিবাদ আন্দোলন গড়ে তোলে বামেরা। এর জেরে কিছুটা হলেও রাজনৈতিক জমি ফিরে পেতে শুরু করে বামেরা। আর সেই শক্তির উপর ভর করে ফের পার্টি অফিসটি তৃণমূলের কাছ থেকে ফেরৎ নেওয়ার পরিকল্পনা করেন তাঁরা। এবার একেবারে তালা ভেঙে লাল রঙ করে, লাল পতাকায় মুড়ে পার্টি অফিসটিকে তৃণমূলের কাছ থেকে নিয়ে নিল বামফ্রন্ট কর্মীরা।

 

বন্ধ করুন