বাড়ি > বাংলার মুখ > অন্যান্য জেলা > ব্যাঙ্কে দরকার? কবে ও কখন ব্যাঙ্ক খোলা থাকবে, দেখে নিন
এবার থেকে সপ্তাহে পাঁচ দিন ব্যাঙ্ক খোলা থাকবে (ছবিটি প্রতীকী, সৌজন্য এএনআই)
এবার থেকে সপ্তাহে পাঁচ দিন ব্যাঙ্ক খোলা থাকবে (ছবিটি প্রতীকী, সৌজন্য এএনআই)

ব্যাঙ্কে দরকার? কবে ও কখন ব্যাঙ্ক খোলা থাকবে, দেখে নিন

  • শনিবার এবং রবিবার ব্যাঙ্ক বন্ধ রাখার জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আর্জি জানানো হয়েছিল। সেই আর্জিতে সায় রাজ্যের।

ব্যাঙ্ক কর্মীদের আর্জিতে সাড়া দিল রাজ্য সরকার। জানানো হল, এবার থেকে প্রতি সপ্তাহে শনিবার ও রবিবার বন্ধ থাকবে রাজ্যের সব ব্যাঙ্ক। সপ্তাহে পাঁচ দিন গ্রাহকরা পরিষেবা পাবেন বলে জানানো হয়েছে।

ক্রমবর্ধমান করোনাভাইরাস আক্রান্তের মধ্যে শনিবার এবং রবিবার ব্যাঙ্ক বন্ধ রাখার জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আর্জি জানানো হয়েছিল। বিষয়টি নিয়ে সোমবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পৌরহিত্যে উচ্চ পর্যায়ে বৈঠকে আলোচনা হয়। সেখানে সিদ্ধান্ত হয়, প্রতি শনিবার ও রবিবার রাজ্যের বিভিন্ন প্রান্তের ব্যাঙ্কগুলি বন্ধ থাকোবে। সপ্তাহের বাকি পাঁচ দিন অর্ধ দিবস পরিষেবা মিলবে। 

রাজ্য  সরকারের এক শীর্ষ কর্তা বলেন, 'প্রতি সপ্তাহে শনিবার এবং রবিবার ব্যাঙ্ক বন্ধ থাকবে। সপ্তাহে পাঁচ দিন কাজ করবে। সকাল ১০ টা থেকে দুপুর ২ টো পর্যন্ত গ্রাহকরা পরিষেবা পাবেন।' 

সেই সিদ্ধান্তের কিছুক্ষণ আগেই স্বরাষ্ট্র সচিব আলাপন বন্দ্যোপাধ্যায় বলেন, 'বিভিন্ন স্তরের বিশেষজ্ঞ, বিজ্ঞানীরা, সংশ্লিষ্ট মহলের সঙ্গে কথা বলে ধারণা করা হচ্ছে, বাংলার কিছু কিছু জায়গায় গোষ্ঠী সংক্রমণ শুরু হয়ে গিয়েছে।' সেই সংক্রমণের শৃঙ্খল ভাঙতে সেই বৈঠকে সপ্তাহে দু'দিন সম্পূর্ণ লকডাউনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। স্বরাষ্ট্র সচিব বলেন, ‘এবার থেকে রাজ্যে সপ্তাহে দু'দিন করে লকডাউন থাকবে। চলতি সপ্তাহে বৃহস্পতিবার এবং শনিবার পুরোপুরি লকডাউন থাকবে। সব অফিস যাতে বন্ধ বন্ধ থাকে, সেজন্য আগে থেকেই দিন ঘোষণা করা হল।’

বন্ধ করুন