বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Blast in Egra: মহেশতলার পরে এগরা, ফের বাজি কারখানায় বিরাট বিস্ফোরণ, মৃত ১

Blast in Egra: মহেশতলার পরে এগরা, ফের বাজি কারখানায় বিরাট বিস্ফোরণ, মৃত ১

 বাজি কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড। প্রতীকী ছবি

স্থানীয়দের দাবি, দীর্ঘদিন ধরেই এলাকায় বাজি কারখানাটি চলছিল। বাবা নারায়ণচন্দ্র জানা ও ছেলে দুর্গাপদ জানা দুজনেই এই কারখানার সঙ্গে যুক্ত। তারাই এদিন কাজ করছিলেন। সেই সময়ই বিস্ফোরণ।

ফের বাজি কারখানায় বিস্ফোরণ। এবার পূর্ব মেদিনীপুরের এগরা ১ ব্লকের পুরন্দা গ্রামের ঘটনা। আচমকাই ভয়াবহ বিস্ফোরণ। কিছু বুঝে ওঠার আগেই আগুন ধরে যায় কারখানায়। দাউ দাউ করে আগুন জ্বলতে থাকে। স্থানীয় বাসিন্দারা আতঙ্কে ছোটাছুটি শুরু করে দেন। এদিকে অনেকেই আতঙ্কে কাছাকাছি যেতে পারেননি।পরে দমকল এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

স্থানীয়দের দাবি, দীর্ঘদিন ধরেই এলাকায় বাজি কারখানাটি চলছিল। বাবা নারায়ণচন্দ্র জানা ও ছেলে দুর্গাপদ জানা দুজনেই এই কারখানার সঙ্গে যুক্ত। তারাই এদিন কাজ করছিলেন। সেই সময়ই বিস্ফোরণ। এদিকে দুর্গার মা গৌরী জানাও কারখানায় ছিলেন। তার শরীরেও আগুন লেগে যায়। দমকলকর্মীরা তিনজনকে উদ্ধার করেন। কিন্তু দুর্গাপদ জানার মৃত্যু হয় অগ্নিকাণ্ডে।

অন্যান্যদের হাসপাতালে ভর্তি করা হয়। তাদের শরীরের বিভিন্ন জায়গা আগুনে পুড়ে গিয়েছে। তবে বাজি কারখানায় কীভাবে আগুন লাগল তা নিয়েও প্রশ্ন। এই বাজি কারখানা চালানোর জন্য আদৌ ছাড়পত্র ছিল কী না সেটাও প্রশ্ন।

এদিকে আগুনের জেরে এলাকায় ব্যাপক আতঙ্ক ছড়ায়। এলাকায় পুলিশ গিয়ে তদন্ত শুরু করেছে। দেহটি ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। তবে এবারই প্রথম নয়, এর আগেও বাংলার একাধিক বাজি কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা হয়েছে।

সম্প্রতি মহেশতলায় বাজি কারখানায় আগুন লেগেছিল। ভয়াবহ বিস্ফোরণও হয়। ঝলসে মৃত্যু হয়েছিল তিনজনের। বাড়ির মালিকের স্ত্রী, পুত্র ও এক প্রতিবেশীর মৃত্য়ু হয়েছিল বলে খবর। ভয়াবহ ঘটনা। বহু দূর থেকে সেদিন আগুন দেখতে পাওয়া যায়। দুমদাম আওয়াজ শোনা যায়।

সূত্রের খবর, মহেশতলার নুঙ্গি মণ্ডলপাড়ার একটি বাড়িতে চলছিল বাজি কারখানা। সেখানেই বিস্ফোরণ। তারপরেই আগুন ধরে যায়। কিন্তু আদৌ কি বাজি কারখানা নাকি এর পেছনে ছিল অন্য কিছ?

দমকলের এক পদস্থ আধিকারিক প্রাথমিকভাবে জানিয়েছিলেন, ঘটনায় অন্য়রকম ব্যাপার রয়েছে।তিনটে দেহ পাওয়া গিয়েছে। ফরেনসিক হবে। তদন্ত হবে।

সূত্রের খবর, সন্ধ্যায় আচমকাই বাজি কারখানায় বিস্ফোরণের আওয়াজ পাওয়া যায়। তারপরেই দাউ দাউ করে আগুন। দমকল বাহিনী রাত পর্যন্ত আগুন নেভানোর কাজ করছে। ইতিমধ্য়েই তিনজনের দেহ উদ্ধার করা হয়েছে।স্থানীয় পুকুর থেকে জল নিয়ে আগুন নেভানোর চেষ্টা করা হচ্ছে। কোনও অনুমতি ছাড়াই এখানে বাজি কারখানা চালানো হচ্ছিল বলে খবর। সব মিলিয়ে ভয়াবহ পরিস্থিতি।

এবার এগরায় বাজি কারখানায় বিস্ফোরণ। মৃত্যু হল ১জনের।

 

বাংলার মুখ খবর

Latest News

'অরিজিনাল ছানাটা…', বড্ড মনকেমন! থাকতে না পেরে মেয়ের কাছে ছুট্টে গেলেন স্বস্তিকা 'এখনও নিজেদের আবিষ্কার করছি...' সৌরভের সঙ্গে রসায়ন নিয়ে কী বললেন দর্শনা? রয়েছে নিম্নচাপের সম্ভাবনা! ইলিশের মরশুমে আগামী কয়েকদিন বাংলার আবহাওয়া কেমন থাকবে ‘গ্রেট ইন্ডিয়ান ওয়েডিং’, তাও আমেরিকায়! কীসের কথা বলছেন আনন্দ মাহিন্দ্রা? কলকাতায় যুব নেতাকে টেনে চড় তৃণমূলের মহিলা কাউন্সিলরের, ঘরের ঝগড়া রাস্তায়! ১টি চার ও ৫টি ছয়ে ১ ওভারে ৩৪ রান ওয়েটের, একটুর জন্য হাতছাড়া ৬ বলে ৬ ছক্কার নজির কর্কট সংক্রান্তিতে করুন এই কাজ, সূর্য দেবতার বিশেষ কৃপায় জীবনে আসবে সফলতা অন্যের সমস্যা না করে পালন করুন উৎসব, মহরমের আগে বার্তা রাজীব কুমারের ২৭ সেকেন্ড ধরে ভিকি-তৃপ্তির চুমু সহ্য হল না সেন্সর বোর্ডের! 'রবিবার করে মাইসোর ক্যাফে থেকে খাবার...' রেস্তোঁরার মালকিনকে দেখে প্রণাম অনন্তর

T20 WC 2024

ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.