বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Blast in Budge Budge: বজবজে বাজি কারখানায় বিস্ফোরণের ঘটনার তদন্তে নামল CID

Blast in Budge Budge: বজবজে বাজি কারখানায় বিস্ফোরণের ঘটনার তদন্তে নামল CID

ঘটনাস্থলে ফরেনসিক দল। নিজস্ব ছবি।

রবিবার সন্ধ্যায় বিস্ফোরণের ঘটনার পরে তৎপর হয় পুলিশ প্রশাসন। ডিএসপি (ইন্ডাস্ট্রিয়াল) নিরুপম ঘোষের নেতৃত্বে রবিবার রাত থেকে মহেশতলা ও বজবজ থানার পুলিশ যৌথ অভিযান চালায়। এলাকা জুড়ে চলে তল্লাশি অভিযান। বেশ কয়েকটি দোকানের দরজা ভেঙে পুলিশ একাধিক নিষিদ্ধ বাজি উদ্ধার করেছে।

পূর্ব মেদিনীপুরের এগরার পর গতকাল রবিবার দক্ষিণ ২৪ পরগনার বজবজে বাজি কারখানায় বিস্ফোরণে মৃত্যু হয়েছে ৩ জনের। সেই ঘটনায় তদন্তে নামল সিআইডি। আজ সেখানে পৌঁছয় সিআইডির একটি দল। তারা ঘটনাস্থল ঘুরে দেখেন। এছাড়া, ফরেন্সিকের একটি দল আজ সেখানে পৌঁছে নমুনা সংগ্রহ করে। এদিন ঘটনাস্থল ঘুরে দেখে জিজ্ঞাসাবাদ শুরু করেছে সিআইডি। মহেশতলা থানার পুলিশের সঙ্গেও কথা বলছেন তারা।

রবিবার সন্ধ্যায় বিস্ফোরণের ঘটনার পরে তৎপর হয় পুলিশ প্রশাসন। ডিএসপি (ইন্ডাস্ট্রিয়াল) নিরুপম ঘোষের নেতৃত্বে রবিবার রাত থেকে মহেশতলা ও বজবজ থানার পুলিশ যৌথ অভিযান চালায়। এলাকা জুড়ে চলে তল্লাশি অভিযান। বেশ কয়েকটি দোকানের দরজা ভেঙে পুলিশ একাধিক নিষিদ্ধ বাজি উদ্ধার করেছে। সব মিলিয়ে ২০ হাজার কেজির বেশি বাজি উদ্ধার হয়েছে। এদিকে, ঘটনায় ৫টি আলাদা আলাদা মামলা রুজু হয়েছে। মোট গ্রেফতার হয়েছেন ৪০ জন। সোমবার তাদের আলিপুর আদালতে পেশ করা হয়। পাশাপাশি বজবজের চিংড়িপোতা গ্রাম পঞ্চায়েত এলাকায় বাজি কারখানায় বিস্ফোরণের ঘটনাতেও দুজনকে গ্রেফতার করা হয়েছে। ঘটনার পরেই পুলিশ যেভাবে অভিযানে নেমেছে তাতে ক্ষোভ প্রকাশ করেছেন বাজি ব্যবসায়ীরা। তাঁদের বক্তব্য, অসাবধানতাবশত এই দুর্ঘটনা ঘটেছে সচেতনতার অভাবে। ছাদের মধ্যে বাজি রাখা হয়েছিল। তাতেই কোনওভাবে আগুন লেগে যায়। উল্লেখ্য, রবিবার সন্ধ্যায় বাজি কারখানায় ভয়াবহ বিষফোণ ঘটে। তাতে মৃত্যু তাতে একই পরিবারের তিনজনের মৃত্যু হয়েছে। এছাড়া এই ঘটনায় জখম হয়েছেন একজন। ঘটনার পরে এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছাড়ায়। এর সঙ্গে আতঙ্কিত স্থানীয়রা। এরপরেই বেআইনি বাজি উদ্ধারে তৎপর হয়েছে পুলিশ। আর এদিন এই ঘটনার তদন্ত শুরু করল সিআইডি।

প্রসঙ্গত, গত সপ্তাহে পূর্ব মেদিনীপুরের এগরায় ভয়াবহ বিস্ফোরণ ঘটে। একটি বেআইনি বাজি কারখানায় বিস্ফোরণের ফলে ১২ জনের মৃত্যু হয়েছে বলে খবর। এরই মধ্যে সেই ঘটনায় তদন্ত শুরু করে দিয়েছে সিআইডি। সেই ঘটনার পরে তোলপাড় হয়েছে রাজ্য রাজনীতি। সেই রেশ কাটতে না কাটতেই রবিবার ফের এই ধরনের দুর্ঘটনা ঘটল বজবজে। জানা গিয়েছে, অবৈধ বাজি কারখানার গোডাউন ছিল জয়দেব ঘাঁটির বাড়ি। ঘটনায় প্রাণ হারিয়েছেন একই পরিবারের তিনজন।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বাংলার মুখ খবর

Latest News

চোখ রাঙাচ্ছে নিম্নচাপ! ২১ শে জুলাইয়ের আগে বাংলার আবহাওয়া কেমন থাকবে? রেশন দুর্নীতি বিতর্ক অতীত! মুম্বইয়ে বিরাট দুর্গাপুজো আয়োজনের দায়িত্বে ঋতুপর্ণা স্বামী-পুত্রের সঙ্গে সংসারি প্রিয়াঙ্কা, সেরা ১০ মিষ্টি মুহূর্ত দেখুন ৪২তম জন্মদিন পালন গ্লোবাল স্টাইল আইকন প্রিয়াঙ্কার, দেখুন তাঁর ৭টি সেরা আউটফিট মা হওয়ার পরেও কীভাবে এত ফিট তিনি? নিজের ডেইলি রুটিন শেয়ার করলেন সোনাম কাপুর ২০২৪-২৫ আর্থিক বছরে বিরাট নিয়োগ ইনফোসিসে, অফ-ক্যাম্পাসও হবে চাকরি SL সফরের স্কোয়াডে ভারতের চাঞ্চল্যকর চারটি সিদ্ধান্ত কী জানেন? দুর্ঘটনার আগেই বিস্ফোরণের শব্দ! দাবি ট্রেনচালকের, নাশকতা ডিব্রুগড় এক্সপ্রেসে? চার বছরের বিয়েতে ইতি টানলেন হার্দিক-নাতাশা, ৩ বছরের ছেলের কাস্টডি পেল কে? তারকেশ্বরে শুরু হয়েছে শ্রাবণী মেলা, একগুচ্ছ বিশেষ ট্রেন পূর্ব রেলের, জানুন সূচি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.