বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > প্রাক্তনীর 'ম্যাজিকে' কাত সিপিআইএম, বিজেপিতে যোগের পথে বাম বিধায়ক
প্রাক্তনীর 'ম্যাজিকে' কাত সিপিআইএম, বিজেপিতে যোগের পথে বাম বিধায়ক। (ছবি সৌজন্য সংগৃহীত এবং টুইটার)
প্রাক্তনীর 'ম্যাজিকে' কাত সিপিআইএম, বিজেপিতে যোগের পথে বাম বিধায়ক। (ছবি সৌজন্য সংগৃহীত এবং টুইটার)

প্রাক্তনীর 'ম্যাজিকে' কাত সিপিআইএম, বিজেপিতে যোগের পথে বাম বিধায়ক

  • হলদিয়ার সিপিআইএম বিধায়ক তাপসী মণ্ডল দল ছাড়লেন।

পূর্ব মেদিনীপুর জেলার হলদিয়ার সিপিএম বিধায়ক তাপসী মণ্ডল দল ছাড়লেন। বিজেপিতে যোগ দিতে পারেন তিনি বলেই খবর। তাপসী মণ্ডল তাঁর সিদ্ধান্তের জন্যে স্বাধীনভাবে কাজ করতে না পারাকে দায়ী করেছেন। আর এই দায় তিনি দলের উপর দিয়েছেন। সিপিআইএম অবশ্য সেই দাবি উড়িয়ে দিয়েছে। তবে ভরা তৃণমূলের বাজারে সিপিএম এই আসনটি জিতেছিল সিপিএমের জোনাল কমিটির সম্পাদক শ্যামল মাইতির জন্য। এখন শ্যামল মাইতি বিজেপিতে যোগ দিয়েছেন। দল তাঁকে যোগ্য মর্যাদা দেয়নি বলেই অভিযোগ। এবার শ্যামল মাইতির হাত ধরেই বিজেপিতে যেতে পারেন তাপসী মণ্ডল।

সিপিএমের জেলা সম্পাদকের দাবি, তাপসী মণ্ডল–সহ হলদিয়া শিল্পাঞ্চলে সিপিআইএমের একাংশ নেতৃত্ব মোটা টাকার বিনিময়ে দলত্যাগ করেছে। তবে বিজেপি‌র দাবি, ‘নিজেদের ব্যর্থতা ঢাকতে পরিকল্পিতভাবে বিজেপিকে বদনাম করার চক্রান্ত করা হয়েছে। আসলে এই বৃদ্ধ নিরঞ্জন সিহির মাধ্যমে জেলায় সংগঠন তলানিতে গিয়ে ঠেকেছে।’ তা বারবার জানিও লাভ হয়নি বলে অভিযোগ। এই কারণেই সিপিআইএম ছেড়ে সবাই বিজেপিতে যোগ দিচ্ছেন বলে মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা।

হলদিয়ায় সাংবাদিক বৈঠক করে হলদিয়ার সিপিএম বিধায়ক তাপসী মণ্ডলের দাবি, তিনি তাঁর পুরনো দলে থেকে কাজ করতে পারছেন না। তাই তিনি সিপিআইএম ছাড়লেন। তিনি বিজেপিতে যোগদান করতে পারেন বলে প্রচার বলে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি বলেন, ‘এখনও কোন সিদ্ধান্ত নিইনি।’ পূর্ব মেদিনীপুর জেলার ১৬টি বিধানসভা আসনের মধ্যে তিনটি আসনে বাম প্রার্থীরা জয়ী হয়েছিলেন ২০১৬ সালের বিধানসভা নির্বাচনে। পাঁশকুড়া পূর্ব বিধানসভা আসনে শেখ ইব্রাহিম ও হলদিয়া বিধানসভা আসনে তাপসী মণ্ডল সিপিআইএমের টিকিটে জয়ী হযেছিলেন। তমলুক বিধানসভা আসনে সিপিআইএমের অশোক দিন্দা জয়ী হয়েছিলেন। কিন্তু রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, এখন শ্যামল মাইতির কবজির জোরে সিপিআইএম হাড়ে হাড়ে টের পাচ্ছে কত ধানে কত চাল।

সূত্রের খবর, শনিবার মেদিনীপুরে সর্বভারতীয় বিজেপি নেতা অমিত শাহের সভায় পদ্ম পতাকা তুলে নেবেন তাপসী মণ্ডল। শনিবার মেদিনীপুরে অমিত শাহের সভায় গিয়ে বিজেপিতে যোগ দেওয়ার ইচ্ছের কথা ঘনিষ্ঠ মহলে জানিয়েছেন হলদিয়ার সিপিএম বিধায়ক তাপসী মণ্ডল। তবে তিনি এখনও বিধায়ক পদ ত্যাগ করেননি। এমনকী সিপিআইএমও ছাড়েননি। তিনি জেলা সম্পাদক নিরঞ্জন সিহির প্রতি ক্ষোভ প্রকাশ করছেন।

বন্ধ করুন