বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > মুখ্যমন্ত্রীর আদলে দুর্গাপ্রতিমা দেখতে ভিড়, মহা অষ্টমীতে গ্রামবাংলায় জনজোয়ার
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আদলে দুর্গা মূর্তি
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আদলে দুর্গা মূর্তি

মুখ্যমন্ত্রীর আদলে দুর্গাপ্রতিমা দেখতে ভিড়, মহা অষ্টমীতে গ্রামবাংলায় জনজোয়ার

  • তাঁর আদলে তৈরি হয়েছে দুর্গা মূর্তি। মণ্ডপ সজ্জায় রয়েছে রাজ্য সরকারের বিভিন্ন প্রকল্পের ছবি।

হঠাৎ এক পুজোমণ্ডপের সামনে ব্যাপক ভিড়। তাও সেটা জেলায়। কি ব্যাপার অনেকেই বুঝতে পারছেন না। তার মধ্যে রটে গিয়েছে এখানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এসেছেন। দূর–দূরান্ত থেকে মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করতে আসছেন মানুষজন। কাছে গিয়ে রহস্যভেদ করা গেল। এখানের প্রতিমা দুর্গা স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর আদলে তৈরি হয়েছে দুর্গা মূর্তি। মণ্ডপ সজ্জায় রয়েছে রাজ্য সরকারের বিভিন্ন প্রকল্পের ছবি। এখানে উঠে এসেছে সেই ‘খেলা হবে’ স্লোগান। মালদহের পিপলা গ্রামের রামকৃষ্ণ ফ্যান ক্লাবের পুজো মণ্ডপে তাই ভিড় জমেছে।

একইরকম থিম খোদ তাঁর নিজের কেন্দ্র ভবানীপুরেও হয়েছে। কিন্তু গ্রামবাংলার মাটিতে এই থিম বেশ আকর্ষণ তৈরি করেছে। কারণ গোটা মণ্ডপ জুড়ে বিভিন্ন প্রকল্প রূপায়নে মমতার বিভিন্ন রূপের মূর্তি। তাই এই পুজো নিয়ে এখন চর্চা তুঙ্গে। উল্লেখ্য, তৃণমূল কংগ্রেস কর্মী–সমর্থক পরিচালিত এই ক্লাবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আদলে দুর্গা মূর্তি এবং প্যান্ডেল দেখতে ভিড় জমতে দেখা যায়। তার মধ্যে কেউ বা কারা এখানে মুখ্যমন্ত্রী এসেছেন বলে চাউর করে দেওয়ায় ভিড় আরও বাড়ে।

কেমনভাবে তৈরি হয়েছে পুজো মণ্ডপ?‌ মাঠের মাঝখানে ফুটবল আকৃতির মণ্ডপে দশভূজা মমতাকে কেন্দ্র করে সাজানো রয়েছে পুজোমণ্ডপ। মমতা বন্দ্যোপাধ্যায়ের বিভিন্ন রূপের কয়েকটা মূর্তিও সেখানে রাখা হয়েছে। সরকারি প্রকল্পকে সামনে নিয়ে আসা হয়েছে। আবার হুইল চেয়ারে ভাঙা পায়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের মূর্তিওস্থান পেয়েছে। মমতার দশ হাতে রাখা হয়েছে বিভিন্ন জনমুথী প্রকল্প। সঙ্গে স্লোগান খেলা হবে।

এই মূর্তি ও প্যান্ডেল নিয়ে বিজেপি অভিযোগ তুলেছে। তাঁদের অভিযোগ, এই ভাবে দুর্গাদেবীকে অসম্মান করা হয়েছে। এটা সনাতনী ধর্মের পরিপন্থী। মুখ্যমন্ত্রীর আদলে দুর্গা মূর্তি গড়া নিয়ে প্রতিবাদ করেছে তারা। যদিও তৃণমূল কংগ্রেস এসবে মাথা ঘামাতে নারাজ। তারা বলছে, এই প্যান্ডেল ও প্রতিমা দেখতে মানুষের ভিড় বুঝিয়ে দিচ্ছে দিদির জনপ্রিয়তা তুঙ্গে।

বন্ধ করুন