বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > নিউটাউনের অভিজাত এলাকায় শুটআউট, এনকাউন্টার এসটিএফের, নিহত গ্যাংস্টার
দুষ্কৃতীদের সঙ্গে গুলির লড়াই রাজ্য পুলিশের এসএটিএফের।
দুষ্কৃতীদের সঙ্গে গুলির লড়াই রাজ্য পুলিশের এসএটিএফের।

নিউটাউনের অভিজাত এলাকায় শুটআউট, এনকাউন্টার এসটিএফের, নিহত গ্যাংস্টার

  • এদের কাছে একাধিক অস্ত্র আছে বলে আশঙ্কা ছিল পুলিশের কাছে। তাই নিজেদের পুরোপুরি প্রস্তুতি নিয়েই পথে নামে এসটিএফ।

প্রকাশ্য দিবালোকে নিউটাউনের অভিজাত আবাসনের কাছে চলল মুহূর্মুহ গুলি। আর তার শব্দে তেতে উঠল সল্টলেক। দুষ্কৃতীদের সঙ্গে গুলির লড়াই রাজ্য পুলিশের এসএটিএফের। কুখ্যাত গ্যাংস্টারকে ধরতে গেলে পুলিশকে লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি চালায় দুষ্কৃতীরা। তখন পাল্টা আক্রমণে নামে কলকাতা পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স। আর তাতেই পাঞ্জাবের এক কুখ্যাত গ্যাংস্টার জয়পাল সিং বুল্লার গুলিবিদ্ধ হয়েছে বলে খবর। এমনকী গুলিবিদ্ধ হয়েছে আরও এক দুষ্কৃতী। মাদক ব্যবসায় জড়িত জয়পালের খোঁজ করতেই তল্লাশি চালায় পুলিশ। এদের কাছে একাধিক অস্ত্র আছে বলে আশঙ্কা ছিল পুলিশের কাছে। তাই নিজেদের পুরোপুরি প্রস্তুতি নিয়েই পথে নামে এসটিএফ। অভিজাত এলাকায় এই ধরনের গোলাগুলির ঘটনা কার্যত নজিরবিহীন বলেই মনে করা হচ্ছে।

সূত্রের খবর, গুলিতে দুই দুষ্কৃতীর মৃত্যু হয়েছে। কিন্তু এসটিএফ এই দাবি করেনি। শাপুরজির একটি আবাসনে গা–ঢাকা দিয়েছিল এই পাঞ্জাবের গ্যাংস্টার জয়পাল সিং বুল্লা। গোপন সূত্রে খবর পেয়ে ধরতে গিয়েছিল এসটিএফ। তার জেরেই ঘিরে ফেলা হয় আবাসন। আচমকাই এসটিএফ অফিসারদের লক্ষ্য করে গুলি চালায় দুষ্কৃতীরা। পাল্টা জবাব দেয় এসটিএফ। গুলিতে মৃত্যু হয় দুই দুষ্কৃতীর। ওই বহুতল আবাসনে কাউকে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না।

পুলিশ সূত্রে খবর, ভিনরাজ্যের দুষ্কৃতীরা এখানে ঘাঁটি গেড়েছিল। আগ্নেয়ান্ত্র চোরাচালানে অভিযুক্ত ছিল তারা। আগ্নেয়াস্ত্র–সহ মাদক চোরাচালানের ডিল ফাইনাল করতেই তারা এই রাজ্যে এসেছিল। বিহার থেকে বীরভূম হয়ে বাংলায় আগ্নেয়ান্ত্র পাচার হচ্ছিল। কয়েকদিন আগে এই চক্রের কয়েকজনকে গ্রেফতার করে পুলিশ। তাদের দফায় দফায় জেরা করে এই দুই দুষ্কৃতীর নাম হাতে পায় পুলিশ। তখনই জানা যায় নিউটাউনের বহুতলেই ঘাঁটি গেড়েছে পাঞ্জাব–হরিয়ানার এই কুখ্যাত দুষ্কৃতীরা। গত দু’‌দিন ধরে তাদের খোঁজ চালাচ্ছিল এসটিএফ। আজ গোপন খবরের ভিত্তিতে এদিন নিউটাউনের অভিজাত আবাসনে হানা দেয় পুলিশ। সূত্রের খবর, নিহত দুই গ্যাংস্টারের নাম জসপ্রীত জসসি এবং জয়পাল বুল্লার। এই বুল্লারের বিরুদ্ধে পাঞ্জাবে পুলিশ কর্মীকে খুনের অভিযোগ রয়েছে।

বন্ধ করুন