বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ফলতার টায়ার কারখানায় বিধ্বংসী আগুন, ঘণ্টা কয়েকের চেষ্টায় নিয়ন্ত্রণে

ফলতার টায়ার কারখানায় বিধ্বংসী আগুন, ঘণ্টা কয়েকের চেষ্টায় নিয়ন্ত্রণে

ফলতার টায়ার কারখানায় বিধ্বংসী আগুন (‌ছবি ভিডিয়ো)‌

দমকলের ৬ টি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছয়

ছুটির দিনে বিধ্বংসী আগুন লাগল টায়ার কারখানা। রবিবার ঘটনাটি ঘটেছে দক্ষিণ ২৪ পরগনার ফলতা বাণিজ্য কেন্দ্রের ১ নম্বর সেক্টরে। এই এলাকার একটি টায়ার কারখানায় আগুন লেগে যায়। খবর পেয়ে দমকলের ছ'টি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছায়। যুদ্ধকালীন তৎপরতায় আগুন নেভানোর কাজ শুরু হয়। ততক্ষণে কালো ধোঁয়ায় গোটা এলাকা ঢেকে যায়। ঘটনা ঘিরে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে।

জানা গিয়েছে, রবিবার দুপুর দু’টো নাগাদ ওই টায়ার কারখানা থেকে ধোঁওয়া বের হতে দেখেন স্থানীয়রা। তড়িঘড়ি দমকলে খবর দেওয়া হয়। তবে দমকলের ইঞ্জিন পৌঁছানোর আগেই দাউদাউ করে জ্বলতে শুরু করে টায়ার কারখানাটি। 

স্থানীয়দের দাবি, কারখানার ভিতরে প্রচুর পরিমাণে দাহ্য পদার্থ মজুত থাকায় দ্রুত আগুন ছড়িয়ে পড়তে থাকে। কালো ধোঁওয়ায় ঢেকে যায় গোটা এলাকা। দ্রুততার সঙ্গে আগুন নেভানোর কাজ শুরু করে দমকল। তবে আগুন নিয়ন্ত্রণে আনতে বেগ পেতে হয় দমকল কর্মীদের। বেশ কয়েক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসলেও আগুন লাগার প্রকৃত কারণ জানা যায়নি। 

রবিবার ছুটির দিন হওয়ায় ওই কারখানায় তেমন কেউ ছিলেন না বলেই জানা গিয়েছে। ক্ষয়ক্ষতির পরিমাণও জানা যায়নি। দমকলের আধিকারিকরা জানিয়েছেন, পূর্ণাঙ্গ তদন্তের আগে আগুন লাগার কারণ জানা সম্ভব নয়। তবে প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, শট সার্কিটের ফলে এই আগুন লেগে থাকতে পারে। 

এ বষয়ে স্থানীয় শ্রমিক ইউনিয়নের নেতা অরুময় গায়েন বলেন, ‘‌বারবার ফলতা বাণিজ্য কেন্দ্রে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটছে। কিছুদিন পরপর কেন এই ঘটনা ঘটছে, এর উচ্চপর্যায়ের তদন্ত করে দেখা দরকার।’‌ এই ঘটনার নেপথ্যে ষড়যন্ত্র থাকতে পারে বলেও তিনি দাবি করেছেন।

বাংলার মুখ খবর

Latest News

বৃষ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ৩০ মে’র রাশিফল মেষ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ৩০ মে’র রাশিফল ধনু, মকর, কুম্ভ, মীনের মধ্যে আজ কারা লাকি? জেনে নিন ৩০ মের রাশিফলে সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের মধ্যে আজ লাকি কারা? রইল ৩০ মের রাশিফল মেষ, বৃষ, মিথুন, কর্কটের মধ্যে আজ কেরিয়ার, প্রেমে লাকি কারা? রইল ৩০ মের রাশিফল দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে 'সেকেন্ড' বাংলা! CAA-র অধীনে বঙ্গের আবেদনকারীদের নাগরিকত্ব দেওয়া শুরু কেন্দ্রের নতুন রূপে নতুন শো নিয়ে ফিরছেন সুদীপা, কবে থেকে-কোথায় দেখা যাবে সুদীপার সংসার? আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি আগামিকাল কালাষ্টমীতে করুন এই উপচার, কাল ভৈরব হবেন প্রসন্ন, হবে না অর্থের অভাব

Latest IPL News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.