বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Anubrata Mondal: দিল্লিতে নিয়ে জিজ্ঞাসাবাদ সংক্রান্ত অনুব্রতর মামলার শুনানি আবারও পিছিয়ে গেল

Anubrata Mondal: দিল্লিতে নিয়ে জিজ্ঞাসাবাদ সংক্রান্ত অনুব্রতর মামলার শুনানি আবারও পিছিয়ে গেল

 অনুব্রত মণ্ডল। ফাইল ছবি(ANI Photo) (Utpal Sarkar)

দিল্লির একটি নিম্ন আদালতের রায়কে চ্যালেঞ্জ করে দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন অনুব্রত মণ্ডল। গরু পাচার কাণ্ডে ধৃত এই তৃণমূল নেতাকে দিল্লিতে নিয়ে গিয়ে জিজ্ঞাসাবাদ করতে চাইছে কেন্দ্রীয় সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। সেই সূত্রেই ইডি দিল্লির রাউস অ্যাভিনিউ কোর্টে আবেদন জানায়। 

স্বস্তি বাড়ল বীরভূমের তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডলের। দিল্লি হাইকোর্টে সোমবার তাঁর মামলার শুনানি ছিল। কিন্তু বিচারপতি উপস্থিত না থাকার কারণে সেই তার মামলা পিছিয়ে গেল। এদিন বিচারপতি দীনেশকুমার শর্মার এজলাসে অনুব্রত মামলার শুনানি ছিল। কবে এই মামলার পরবর্তী শুনানি হবে তা আদালতের তরফে জানানো হয়নি। তবে আদালত সূত্রের খবর, চলতি সপ্তাহে এই মামলার শুনানির সম্ভাবনা রয়েছে।

দিল্লির একটি নিম্ন আদালতের রায়কে চ্যালেঞ্জ করে দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন অনুব্রত মণ্ডল। গরু পাচার কাণ্ডে ধৃত এই তৃণমূল নেতাকে দিল্লিতে নিয়ে গিয়ে জিজ্ঞাসাবাদ করতে চাইছে কেন্দ্রীয় সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। সেই সূত্রেই ইডি দিল্লির রাউস অ্যাভিনিউ কোর্টে আবেদন জানায়। আদালত অনুব্রতকে দিল্লিতে নিয়ে গিয়ে জিজ্ঞাসাবাদের আবেদন মঞ্জুর করে। সেই নির্দেশকে চ্যালেঞ্জ করেই দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন অনুব্রত মণ্ডল।

এদিকে, নিম্ন আদালত ইডির আবেদনে সায় দিলেও যেহেতু মামলাটি হাইকোর্টে বিচারাধীন রয়েছে তাই অনুব্রতকে দিল্লিতে নিয়ে যেতে পারছে না কেন্দ্রীয় সংস্থা। গত ডিসেম্বর মাসে দিল্লি হাইকোর্টে আবেদন জানিয়েছিলেন অনুব্রত মণ্ডল। কিন্তু, বিভিন্ন কারণে সেই মামলা পিছিয়ে যায়। দিল্লি হাইকোর্টে এর আগেও পিছিয়ে গিয়েছে অনুব্রতর মামলা। গত ১৩ জানুয়ারি দিল্লি হাইকোর্টে অনুব্রতর মামলার শুনানি ছিল। সেই সময় বিচারপতি মামলা শোনেননি। ২৩ জানুয়ারি অর্থাৎ সোমবার মামলার পরবর্তী দিন ধার্য করা হয়েছিল। এদিনও আবার শুনানি পিছিয়ে যাওয়ায় আপাতত আসানসোলের সংশোধনাগারেই থাকছেন অনুব্রত মণ্ডল। গরু পাচার মামলায় শেষ পর্যন্ত বীরভূমের তৃণমূল সভাপতিকে নিয়ে গিয়ে জেরা করা হবে কিনা, তা জানা যাবে পরবর্তী শুনানিতে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বন্ধ করুন